ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
রাজবাড়ী জেলা রিক্সা ও ভ্যান শ্রমিক ইউনিয়নের কার্যনির্বাহী কমিটির জরুরী সভা অনুষ্ঠিত
  • রফিকুল ইসলাম
  • ২০২০-০৯-১৪ ১৪:০৬:০২
রাজবাড়ী জেলা রিক্সা ও ভ্যান শ্রমিক ইউনিয়নের কার্যনির্বাহী কমিটির জরুরী সভা গতকাল ১৪ই সেপ্টেম্বর সন্ধ্যায় শহরের রেলগেটস্থ সংগঠনের কার্যালয়ে অনুষ্ঠিত হয় -মাতৃকণ্ঠ।

রাজবাড়ী জেলা রিক্সা ও ভ্যান শ্রমিক ইউনিয়নের কার্যনির্বাহী কমিটির এক জরুরী সভা গতকাল ১৪ই সেপ্টেম্বর সন্ধ্যায় রাজবাড়ী রেলগেটস্থ সংগঠনের কার্যালয়ে অনুষ্ঠিত হয়। 
  সংগঠনের সভাপতি আব্দুল ওহাব সরদারের সভাপতিত্বে সহ-সভাপতি শুকুর মোল্লা, সাধারণ সম্পাদক আবজাল শেখ, সহ-সাধারণ সম্পাদক নেকবর ফকির, সাংগঠনিক সম্পাদক গোলাম নবী, কোষাধ্যক্ষ আব্দুর রহিম, প্রচার সম্পাদক শমসের আলী মোল্লা, সড়ক সম্পাদক আরশাদ আলী, দপ্তর সম্পাদক গোলাম মোস্তফা সরদার, ক্রীড়া সম্পাদক মণি দেওয়ান, সহ-সড়ক সম্পাদক আজাদ প্রামানিক এবং কার্যকরী সদস্য কোকিল বিশ্বাস, মমিন মোল্লা, কোরবান শেখ, কছের শেখ, সিদ্দিক বিশ্বাস, হেলাল সরদার ও হাফিজুল শেখ সভায় অংশগ্রহণ করেন। 
  সভায় গত ১২ই সেপ্টেম্বর সাধারণ সভার দাবীতে রাজবাড়ী প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত মানববন্ধনের এবং পরদিন ১৩ই সেপ্টেম্বর দৈনিক মাতৃকণ্ঠের ১ম পাতায় ‘সাধারণ সভার দাবীতে রাজবাড়ী জেলা রিক্সা ও ভ্যান শ্রমিক ইউনিয়নের শ্রমিকদের মানববন্ধন পালিত’ শিরোনামে প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানানো হয়। 
  সভায় জেলা রিক্সা ও ভ্যান শ্রমিক ইউনিয়নের সভাপতি আঃ ওহাব সরদার বলেন, কথিত মানববন্ধনে ও প্রকাশিত সংবাদে ইউনিয়নের নেতৃত্বকে জড়িয়ে যে সমস্ত মিথ্যা, বানোয়াট, ভিত্তিহীন অভিযোগ করা হয়েছে আমরা তার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। বলা হয়েছে, সংগঠনের মৃত কোন সদস্যের পরিবারকে অনুদান দেয়া হয়নি। অথচ প্রকৃত সত্য হচ্ছে এ পর্যন্ত আমরা সংগঠনের ৩০ জনের মতো মৃত সদস্যের পরিবারকে ১ বস্তা করে চাল ও নগদ ১ হাজার টাকা করে প্রদান করেছি। করোনা ভাইরাসের কারণে সংগঠনের অনুকূলে ১১ মেঃ টন চাল পাওয়ার যে কথা বলা হয়েছে তাও সম্পূর্ণরূপে মিথ্যা। রিক্সা ও ভ্যান শ্রমিকদের সহায়তার জন্য আমরা জেলা প্রশাসকের সঙ্গে যোগাযোগ করলে তিনি আমাদেরকে বলেন যে, সরাসরি আপনাদের সংগঠনকে আমরা কিছু দিতে পারবো না। পৌর মেয়র ও ইউপি চেয়ারম্যানদেরকে বলে দেয়া হবে। তালিকা দিলে তারা ত্রাণ দিবেন। সে অনুযায়ী আমরা মেয়র ও চেয়ারম্যানদের মাধ্যমে অসহায় রিক্সা ও ভ্যান শ্রমিকদের ত্রাণ পাওয়ার ব্যবস্থা করেছি। কথিত মানববন্ধনের যে ছবি পত্রিকায় ছাপা হয়েছে তাদের মধ্যে কালু ব্যাপারীসহ প্রায় সকলেই এই ত্রাণ(চাল) পেয়েছেন। মানববন্ধনের পর কথিত সভায় যিনি সভাপতিত্ব করেন সেই আলাউদ্দিন একসময় রিক্সা ও ভ্যান শ্রমিক ইউনিয়নের সদস্য থাকলেও বর্তমানে তিনি জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের একজন সদস্য। এছাড়া প্রতি মাসে ইউনিয়নের ৫০/৬০ হাজার আয়ের যে কথা বলে হয়েছে তাও পুরোপুরি মিথ্যা ও ভিত্তিহীন। করোনা পরিস্থিতির কারণে সরকারী নির্দেশনার আলোকে গত ৬ মাস যাবৎ ইউনিয়নের সব ধরণের চাঁদা আদায় কার্যক্রম বন্ধ ছিল, যা গত ১লা সেপ্টেম্বর তা আবার শুরু হয়েছে। পদত্যাগকারী সাধারণ সম্পাদক জাহাঙ্গীর শেখ ১বছর ২মাস দায়িত্বে থাকাকালে তার কাছে সংগঠনের দেড় লক্ষাধিক টাকা পাওনা হয়। এছাড়াও সে নিজে ও আগের পরিষদের একজন সভাপতির স্বাক্ষরে গোপনে সংগঠনের সদস্যপদের কার্ড বিতরণ করে আসছিল। আমরা বিষয়টি ধরে ফেলায় এবং তার কাছে পাওনা টাকার জন্য চাপ সৃষ্টি করায় সে তার কয়েকজন অনুসারীর সাথে রিজাইন দিয়ে চলে যায়। এখন তাদের সেই অপকর্ম ঢাকার জন্য তারা এসব অপপ্রচার চালাচ্ছে। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। 

পাংশা-কালুখালী উপজেলা নির্বাচনে ভোট কেন্দ্র পরিদর্শনে ডিসি-এসপি
বিশ্ব রেডক্রস-রেড ক্রিসেন্ট দিবসে রাজবাড়ীতে র‌্যালী-আলোচনা সভা
পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
সর্বশেষ সংবাদ