ঢাকা সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
গোয়ালন্দের হাট-বাজারে প্রচুর ইলিশ॥বিক্রি হচ্ছে চড়া দামে
  • মইনুল হক মৃধা
  • ২০২২-১০-৩১ ১৪:৫৮:২৫

ইলিশ মাছ ধরার ২২ দিনের সরকারী নিষেধাজ্ঞা শেষ হয়েছে গত ২৮শে অক্টোবর। এরপর থেকেই রাজবাড়ী জেলার গোয়ালন্দ উপজেলার হাট-বাজারগুলোতে প্রচুর ইলিশ উঠছে। তবে বিক্রি হচ্ছে বেশ চড়া দামে।  
  গতকাল ৩১শে অক্টোবর সকালে সরেজমিনে দৌলতদিয়ার মৎস্য আড়তগুলোতে গিয়ে দেখা যায়, প্রতিটি আড়তেই প্রচুর ইলিশের সমাগম হয়েছে। ক্রেতাদের ভিড়ও রয়েছে চোখে পড়ার মতো। বাজারে ছোট, বড়, মাঝারী সব সাইজের মাছই রয়েছে। যে ইলিশগুলো একটু বড় সেগুলোর পেটভর্তি ডিম রয়েছে।
  আড়তদাররা জানান, ২০০ থেকে ৩০০ গ্রাম ওজনের প্রতি কেজি ইলিশ ৩৫০ থেকে ৪৫০ টাকা, ৪০০ থেকে ৬০০ গ্রাম ওজনের প্রতি কেজি ইলিশ ৫০০ থেকে ৬৫০ টাকা, ৭০০ থেকে ৯০০ গ্রাম ওজনের প্রতি কেজি ইলিশ ৭০০ থেকে ৮০০ টাকা এবং এক কেজির কাছাকাছি ইলিশগুলো ১০০০ থেকে ১২০০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। 
  ক্রেতারা বলেন, নিষেধাজ্ঞা শেষে বাজারে ইলিশের আমদানী বেশী দেখা যাচ্ছে। তবে দাম বেশ চড়া। ধারণা করা হয়েছিল নিষেধাজ্ঞা শেষে ইলিশের দাম কমবে, কিন্তু সেটা হয়নি। 
  দৌলতদিয়া বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি মোহন মন্ডল বলেন, সরকারী নিষেধাজ্ঞা শেষ হওয়ার পরপরই বাজারে ইলিশ বিক্রি শুরু হয়েছে। ইলিশের এই সরগরম অবস্থা আরও কয়েকদিন থাকবে বলে মনে হচ্ছে। 
  গোয়ালন্দ উপজেলা মৎস্য কর্মকর্তা শাহরিয়ার জামান সাবু বলেন, ২২দিনের সরকারী নিষেধাজ্ঞা শেষে জেলেরা মাছ ধরতে শুরু করেছে। বাজারগুলোতে ইলিশের সরবরাহ বেড়েছে। বেশীরভাগ ইলিশ মাছের পেটেই ডিম রয়েছে।

 

নির্বাচনে শেষ দিন পর্যন্ত মাঠে থাকবো--স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী এডঃ নেকবর হোসেন মনি
পাংশার নাদুরিয়ায় উপজেলা চেয়াম্যান প্রার্থী সাইফুল ইসলাম বুড়ো’র নির্বাচনী পথসভা
গোয়ালন্দে অভিযান সত্বেও থামছে না বেপরোয়া মাটি ও বালি ব্যবসায়ী চক্র
সর্বশেষ সংবাদ