ঢাকা শনিবার, মে ৪, ২০২৪
নেতাকর্মীদের ভালোবাসায় সিক্ত রেলপথ মন্ত্রী জিল্লুল হাকিম
  • দেবাশীষ বিশ্বাস
  • ২০২৪-০১-১৯ ১৪:২৬:৩২

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে রাজবাড়ী-২ (পাংশা-বালিয়াকান্দি-কালুখালী) থেকে ৫ম বারেরমত নির্বাচিত জাতীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম নতুন সরকারের মন্ত্রীসভায় রেলপথ মন্ত্রনালয়ের মন্ত্রী হিসাবে দায়িত্ব পেয়েছেন। স্বাধীনতার পর রাজবাড়ী জেলায় প্রথম তিনিই পূর্ণ মন্ত্রী। 

 মন্ত্রীর দায়িত্ব পেয়ে প্রথম গত ১৮ই জানুয়ারী দুপুরে তিন দিনের সফরে রাজবাড়ী জেলায় আসেন তিনি। ওইদিন দুপরে ফেরী থেকে নেমে দৌলতদিয়া ঘাটে গোয়ালন্দ উপজেলা আওয়ামী লীগের সংবর্ধনা অনুষ্ঠানে যোগদেন। এরপর বিকালে রাজবাড়ী জেলা আওয়ামী লীগ কার্যালয়ে জেলা আওয়ামী লীগের সংবর্ধনা অনুষ্ঠানে যোগ দেন। মন্ত্রী হিসেবে তার আগমনে দৌলতদিয়া থেকে রাজবাড়ী পর্যন্ত রাস্তার দুই পাশে হাজার হাজার নেতাকমী ও হাজার হাজার সাধারণ মানুষ ভিড় জমায় স্বাধীনতার পর রাজবাড়ী জেলা থেকে দায়িত্বপ্রাপ্ত মন্ত্রীকে দেখতে।

 গতকাল শুক্রবার নিজ নির্বাচনী এলাকা রাজবাড়ী জেলার বালিয়াকান্দিতে আসেন রেলপথ মন্ত্রী মোঃ জিল্লুল হাকিম। এ সময় উপজেলার ৭টি ইউনিয়নের হাজার হাজার মানুষ ও নেতাকর্মী তাকে শুভেচ্ছা জানায়। বালিয়াকান্দিতে পৌঁছালে অনেকে ঢাকা-ঢোল নিয়ে আসেন সৌজন্য সাক্ষাৎ করতে।

 সাধারণ মানুষের ভালোবাসায় সিক্ত হয়ে সাধারণ মানুষকে বুকে জড়িয়ে ধরেন রেলপথ মন্ত্রী। অনেকে আবেক আপ্লুত হয়ে রেলমন্ত্রীকে বুকে জড়িয়ে ধরে তাঁর সাথে কোলাকুলি করেছেন। কেউ পড়িয়ে দেন ফুলের মালা, আবার কেউ দেন ফুলের তোড়া। এতে বিন্দুমাত্র ক্লান্তি নেই রণাঙ্গণের যুদ্ধকালীন কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিমের। এ সময় বালিয়াকান্দি উপজেলা পরিষদ চত্ত্বরে নেতাকর্মীদের উদ্দেশ্যে তিনি বক্তব্য রাখেন। 

 প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, প্রধানমন্ত্রী আমাকে দায়িত্ব দিয়েছেন। আমি মনে করি রাজবাড়ীর মানুষকে তিনি সম্মানিত করেছেন। দৌলতদিয়া থেকে রাজবাড়ী হয়ে পাংশা পর্যন্ত রাস্তায় হাজার হাজার কর্মী সমর্থক ও সাধারণ মানুষের ভালোবাসায় আমি সিক্ত হয়েছি। আমি রাজবাড়ীর মানুষের জন্য কাজ করতে চাই। জননেত্রী শেখ হাসিনা আমাকে সেই সুযোগ দিয়েছেন। আপনারা আমার জন্য দোয়া করবেন।

 উপজেলা পরিষদ চত্ত্বরে নেতাকর্মী ও সাধারণ মানুষের সাথে শুভেচ্ছা বিনিময়কালে জেলা পরিষদের চেয়ারম্যান এ কে এম শফিকুল মোরশেদ আরুজ, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোঃ হান্নান মোল্লা, উপজেলা পরিষদের চেয়ারম্যান ও সহ-সভাপতি মোঃ আবুল কালাম আজাদ, সহ-সভাপতি এ কে এম ফরিদ হোসেন মিয়া, সাধারণ সম্পাদক মোঃ সামসুল আলম সুফীসহ উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মী, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।

 বালিয়াকান্দিতে আসার আগে রেলপথ মন্ত্রী কালুখালী উপজেলার মৃগী ইউনিয়নে বেনাপোল এক্সপ্রেস ট্রেনে অগ্নিকান্ডে নিখোঁজ বিশ^বিদ্যালয় শিক্ষার্থী আবু তালহার বাড়ীতে যান। এ সময় শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন। 

 
রাজবাড়ী-ঢাকা-ভাঙ্গা রুটে দুই জোড়া নতুন ট্রেন উদ্বোধন আজ
রাজবাড়ীতে শুদ্ধ আবৃত্তি চর্চার কেন্দ্র কাব্যগৃহ’র আত্মপ্রকাশ
ক্যারিয়ার ক্লাব অব রাজবাড়ীর ৩য় ক্যারিয়ার ফেস্ট অনুষ্ঠিত
সর্বশেষ সংবাদ