ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
কালুখালীর রবিউল হত্যাকারী আসামীদের গ্রেপ্তার ও শাস্তির দাবীতে মানববন্ধন পালিত
  • স্টাফ রিপোর্টার
  • ২০২০-০৮-১৯ ১৪:৩৫:৫৩
কালুখালী উপজেলার বেতবাড়িয়া গ্রামের বীর মুক্তিযোদ্ধা আছির উদ্দিন বিশ্বাসের ছেলে মুদি দোকানী রবিউল বিশ্বাস হত্যার সাথে জড়িত আসামীদের গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে গতকাল ১৯শে আগস্ট বিকেলে রাজবাড়ী প্রেসক্লাবের সামনে মানববন্ধন কর্মসূচী পালন করেছে মুক

রাজবাড়ী জেলার কালুখালী উপজেলার মাঝবাড়ী ইউপির বেতবাড়িয়া গ্রামের বীর মুক্তিযোদ্ধা আছির উদ্দিন বিশ্বাসের ছেলে মুদি দোকানী রবিউল বিশ্বাস (৩৫)কে পিটিয়ে ও পানিতে চুবিয়ে হত্যার সাথে জড়িত আসামীদের গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে গতকাল ১৯শে আগস্ট বিকেলে মানববন্ধন কর্মসূচী পালন করেছে মুক্তিযুদ্ধ মঞ্চ রাজবাড়ী জেলা শাখা।

  রাজবাড়ী প্রেসক্লাবের সামনে প্রধান সড়কে এই মানববন্ধন কর্মসূচী পালিত হয়। এতে মুক্তিযুদ্ধ মঞ্চের নেতৃবৃন্দসহ নিহত রবিউলের স্বজন ও এলাকাবাসী অংশ নেন। মানববন্ধনে মুক্তিযুদ্ধ মঞ্চ রাজবাড়ী জেলা শাখার সভাপতি মোঃ আল আমিন, সাধারণ সম্পাদক কৌশিক কুমার, যুগ্ম-সাধারণ সম্পাদক সাব্বির রহমান ও নিহত রবিউল ইসলামের ভাই আক্তার হোসেন বিশ্বাস বক্তব্য রাখেন।
  বক্তারা বলেন, গত ১৪ই আগস্ট দিনগত রাতে পূর্ব শত্রুতার জেরে মুদি দোকানী রবিউলকে নিজ বাড়ী থেকে তুলে নিয়ে পার্শ্ববর্তী মোনাই’র বিলের পানিতে চুবিয়ে ও পিটিয়ে হত্যা করে প্রতিপক্ষ। এ সময় তারা মোহনপুর গ্রামের ইউসুফ মেম্বারের গ্রেফতার ও বিচারের দাবীতে নানা শ্লোগান দেয়।
  এদিকে হত্যাকান্ডের ঘটনায় গত ১৫ই আগস্ট রাতে নিহত রবিউলের স্ত্রী শাবানা বেগম বাদী হয়ে ৫জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা কয়েকজনকে আসামী করে একটি হত্যা মামলা দায়ের করেন। মামলায় একই এলাকার রফিক(৩৮), ইলিয়াস(৩৪), রাকিব(২২), ইসলাম(৪৮) ও মোসলেম (৩০)কে এজাহারনামীয় আসামী করা হয়েছে। পুলিশ এ হত্যা মামলার এহাজারনামীয় আসামী রাকিবসহ হত্যাকান্ডের সাথে জড়িত সন্দেহে মাজবাড়ী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইউসুফ হোসেন মোল্লার দুই ছেলে রাসেল মোল্লা(৩২) ও সোহেল মোল্লা (৩২)কে গ্রেফতার করেছে।
  অপরদিকে নিহত রবিউলের বোন ও মাঝবাড়ী ইউনিয়ন পরিষদের সংরক্ষিত নারী সদস্য আমেনা বেগম বাদী হয়ে গত ১৮ই আগস্ট রাজবাড়ীর জুডিসিয়াল ২নং আমলী আদালতে দন্ড বিধির ১৪৩/৩৪৭/৩২৩/৩০৭/৩০২/২০১/৩৪ ধারায় মিস পিটিশন হত্যা মামলা দায়ের করেন। এ মামলায় থানায় দায়ের করা মামলার ৫জনসহ মাঝবাড়ী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও কালুখালী উপজেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য মোহনপুর গ্রামের মোহনপুর গ্রামের ইউসুফ হোসেন ওরফে ইউসুফ মেম্বারকেও আসামী করা হয়েছে। 
  মিস পিটিশনে উল্লেখকৃত ১৩জন আসামী হলো ঃ বেতবাড়ীয়া গ্রামের রফিক মন্ডল(২৪), ইলিয়াছ মন্ডল(২৮), রাকিব হোসেন মন্ডল(২১), ইসলাম খাঁ(৬৫), মোসলেম খাঁ(৩৫), মোহনপুর গ্রামের ইউসুফ হোসেন(৫৫), রাসেল মোল্লা(২৭), সোহেল মোল্লা(২৫), জিল্লু বিশ্বাস(২৫), কামরুল মন্ডল(৩৫), মাঝবাড়ী গ্রামের ইদ্রিস মিয়া(৩০), রবিউল(২৮) এবং চরকুলটিয়া গ্রামের মনির মন্ডল (৩৫)সহ অজ্ঞাতনামা ১৪/১৫ জনকে আসামী করা হয়েছে। তবে এ খবর লেখা পর্যন্ত বিজ্ঞ আদালত কোন আদেশ প্রদান করেনি।
  নিহত রবিউল বিশ্বাসের স্ত্রী শাবানা বেগম কর্তৃক কালুখালী থানায় দায়ের করার মামলাটি থানা থেকে তদন্তভার রাজবাড়ী ডিবি’র উপর ন্যস্ত করা হয়েছে। এ হত্যা মামলার প্রথম তদন্তকারী কর্মকর্তা ছিলেন এস.আই মনোয়ার হোসেন। তিনি নিহত রবিউলের লাশের সুরতহাল রিপোর্ট প্রস্তুত করেন। সুরতহাল রিপোর্টে তার দুই চোয়ালে আঘাতের চিহ্ন পাওয়া গেছে।
  রাজবাড়ীর ডিবি ইন্সপেক্টর মোঃ ওমর শরীফ জানান, আলোচিত এ মামলার এজাহারভূক্ত আসামী রাকিব মন্ডল(২১) ইতিমধ্যে আদালতে ১৬৪ ধারায় জবানবন্দীতে ঘটনার সাথে জড়িত থাকার কথা স্বীকার করে অন্যান্যদের নাম প্রকাশ করেছে। এ মামলায় গ্রেপ্তারকৃত আসামী রাসেল মোল্লা(২৭) ও সোহেল মোল্লা(২৫)কে গত ১৭ই আগস্ট আদালতে পাঠিয়ে জিজ্ঞাসাবাদের ১০দিনের রিমান্ড চাইলে আদালত ১দিনের রিমান্ড মঞ্জুর করেন। রিমান্ড শেষে গত ১৮ই আগস্ট তাদেরকে আদালতে পাঠিয়ে ফের রিমান্ডের আবেদন করা হয়েছে। এ ছাড়াও খুনের ঘটনার সাথে জড়িতদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত রয়েছে।
  উল্লেখ্য, জমিজমা নিয়ে বিরোধের জের ধরে একটি মারামারির ঘটনায় কালুখালী থানায় একটি মামলা দায়ের করে স্থানীয় ইলিয়াস। গত ১৪ই আগস্ট ঘটনার রাতে একবার মামলার আসামী রবিউলকে গ্রেফতারের জন্য পুলিশ তার বাড়ীতে গেলেও তাকে না পেয়ে থানায় ফিরে আসে। এ ঘটনা জানতে পেরে রাত ২টার দিকে রবিউল এবং তার ভাই আক্তার বিশ্বাস বাড়ী থেকে পার্শ্ববর্তী মোনাই বিলে পালিয়ে যায়। পরে রাত ২টার দিকে প্রতিপক্ষের লোকজন বিলের পানিতে চুবিয়ে ও পিটিয়ে রবিউলকে হত্যা করে। এ সময় সেখান থেকে পালিয়ে বেঁচে যায় তার ভাই আক্তার বিশ্বাস। পরে গত ১৫ই আগস্ট সকালে লাশ উদ্ধার করতে গেলে জনতার হামলায় কালুখালী থানা পুলিশের ৪জন পুলিশ সদস্য আহত হয়। তাদেরকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।
  পুলিশের উপর হামলার ঘটনায় কালুখালী থানার এস.আই সোহাগ বাদী হয়ে অজ্ঞাতনামা ২শতাধিক আসামী করে থানায় আরেকটি মামলা দায়ের করেন। 
  অপরদিকে এ ঘটনার পর গত ১৬ই আগস্ট দুপুরে পুলিশের ঢাকা রেঞ্জের অতিরিক্ত ডিআইজি(অপারেশনস্ এন্ড ইন্টেলিজেন্স) জিহাদুল কবির,বিপিএম-পিপিএম ঘটনাস্থল পরিদর্শন করাসহ নিহত রবিউলের পরিবারের সদস্যদের সাথে কথা বলেন। এ সময় রাজবাড়ীর পুলিশ সুপার মোঃ মিজানুর রহমান,পিপিএম(বার) সহ জেলা ও কালুখালী থানা পুলিশের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

পাংশা-কালুখালী উপজেলা নির্বাচনে ভোট কেন্দ্র পরিদর্শনে ডিসি-এসপি
বিশ্ব রেডক্রস-রেড ক্রিসেন্ট দিবসে রাজবাড়ীতে র‌্যালী-আলোচনা সভা
পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
সর্বশেষ সংবাদ