ঢাকা রবিবার, মে ৫, ২০২৪
রাজবাড়ীতে শহর রক্ষা বাঁধসহ বিভিন্ন প্রকল্প পরিদর্শন করলেন অতিরিক্ত সচিব নুরুল আলম
  • আসহাবুল ইয়ামিন রয়েন
  • ২০২৩-০৫-০৬ ১৩:৫৯:৩৭

রাজবাড়ী পানি উন্নয়ন বোর্ডের বাস্তবায়নাধীন শহর রক্ষা বাঁধের কাজের অগ্রগতিসহ বিভিন্ন প্রকল্প পরিদর্শন করেছেন পানি উন্নয়ন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (উন্নয়ন) মোঃ নুরুল আলম। 

গত ৫ই মে সকাল থেকে বিকাল পর্যন্ত তিনি নদী ও সড়ক পথে রাজবাড়ী শহর রক্ষা বাঁধের পদ্মা তীরবর্তী গোদার বাজার, সিলিমপুর, সোনাকান্দর, লালগোলা ও উড়াকান্দাসহ বিভিন্ন পয়েন্ট পরিদর্শন করেন। 

এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক সূবর্ণা রানী সাহা, রাজবাড়ী পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মোঃ আব্দুল্লাহ আল আমিন, উপ-বিভাগীয় প্রকৌশলী এম.এ শামীম, উপ-সহকারী প্রকৌশলী মোঃ মশিউল আবেদীন ও মোঃ হাফিজুর রহমানসহ প্রকল্প সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন। 

রাজবাড়ী পানি উন্নয়ন বোর্ড সূত্রে জানা যায়, গত ৫ই মে সকালে পানি উন্নয়ন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (উন্নয়ন) মোঃ নুরুল আলম একদিনের সফরে রাজবাড়ীতে আসেন। সফরকালীন সময়ে তিনি রাজবাড়ী পানি উন্নয়ন বোর্ডের আওতাধীন রাজবাড়ীর স্থায়ী শহর রক্ষা বাঁধের ঝুঁকিপূর্ণ পুরাতন অংশ ও বাস্তবায়নাধীন নতুন অংশের যেখানে ভবিষ্যতে ক্ষতির সম্ভাবনা রয়েছে সে সব অংশ পরিদর্শন করেন। 

এ সময় পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী ঝুঁকিপূর্ণ অংশ সম্পর্কে বিস্তারিত তুলে ধরেন এবং রক্ষনাবেক্ষনের জন্য অতিরিক্ত বরাদ্দ দেওয়ার অনুরোধ করেন। রাজবাড়ী শহর রক্ষা বাঁধের রক্ষনাবেক্ষন কাজের জন্য যাতে বরাদ্দ দেওয়া হয়  সেই বিষয়টি তিনি তার পরিদর্শনকালীন রিপোর্টে উল্লেখ করবেন বলে আশ্বাস প্রদান করেন। এছাড়াও পরিদর্শন কালীন সময়ে প্রকল্পের কাজে ব্যবহৃত জিও ব্যাগ যাতে নদী তীরবর্তী মানুষ তাদের নিজেদের বাসার কাজে ব্যবহার করছে দেখে এগুলো যাতে তারা বাঁধ ক্ষতিগ্রস্থ করে নিয়ে না যায় সে জন্য জনসচেতনা বৃদ্ধির উপর গুরুত্ব আরোপ করেন এবং সকলকে সরকারের উন্নয়ন কাজে সম্মেলিতভাবে কাজ করার আহবান জানান। 

আগামী দুই মাসের মধ্যে ভাঙ্গা-খুলনা-যশোর পর্যন্ত ট্রেন চালু হবে ঃ রেলপথ মন্ত্রী মোঃ জিল্লুল হাকিম
বসন্তপুরে ইমাম কমিটির উদ্যোগে খাবার স্যালাইন ও শরবত বিতরণ
রাজবাড়ী জেলা পুলিশের উদ্যোগে সাইবার নিরাপত্তা সংক্রান্ত শীর্ষক সেমিনার অনুষ্ঠিত
সর্বশেষ সংবাদ