ঢাকা সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
রাজবাড়ীতে শিল্পকলা একাডেমীর উদ্যোগে ৫দিনের বাংলাদেশ সাংস্কৃতিক উৎসব শুরু
  • রফিকুল ইসলাম
  • ২০২৩-০২-০১ ১৪:৪২:৩৬

বাংলাদেশ শিল্পকলা একাডেমীর উদ্যোগে রাজবাড়ীতে ৫দিনব্যাপী বাংলাদেশ সাংস্কৃতিক উৎসব শুরু হয়েছে।
  গতকাল ১লা ফেব্রুয়ারী সন্ধ্যায় জেলা শিল্পকলা একাডেমীর আয়োজনে ও সম্মিলিত সাংস্কৃতিক জোটের সহযোগিতায় রাজবাড়ী শহরের আজাদী ময়দানে সাংস্কৃতিক উৎসবের উদ্বোধন করেন রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য ও সাবেক প্রতিমন্ত্রী আলহাজ¦ কাজী কেরামত আলী।
  জেলা প্রশাসক মোঃ আবু কায়সার খানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে জেলা পরিষদের চেয়ারম্যান একেএম শফিকুল মোরশেদ আরুজ, পুলিশ সুপার এম.এম শাকিলুজ্জামান, সম্মিলিত সাংস্কৃতিক জোট রাজবাড়ী জেলা শাখার সভাপতি অসীম কুমার পাল ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি হেদায়েত আলী সোহরাব বক্তব্য রাখেন।
  অনুষ্ঠানে জেলা শিল্পকলা একাডেমীর কালচারাল অফিসার পার্থ প্রতিম দাশ শুভেচ্ছা বক্তব্য রাখেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন রাজা সুর্য্য কুমার ইনস্টিটিউশনের সহকারী প্রধান শিক্ষক চায়না রানী সাহা।
  অনুষ্ঠানে সংসদ সদস্য আলহাজ¦ কাজী কেরামত আলী বলেন, যুব সমাজকে ধ্বংসের হাত থেকে বাঁচাতে সাংস্কৃতিক প্রোগ্রামগুলো খুব দরকার। খেলাধুলা ও সাংস্কৃতিতে থাকলে মানুষ মাদকে আসক্ত হয় না। তাদের দ্বারা সমাজে কোন ক্ষতি হয় না। সমাজকে সুন্দরভাবে গড়ে তুলতে এ ধরণের আয়োজন গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।
  জেলা পরিষদের চেয়ারম্যান একেএম শরিফুল মোরশেদ আরুজ বলেন, বাঙালী সংস্কৃতিকে মানুষের কাছে আজকের অনুষ্ঠানের মাধ্যমে তুলে ধরতে চাই। বিদেশী সংস্কৃতি যেন দেশী সংস্কৃতিকে যেন গিলে না ফেলে তার ব্যবস্থা করতে চাই। আমাদের গানকে বিশ^মন্ডলে নিতে চাই। যুগের পরিবর্তনের মাধ্যমে সবকিছুর পরিবর্তন হবে। রাজবাড়ী একটি ঐতিহ্যবাহী জেলা। রাজবাড়ী জেলাকে বাংলাদেশের সেরা সাংস্কৃতিক জেলা হিসাবে দেখতে চাই। আমি আমার সামর্থ্য অনুযায়ী জেলা শিল্পকলাকে সহযোগিতা করবো।
  জেলা প্রশাসক মোঃ আবু কায়সার খান বলেন, রাজবাড়ী জেলা একটি সংস্কৃতিকমনা জেলা। আমরা আশা করি এই সংস্কৃতি চর্চার মধ্য দিয়ে আমরা আমাদের বাঙালীর চোখে অক্ষুন্ন রাখতে পারবো এবং বাঙালীর চোখে অক্ষুন্ন রেখেই ২০৪১ সালের মধ্যে জাতির পিতা শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা বির্নিমাণে প্রধানমন্ত্রী যে রোড ম্যাপ দিয়েছেন তা বাস্তবায়ন হবে।

 

পাংশা উপজেলা নির্বাচনে মোটর সাইকেল প্রতীকের সমর্থনে বিভিন্ন স্থানে মিছিল-সভা
গোয়ালন্দে ছাত্রলীগের উদ্যোগে বিদ্যালয়ে বৃক্ষ রোপণ কর্মসূচি
বেলগাছি বাজারের দুই ব্যবসায়ীকে জরিমানা
সর্বশেষ সংবাদ