ঢাকা সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
বাহাদুরপুর বীর বিক্রম শহীদ খবিরুজ্জামান উচ্চ বিদ্যালয়ে মানববন্ধন কর্মসূচি পালিত
  • মোক্তার হোসেন
  • ২০২৩-০৮-২৪ ১৫:১৮:৫৪

 রাজবাড়ী জেলার পাংশা উপজেলার বাহাদুরপুর ইউপির বীর বিক্রম শহীদ খবিরুজ্জামান উচ্চ বিদ্যালয়ের ৮ম শ্রেণীর মেধাবী ছাত্রী সাফা মারওয়া’র সাপের কামড়ে অকাল মৃত্যুর ঘটনায় হাসপাতালে তার চিকিৎসায় কর্তব্যরত চিকিৎসকের কোন অবহেলা বা গাফিলতি থাকলে তদন্তপূর্বক ব্যবস্থা গ্রহণের দাবিতে গতকাল ২৪শে আগস্ট সকালে বিদ্যালয় মাঠে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। 

  জানা যায়, বীর বিক্রম শহীদ খবিরুজ্জামান উচ্চ বিদ্যালয়ের আয়োজনে গতকাল বৃহস্পতিবার সাড়ে ১১টার সময় শিক্ষক-কর্মচারী, ছাত্র-ছাত্রীসহ এলাকার বিভিন্ন শ্রেণী পেশার লোকজন বীর বিক্রম শহীদ খবিরুজ্জামান উচ্চ বিদ্যালয় মাঠে মানববন্ধন কর্মসূচিতে দাঁড়ায়। ছাত্র-ছাত্রীরা অকাল প্রয়াত সাফা মারওয়ার ছবি হাতে নিয়ে মানববন্ধনে অংশ নেয়।

  মানববন্ধন কর্মসূচিতে বীর বিক্রম শহীদ খবিরুজ্জামান উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আব্দুল জলিল, বাহাদুরপুর ইউপি আওয়ামী লীগের সহ-সভাপতি রবিউল ইসলাম সগীর, ড.কাজী মোতাহার হোসেন ও আমানত আলী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শেখ মুন্নু বাংলাভাষী, হাবাসপুর কে.রাজ. উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোসলেম উদ্দিন মনির, তারাপুর দাখিল মাদরাসার সুপার মোঃ আব্দুর রহিম ও পন্ডিত কাজী আবুল হোসেন কলেজের প্রভাষক জমিরুল ইসলাম প্রমূখ বক্তব্য রাখেন। উপস্থাপনা করেন বীর বিক্রম শহীদ খবিরুজ্জামান উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক আব্দুল মজিদ।

  বক্তারা বলেন, মেধাবী ছাত্রী সাফা মারওয়া বিষধর সাপের কামড়ে মারা যাওয়ায় আমরা শোকাহত। সাপের কামড়ে আক্রান্ত হলে পরিবারের লোকজন তাকে প্রথমে পাংশা হাসপাতালের জরুরী বিভাগে নিয়ে যায়। সেখানে সাফা আদৌ কোন চিকিৎসা পেয়েছে কিনা এ নিয়ে প্রশ্ন উঠেছে। সব মিলে তার চিকিৎসার ক্ষেত্রে কর্তব্যরত চিকিৎসকের কোন অবহেলা বা গাফিলতি থাকলে তদন্ত পূর্বক ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়ে তারা বলেন, এমনি করে আর কোন মায়ের কোল যেন খালি না হয়। শেখ মুন্নু বাংলাভাষী সাফার মৃত্যু দিবসকে স্মৃতি হিসেবে প্রতি বছর জনসচেতনতামূলক কর্মসূচির আয়োজন করার প্রস্তাব রাখেন।

  এদিকে পাংশা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একটি সূত্র জানায়, হাসপাতালে স্কুল ছাত্রী সাফা মারওয়ার চিকিৎসার বিষয়ে রাজবাড়ীর সিভিল সার্জন ডাঃ মোহাম্মদ ইব্রাহিম টিটন গতকাল বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার দিকে পাংশা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শন করেন।

  উল্লেখ্য, বাহাদুরপুর ইউপির জয়কৃষ্ণপুর গ্রামের শাজাহান আলী মন্ডলের কন্যা এবং বীর বিক্রম শহীদ খবিরুজ্জামান উচ্চ বিদ্যালয়ের ৮ম শ্রেণীর মেধাবী ছাত্রী সাফা মারওয়া সোমবার গভীর রাতে নিজ বাড়িতে বিষধর সাপের কামড়ে আক্রান্ত হয়ে পরদিন মঙ্গলবার সকালে মারা যায়। ঘটনার রাতেই তাকে প্রথমে পাংশা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এবং পরে কুষ্টিয়া মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। হাসপাতালে তার চিকিৎসা সেবা নিয়ে প্রশ্ন ওঠে। এ পর্যায়ে বিদ্যালয়ের উদ্যোগে মানববন্ধন কর্মসূচির আয়োজন করা হয়। মানববন্ধন কর্মসূচির জন্য ব্যানার তৈরী করা হলেও অজ্ঞাত কারণে কর্মসূচিতে ব্যানার ব্যবহার করা হয়নি।

 
পাংশা উপজেলা নির্বাচনে মোটর সাইকেল প্রতীকের সমর্থনে বিভিন্ন স্থানে মিছিল-সভা
গোয়ালন্দে ছাত্রলীগের উদ্যোগে বিদ্যালয়ে বৃক্ষ রোপণ কর্মসূচি
বেলগাছি বাজারের দুই ব্যবসায়ীকে জরিমানা
সর্বশেষ সংবাদ