ঢাকা সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযানে ৩টি বেকারীকে জরিমানা
  • স্টাফ রিপোর্টার
  • ২০২৩-০১-২৫ ১৫:১৩:২৩

জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর রাজবাড়ী জেলা কার্যালয়ের তদারকি অভিযানে গতকাল ২৫শে জানুয়ারী সদর উপজেলার আলীপুর ইউনিয়নের কোমরপাড়ায় ৩টি বেকারীকে ১৫হাজার টাকা জরিমানা করা হয়েছে
  জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক কাজী রকিবুল হাসান জানান, খাদ্য পণ্যে নিষিদ্ধ দ্রব্যের মিশ্রণ এবং অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য পণ্য উৎপাদন ও সংরক্ষণ করার দায়ে আলীপুর ইউনিয়নের বটতলা কোমরপাড়া এলাকায় হুমাইরা ফুড এন্ড লামিয়া বেকারীর মালিককে ৫হাজার টাকা জরিমানা করা হয়।
  এছাড়া একই অভিযোগে নিরব ফুড বেকারীর মালিককে ৫হাজার টাকা ও কল্পনা ফুড বেকারীর মালিককে ৫হাজার টাকা জরিমানা করা হয়। 
  তদারকি অভিযান চলাকালে নির্ধারিত নিত্য পণ্যের মূল্য যথাযথভাবে বিক্রির সঠিকতা যাচাইসহ ব্যবসায়ীদের মূল্য তালিকা দৃশ্যমান স্থানে প্রদর্শন ও প্রতিদিন হালনাগাদকরণ, ক্রয় রশিদ সংরক্ষণ এবং ন্যায্য মূল্যে পণ্যসামগ্রী বিক্রয় করার নির্দেশনা প্রদান করা হয়। এছাড়াও নিষিদ্ধ পণ্যের বিক্রয়রোধ, মেয়াদউত্তীর্ণ পণ্য এবং অননুমোদিত ও অবৈধ পণ্য বিক্রি না করার বিষয়ে সংশ্লিষ্ট সকলকে সতর্ক করা হয়। একই সাথে নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্য স্থিতিশীল রাখার লক্ষ্যে জনসাধারণের মাঝে সচেতনতামূলক লিফলেট ও প্রচারপত্র বিতরণ এবং নিত্য প্রয়োজনীয় পণ্য সরকার নির্ধারিত নিয়মে ক্রয়-বিক্রয় করার জন্য সংশ্লিষ্ট সকলকে সতর্ক করা হয়।
  জনস্বার্থে এরুপ কার্যক্রম অব্যাহত থাকবে বলেও জানান জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক কাজী রকিবুল হাসান।

 

পাংশা উপজেলা নির্বাচনে মোটর সাইকেল প্রতীকের সমর্থনে বিভিন্ন স্থানে মিছিল-সভা
গোয়ালন্দে ছাত্রলীগের উদ্যোগে বিদ্যালয়ে বৃক্ষ রোপণ কর্মসূচি
বেলগাছি বাজারের দুই ব্যবসায়ীকে জরিমানা
সর্বশেষ সংবাদ