ঢাকা শুক্রবার, জুন ১৪, ২০২৪
পাংশা উপজেলায় প্রথমবারের মতো ওলামা সমাবেশ অনুষ্ঠিত
  • মোক্তার হোসেন
  • ২০২৩-০৯-১৬ ১৫:১৩:৩৮

রাজবাড়ী জেলার পাংশা উপজেলায় গতকাল ১৬ই সেপ্টেম্বর সকালে উপজেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে প্রথমবারের মতো ওলামা সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

 চরঝিকড়ী মকবুল হোসেন স্মৃতি দাখিল মাদ্রসার সুপার মাওলানা মোঃ আব্দুল কুদ্দুসের সভাপতিত্বে এবং পাংশা শাহজুঁই (রহঃ) কামিল মাদ্রাসার উপাধ্যক্ষ ডঃ খোন্দকার মোঃ মাহবুবুর রহমানের সঞ্চালনায় সমাবেশে প্রধান অতিথি হিসেবে রাজবাড়ী-২ আসনের জাতীয় সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম বক্তব্য রাখেন।

 তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা মাদ্রাসা শিক্ষাকে আধুনিকায়ন করেছেন। এর ফলে মাদ্রাসা শিক্ষা যুগোপযোগী হয়েছে। এখন মাদ্রাসা থেকেও লেখাপড়া করে ছেলে মেয়েরা ডাক্তার-ইঞ্জিনিয়ার হচ্ছে। মাদ্রাসাসহ সকল শিক্ষা প্রতিষ্ঠানের অবকাঠামো উন্নয়ন করা হচ্ছে। শিক্ষা প্রতিষ্ঠানে নতুন নতুন ভবন নির্মাণ করা হচ্ছে। মাদ্রাসা এমপিওভুক্ত করা হচ্ছে। এসব অব্যাহত থাকবে। যেসব মাদ্রাসা ও শিক্ষা প্রতিষ্ঠানে অবকাঠামো সংকট রয়েছে সেসব শিক্ষা প্রতিষ্ঠানে পর্যায়ক্রমে নতুন ভবন নির্মাণের প্রতিশ্রুতি ব্যক্ত করেন তিনি।

 এমপি জিল্লুল হাকিম বলেন, আপনারা বিগত বিএনপি-জামাত জোট সরকার আর প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান আওয়ামী লীগ সরকারের উন্নয়নের বিষয়ে চিন্তা করুন। বিএনপির সময় প্রতিশ্রুতি ছিল কিন্তু বাস্তবায়ন হয়নি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিক্ষা, কৃষিসহ সকল ক্ষেত্রে যেসব প্রতিশ্রুতি দিয়েছিলেন তার সবই বাস্তবায়ন করেছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ করা এবং একযোগে সারা দেশে ৫৬০টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র নির্মাণসহ মেগা প্রকল্প বাস্তবায়ন করে বিশ্বের বুকে বাংলাদেশকে উন্নত রাষ্ট্র হিসেবে পরিচিতি তুলে ধরতে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। আপনারা সবাই উন্নয়নের সাথে থাকুন। উন্নয়নে শেখ হাসিনার হাতকে শাক্তিশালী করতে সহযোগিতা করুন। উন্নয়ন অব্যাহত রাখতে আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকা জয়যুক্ত করে শেখ হাসিনাকে আবারো প্রধানমন্ত্রী নির্বাচিত করার জন্য তিনি গুরুত্বারোপ করেন।

 সংসদ সদস্য মোঃ জিল্লুল হাকিম আরো বলেন, ওলামারা সমাজে সম্মানিত অবস্থানে রয়েছেন। তৃণমূল পর্যায়ের মানুষের সাথে ওলামাদের নিবিড় সম্পর্ক রয়েছে। মাদক ও জঙ্গিমুক্ত সমাজ গঠনে মাদ্রাসা শিক্ষক ও ইমামদের কার্যকরী ভূমিকা রয়েছে। মাদক ও জঙ্গি শুধু পরিবারকেই ক্ষতি করে না। মাদক ও জঙ্গির সাথে সম্পৃক্তরা গোটা সমাজকে ক্ষতিগ্রস্ত করছে বলে তিনি উল্লেখ করেন।

 সবশেষে বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম এমপি পাংশা উপজেলা ওলামা লীগের সভাপতি হিসেবে চরঝিকড়ী মকবুল হোসেন স্মৃতি দাখিল মাদ্রাসার সুপার  মাওলানা মোঃ আব্দুল কুদ্দুস ও সাধারণ সম্পাদক হিসেবে সমসপুর দাখিল মাদ্রাসার সুপার মাওলানা আবু সালেহ মোঃ জিল্লুর রহমানের নাম ঘোষণা করেন।

 পরবর্তীতে ওলামাদের সাথে সমন্বয় করে পূর্ণাঙ্গ কমিটি করার পরামর্শ প্রদান করেন তিনি।

 অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে রাজবাড়ী জেলা পরিষদের চেয়ারম্যান একেএম শফিকুল মোরশেদ আরুজ, পাংশা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও মাছপাড়া ইউপির চেয়ারম্যান খন্দকার সাইফুল ইসলাম বুড়ো, পাংশা পৌরসভার মেয়র মোঃ ওয়াজেদ আলী মাস্টার, হোগলাডাঙ্গী এমআই মডেল কামিল মাদ্রাসার অবসরপ্রাপ্ত অধ্যক্ষ মীর মোঃ আব্দুল বাতেন, পাংশা শাহজুঁই(রহঃ) কামিল মাদ্রাসার অধ্যক্ষ মুহাঃ আবু মুসা আশয়ারী, পাংশা সিদ্দিকীয়া মাদ্রাসার অবসরপ্রাপ্ত অধ্যক্ষ মোঃ নুরুল ইসলাম প্রমূখ বক্তব্য রাখেন।

 অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে পাংশা সিদ্দিকীয়া ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা মোঃ আওয়াবুল্লাহ ইব্রাহিম এবং স্বাগত বক্তব্য রাখেন অনুষ্ঠানের সভাপতি মাওলানা মোঃ আব্দুল কুদ্দুস। অনুষ্ঠানে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন পুঁইজোর ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ সাঈদ আহমদ।

অনুষ্ঠানে পাংশা উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুল ওহাব মন্ডল, পাংশা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী যুবলীগের যুগ্ম আহবায়ক মোঃ জালাল উদ্দিন বিশ্বাস, বিভিন্ন মাদ্রাসা প্রতিষ্ঠানের প্রধান, শিক্ষকবৃন্দ, মসজিদের ইমাম, মোয়াজ্জিন ও খাদেমসহ স্থানীয় বিভিন্ন শ্রেণী পেশার বিশিষ্ট ব্যক্তিগণ উপস্থিত ছিলেন।

 
গোয়ালন্দে এসিল্যান্ডের অভিযানে দুই একর খাস জমি উদ্ধার
গোয়ালন্দে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত
গোয়ালন্দের ২১জন জেলের মাঝে বকনা বাছুর বিতরণ
সর্বশেষ সংবাদ