ঢাকা শুক্রবার, মে ৩, ২০২৪
রাজবাড়ীতে ছাত্রলীগ নেতা সবুজ হত্যাকান্ডে জড়িত সকল খুনিদের গ্রেফতার ও ফাঁসির দাবীতে প্রতিবাদ সমাবেশ
  • শিহাবুর রহমান
  • ২০২৩-০৫-১৯ ১৪:৫০:৩০

রাজবাড়ী সদর উপজেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও বরাট ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি শেখ সুমন সবুজ(২৮) হত্যাকান্ডে জড়িত অস্ত্রধারী সকল খুনিদের গ্রেফতার ও ফাঁসির দাবীতে গতকাল ১৯ শে মে বিকালে উড়াকান্দা ফুটবল মাঠে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

বরাট ইউনিয়ন আওয়ামীলীগ ও সকল সহযোগি সংগঠনের আয়োজনে এ প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। 

প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য আলহাজ¦ কাজী কেরামত আলী।

বরাট ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আরশাদ আলী সরদারের সভাপতিত্বে প্রতিবাদ সভায় অন্যান্যের মধ্যে জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি হেদায়েত আলী সোহরাব, প্রচার ও প্রকাশনা সম্পাদক অ্যাডঃ শফিকুল হোসেন, বন ও পরিবেশক বিষয়ক সম্পাদক আসজাদ হোসেন আরজু, জেলা যুব মহিলা লীগের সভাপতি কানিজ ফাতেমা চৈত্রী, গোয়ালন্দ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আসাদুজ্জামান চৌধুরী আসাদ, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক জাহিদ হোসেন, উপজেলা ছাত্রলীগের সভাপতি ইমরান, দাদশী ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর মিয়া, নিহত সবুজের চাচা বরাট ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ফরিদ উদ্দিন শেখ ও বাবা শামসুল আলমসহ অনেকেই বক্তব্য দেন। প্রতিবাদ সমাবেশে উপস্থাপনা করেন জেলা কৃষকলীগের আহ্বায়ক আবু বক্কর খান।

বক্তারা, সবুজ হত্যাকান্ডের ঘটনায় তীব্র নিন্দা জানানোসহ হত্যাকান্ডে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবীর পাশাপাশি উড়াকান্দায় পুলিশ ফাঁড়ি স্থাপনের দাবী করেন।

প্রতিবাদ সমাবেশে রাজবাড়ী-১আসনের সংসদ সদস্য আলহাজ¦ কাজী কেরামত আলী বলেন, সবুজ হত্যাকান্ডের অবশ্যই হবে এবং দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করতে হবে। যারা গ্রেফতার হয়েছে এবং যারা এখনো  গ্রেফতার হয় নাই তাদেরকে আইনের আওতায় এনে তাদের বিরুদ্ধে শাস্তির ব্যবস্থা করতে হবে। 

তিনি বলেন, মিটিং শেষ করেই আমি এসপি সাহেবের কাছে যাবো এবং রবিবারে স্বরাষ্ট মন্ত্রীর সাথে কথা বলে যাতে এখানে একটা পুলিশ ফাঁড়ি হয় সেই চেষ্টা করবো। 

কাজী কেরামত আলী বলেন, আমরা যারা আওয়ামীলীগ করি, আমরা কিন্তু হত্যার রাজনীতি বিশ^াস করি না। কারণ হত্যা দিয়ে সব কিছুর সমাধান হয় না। বিএনপি জামায়াতের নেতৃত্বে শেখ হাসিনাকে হত্যা করার জন্য কত প্রচেষ্টা চালানো হয়েছে। তাদের নেতৃত্বে এদেশে জঙ্গীবাদ ও মৌলবাদের সৃষ্টি এবং এদেশে হত্যার রাজনীতি তারাই সৃষ্টি করেছে। তারা এখন নির্বাচনে না গিয়ে এদেশে নৈরাজ্য ও অশান্তি সৃষ্টি করার জন্য তারা মাঠে নামছে। 

উল্লেখ্য, গত ২৩ শে এপ্রিল দিবাগত রাত সাড়ে ১০টার দিকে অজ্ঞাত দুর্বৃত্তরা ছাত্রলীগ নেতা সবুজের বাড়ীর জানালা দিয়ে এলোপাতাড়ি গুলি করলে সবুজ গুলিবিদ্ধ হয়। এর দুই ঘণ্টা পরে রাত সাড়ে ১২টার দিকে ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে মারা যায় সবুজ। 

এ ঘটনায় গত ২৫ শে এপ্রিল বিকালে নিহত সবুজের বাবা শামসুল আলম শেখ বাদী হয়ে রাজবাড়ী সদর থানায় অজ্ঞাত আসামী করে একটি হত্যা  মামলা দায়ের করেন।

রাজবাড়ীর ২নং রেলগেট এলাকায় লাইনচ্যুত মালবাহী ট্রেন  উদ্ধার॥চলাচল স্বাভাবিক
তীব্র দাবদাহে রাজবাড়ীতে পথচারীদের পানি ও খাবার স্যালাইন দিল এসএমসি
রাজবাড়ী-গোয়ালন্দ ও বালিয়াকান্দি উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ
সর্বশেষ সংবাদ