ঢাকা শুক্রবার, অক্টোবর ১৮, ২০২৪
রাজবাড়ী বাজারে মার্কেট ও দোকানপাট খুললেও মানা হচ্ছে না সামাজিক দূরত্ব!
  • স্টাফ রিপোর্টার
  • ২০২০-০৫-১২ ১৮:৪৮:৩১
করোনা ভাইরাস মহামারি পরিস্থিতির মধ্যে দীর্ঘ দেড় মাস বন্ধ থাকার পর গত ১০ই মে থেকে সরকারী নির্দেশনায় রাজবাড়ী বাজারের মার্কেট ও দোকানপাট খুলেছে। কিন্তু করোনা ভাইরাসের সংক্রমণ ও বিস্তারের ঝুঁকি থাকলেও ক্রেতা-বিক্রেতা কেউই স্বাস্থ্য বিধি ও সামাজিক দূরত্ব মানছে

করোনা ভাইরাস মহামারি পরিস্থিতির মধ্যে দীর্ঘ দেড় মাস বন্ধ থাকার পর গত ১০ই মে থেকে সরকারী নির্দেশনায় রাজবাড়ী বাজারের মার্কেট ও দোকানপাট খুলেছে।
  নির্দিষ্ট সময় অনুযায়ী সকাল ১০টা থেকে বিকাল পর্যন্ত মার্কেটগুলো খোলা থাকার সুবাদে ক্রেতাদের প্রচুর ভিড় হচ্ছে। কিন্তু করোনা ভাইরাসের ব্যাপক সংক্রমণ ও বিস্তারের ঝুঁকি থাকলেও ক্রেতা-বিক্রেতা কেউই স্বাস্থ্য বিধি ও সামাজিক দূরত্ব মানছে না।   
  গতকাল ১২ই মে দুপুরে রাজবাড়ী বাজারের বিসমিল্লাহ প্লাজা, মোনাক্কা টাওয়ার, কাদেরিয়া সুপার মার্কেট, জলিল খান সুপার মার্কেট ও পৌর বিপনী বিতানগুলো ঘুরে এই চিত্র দেখা গেছে। রাজবাড়ী চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজের পক্ষ থেকে মাইকিং ও জেলা প্রশাসক কর্তৃক সতর্কতামূলক গণবিজ্ঞপ্তি জারী করা হলেও তা কোন কাজেই আসছে না। 
  কেনাকাটা করতে আসা রাজবাড়ী সরকারী আদর্শ মহিলা কলেজের এক ছাত্রী বলেন, আমরা যেটা করছি সেটা মোটেও ঠিক করছি না। এতে আমরাই ক্ষতিগ্রস্ত হবো। আমি আমার ব্যক্তিগত প্রয়োজনে কিছু সময়ের জন্য মার্কেটে ঢুকেছিলাম। কিন্তু ঢোকার পর আমার ভীষণ ভয় করছিল। দ্রুত একটি জিনিস কিনে নিয়ে চলে এসেছি। আমাদের সবারই উচিত স্বাস্থ্য বিধি ও সরকারী নির্দেশনার প্রতি শ্রদ্ধাশীল হওয়া।
  মোনাক্কা টাওয়ারের একজন কাপড় ব্যবসায়ী বলেন, আমরা কী করবো! সরকারী নির্দেশনা অনুযায়ীই দোকান খোলা রেখেছি। ক্রেতারা কোন কথাই শুনতে চায় না। সামাজিক দূরত্ব বজায় রাখার কথা বললে মাইন্ড করে। বলে আমরা কী আপনাদের থেকে কম সচেতন। 
  জেলা প্রশাসক দিলসাদ বেগম বলেন, সরকারের নির্দেশনা অনুযায়ী মার্কেট ও দোকানপাট খুলতে দেয়া হয়েছে। মানুষ যাতে সামাজিক দূরত্ব বজায়ে রেখে কেনাকাটা করে সে জন্য আমরা সচেতনতামূলক প্রচারণা চালাচ্ছি। নির্দেশনা লঙ্ঘন করলে আইন প্রয়োগ করা হবে। 
  লকডাউন পরিস্থিতির মধ্যে সীমিত পরিসরে ব্যবসা প্রতিষ্ঠান খোলার মাধ্যমে করোনা ভাইরাসের ব্যাপক সংক্রমণ ও বিস্তার ঘটতে পারে বলে শঙ্কা প্রকাশ করেছে সচেতন মহল। উল্লেখ্য, জেলায় এ পর্যন্ত মোট ১৫জন করোনায় আক্রান্ত হয়েছে।

 

রাজবাড়ীতে ইসলামী আন্দোলন বাংলাদেশের উদ্যোগে গণ সমাবেশে
রাজবাড়ীতে সাড়ে তিন ঘন্টা পর পল্লী বিদ্যুৎ সমিতির সংযোগ চালু
রাজবাড়ীর ৩নং বেড়াডাঙ্গায় আক্কাস আলী মিয়া স্মৃতি নাইট শর্টপিচ ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত
সর্বশেষ সংবাদ