ঢাকা শনিবার, মে ৪, ২০২৪
দৌলতদিয়ায় পদ্মা নদীতে ডাকাতের কবল থেকে প্রাণ বাঁচাতে ট্রলার থেকে ঝাঁপ দেয়া গরু বেপারী লাশ উদ্ধার
  • আবুল হোসেন/মঈনুল হক মৃধা
  • ২০২৩-০৫-০৪ ১৪:১৪:৫৬

 রাজবাড়ী জেলার গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়ায় পদ্মা নদীতে গরু ব্যবসায়ীদের বহনকৃত ইঞ্জিন চালিত ট্রলারে ডাকাতদের হামলায় প্রাণ বাঁচাতে নদীতে ঝাঁপ দিয়ে নিখোঁজ হওয়া গরুর বেপারী দুলাল চন্দ্র পাল(৫০) এর লাশ পাওয়া গেছে।

  নিখোঁজের ২দিন পর গতকাল ৪ঠা মে দুপুর ১টার দিকে মানিকগঞ্জ জেলার হরিরামপুর উপজেলার পদ্মা নদীর বাদলপুর চর থেকে তার লাশ উদ্ধার করে স্বজনরা। নিহত দুলাল পাল রাজবাড়ী সদর উপজেলার বানীবহ গ্রামের মৃত অনিল পালের ছেলে। 
  জানা গেছে, গত ২রা মে ৭০/৭৫ জন গরুর বেপারী মানিকগঞ্জের আরিচা হাটে গরু বিক্রি করে বাড়ীতে ফিরছিলেন। বিকাল ৩টার দিকে দৌলতদিয়া ঘাটের ৫নং ফেরী ঘাটের অদূরে পৌছালে একদল মুখোশধারী ও মুখোশ বিহীন প্যান্ট ও লুঙ্গি পড়া একদল সশস্ত্র ডাকাত স্পীডবোর্ড যোগে এসে ওই ট্রলারে হানা দেয়। ডাকাতরা অস্ত্রের মুখে সবাইকে জিম্মি করে। এরপর তারা ট্রলারের মাঝিকে কুপিয়ে জখম করে এবং অস্ত্র দিয়ে সবাইকে মারপিট করে গরুর বেপারীদের কাছে থাকা টাকা লুটে নিতে থাকে। এ সময় মারপিটের শিকার দুলাল পালসহ কয়েকজন গরু বেপারী নদীতে ঝাঁপ দেয়। নদীতে ঝাঁপ দেওয়া সবাই নদী থেকে পাড়ে উঠে আসলেও দুলাল নিখোঁজ হয়ে যায়। তার আত্মীয় স্বজনরা অনেক খোঁজাখুঁজির পর গতকাল ৪ঠা মে দুপুরে মানিকগঞ্জ জেলার হরিরামপুর উপজেলার বাদলপুর চরের পদ্মা নদী থেকে ভাসমান অবস্থায় তার লাশ উদ্ধার করে। সশস্ত্র ডাকাত দল উক্ত ট্রলার থেকে নগদ কোটি টাকা লুণ্ঠন করে নিয়ে যায়। 
  দুলাল চন্দ্র পালের ভাই অনুকুল চন্দ্র পাল বলেন, আত্মীয় স্বজনসহ আমরা তিন দিন যাবত পদ্মার নদীর বিভিন্ন পয়েন্ট ভাইয়ের লাশের সন্ধান করেছি। কিন্তু কোথাও পাইনি। আজ সকালে স্থানীয় লোকজন আমার মোবাইল ফোনে জানায় পদ্মা নদী দিয়ে একটি লাশ ভেসে যাচ্ছে। এ খবর পেয়ে আমার আত্মীয়-স্বজনসহ সবাই মিলে কয়েকটি ট্রলার নিয়ে পদ্মা নদীর বিভিন্ন স্থানে খুঁজতে থাকি। সকাল থেকে খুঁজতে খুঁজতে দুপুরের দিকে বাদলপুর চরে পদ্মা নদীতে ভাসমান অবস্থায় আমার ভাইয়ের লাশটি উদ্ধার করে দৌলতদিয়া নৌ পুলিশকে খবর দেই।
  দৌলতদিয়া নৌ পুলিশ ফাঁড়ির ওসি জেএম সিরাজুল কবির মরদেহ উদ্ধারের বিষয়ে বলেন, ডাকাতের ভয়ে নদীতে ঝাঁপ দেওয়া গরু বেপারীর মরদেহ উদ্ধার করা হয়েছে। এ ব্যাপারে পরবর্তী আইনগত পদক্ষেপ প্রক্রিয়াধীন রয়েছে।
  এর আগে ২রা মে দিনগত রাতে এ ডাকাতির সাথে জড়িত ৭জন ডাকাতকে গ্রেফতার করা হয়। তাদের কাছ থেকে ডাকাতির নগদ ৩৪ লক্ষ ৬১ হাজার ৮৪২ টাকা উদ্ধার এবং তাদের ব্যবহৃত স্পীডবোট তল্লাশি করে নৌ পুলিশ দেশীয় আগ্নেয়াস্ত্র ৪টি, ১১ রাউন্ড গুলি, কাটার ১টি, ছেনী ৬টি, ও ৯টি মোবাইল ফোন উদ্ধার করে।

বালিয়াকান্দির নতুনচরে বাল্যবিয়ে পন্ড বরের জরিমানা॥কনের পিতা কারাগারে
কালুখালী উপজেলা পরিষদের নির্বাচনে উত্তাপ নেই চেয়ারম্যান প্রার্থী টিটো চৌধুরী সুবিধাজনক অবস্থানে
আসন্ন পাংশা উপজেলা নির্বাচন উপলক্ষ্যে পূজা উদযাপন পরিষদের মতবিনিময় সভা
সর্বশেষ সংবাদ