ঢাকা শুক্রবার, মে ৩, ২০২৪
কালুখালীর আমবাড়ীয়ায় মোশারফ হত্যা মামলায় ফুপাতো ভাই নান্নুর মৃত্যুদন্ড
  • মীর সামসুজ্জামান সৌরভ
  • ২০২৩-১১-০৯ ১৬:৩৯:২৮

রাজবাড়ীর সিনিয়র জেলা ও দায়রা জজ মোসাম্মৎ জাকিয়া পারভিন গতকাল ৯ই নভেম্বর দুপুরে কালুখালী উপজেলার আমবাড়ীয়ায় কৃষক মোশারফ হোসেন (৫৫)কে শ্বাসরোধ করে হত্যা মামলার রায়ে অভিযুক্ত ফুপাতো ভাই মুহাম্মদ নান্নু শাহ (৫০)কে মৃত্যুদন্ড ও ৫০ হাজার টাকা জরিমানার আদেশ প্রদান করেছেন।
 মৃত্যুদন্ডপ্রাপ্ত মুহাম্মদ নান্নু শাহ কালুখালী উপজেলার আমবাড়ীয়া এলাকার মৃত আফজাল হোসেন শাহের ছেলে।  
 রাজবাড়ী জজ আদালতের পাবলিক প্রসিকিউটর(পিপি) এডভোকেট মোঃ উজির আলী শেখ বিষয়টি নিশ্চিত করেন।
 জানা গেছে, কয়েক বছর আগে মোশাররফ হোসেনের কাছ থেকে তার ফুপাতো ভাই নান্নু শাহ ৫ লাখ ৭০ হাজার টাকা ধার নিয়ে ফেরত না দেওযায় তাদের মধ্যে বিরোধ হয়। পরবর্তীতে মোশারফ মোল্লা ২০২২ সালের গত ৮ই নভেম্বর রাতে নিখোঁজ হয়। পরের দিন গত ৯ই নভেম্বর তার মেয়ে জেমি কালুখালী থানায় একটি জিডি করে। থানা পুলিশ জিডির অনুসন্ধান করে প্রথমে নান্নু শাহ্কে আটক করলে জিজ্ঞাসাবাদে সে মোশারফ মোল্লাকে হত্যার কথা স্বীকার করে এবং তার দেয়া তথ্য অনুযায়ী ঘটনার ৪দিন পর গত ১২ই নভেম্বর-২০২২ তারিখ বেলা ১২টার দিকে একই গ্রামের আমিরুল ইসলামের বাড়ীর টয়লেটের সেফটিক ট্যাংক থেকে পুলিশ নিহতের লাশ উদ্ধার করে।
 পুলিশ জানায়, অভিযুক্ত নান্নু শাহ্ ও নিহত মোশারফ মোল্লা সম্পর্কে আপন মামাতো-ফুফাতো ভাই। তাদের মধ্যে খুব ঘনিষ্ঠ সম্পর্ক ছিল। সেই সম্পর্কের জেরে মোশারফ মোল্লা নিজের জমি বন্ধক রেখে নান্নু শাহ্কে টাকা ধার দিয়েছিল। নির্ধারিত সময়ের মধ্যে টাকা পরিশোধ না করায় তাদের মধ্যে কথা কাটাকাটি হয়ে। এর জেরে ঘটনার দিন ৮ই নভেম্বর রাত ১০ টার দিকে নান্নু শাহ্ মোশারফ মোল্লাকে ফোন করে ডেকে নিয়ে গলায় মাছ ধরার জাল পেঁচিয়ে শ্বাসরোধে হত্যার পর লাশ আমিরুল ইসলামের ঘরের পিছনের টয়লেটের সেফটিক ট্যাংকের ভিতরে লুকিয়ে রেখে চলে পালিয়ে যায়। 
 আদালতের পাবলিক প্রসিকিউটর(পিপি) এডভোকেট মোঃ উজির আলী শেখ বলেন, আদালত মামলার সাক্ষ্য প্রমাণ গ্রহণ শেষে আদালত এ রায় ঘোষণা করেন। এ রায়ে আমরা রাষ্ট্রপক্ষ সন্তুষ্ট। 

পাংশা-কালুখালীতে আ’লীগ সমর্থিত প্রার্থীর নির্বাচনী পথসভায় নেতাকর্মীদের জনস্রোত
পাংশায় র‌্যাবের অভিযানে বিদেশী  অস্ত্রসহ সাবেক মেম্বার গ্রেফতার
গোয়ালন্দে প্রতীক পেয়ে চেয়ারম্যান প্রার্থী মোস্তফা মুন্সীর বিশাল শোডাউন
সর্বশেষ সংবাদ