ঢাকা শনিবার, মে ৪, ২০২৪
বেনাপোল এক্সপ্রেসে নাশকতামূলক অগ্নিকান্ডে নিখোঁজ আবু তালহার মৃগীর বাড়ীতে রেলমন্ত্রী
  • মোক্তার হোসেন
  • ২০২৪-০১-১৯ ১৪:২৭:৩৩

 রাজধানী ঢাকার কমলাপুর রেলওয়ে স্টেশনের অদূরে গোপীবাগে বেনাপোল এক্সপ্রেস ট্রেনে গত ৫ই জানুয়ারী সকালে নাশকতামূলক অগ্নিকান্ডে নিখোঁজ রয়েছে রাজবাড়ী জেলার কালুখালী উপজেলার মৃগী ইউপির বড়ইচারা গ্রামের মোঃ আব্দুল হকের পুত্র আবু তালহা(২৪)।

 আবু তালহা নীলফামারীর সৈয়দপুরস্থ বাংলাদেশ আর্মি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মেকানিক্স ইঞ্জিনিয়ার শাখার তৃতীয় বর্ষের মেধাবী ছাত্র ছিলেন।

 মর্মান্তিক ঘটনার শিকার আবু তালহার পরিবার ও আত্মীয়-স্বজনের প্রতি সহমর্মিতা জানাতে গতকাল ১৯শে জানুয়ারী বিকালে কালুখালী উপজেলার মৃগী ইউপির বড়ইচারা গ্রামের বাড়ীতে যান রেলপথ মন্ত্রণালয়ের মন্ত্রী ও রাজবাড়ী জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম এমপি।

 রেলপথ মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম এমপি আবু তালহার পিতা মোঃ আব্দুল হক ও মাতা মাহফুজা ফেরদৌসীসহ পরিবারের অন্যান্য লোকজনের সাথে কথা বলে সহমর্মিতা প্রকাশ করেন। 

 রেলমন্ত্রী বলেন, ট্রেন নিরাপদ ভ্রমণের একটি ব্যবস্থা। বিএনপি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন বন্ধ করতে ট্রেনে আগুন দিয়ে নাশকতা করে মানুষ হত্যা করেছে। তারা রাষ্ট্রীয় সম্পদ ধ্বংস করেছে। মানুষ হত্যা ও রাষ্ট্রীয় সম্পদ ধ্বংস করায় তিনি বিএনপিকে ধিক্কার জানান। 

 রেলপথ মন্ত্রণালয় থেকে আবু তালহার পরিবারকে সহযোগিতা এবং বড়ইচারা রাস্তার উন্নয়ন করে রাস্তাটি আবু তালহার নামে নামকরণ করার আশ্বাস ব্যক্ত করেন রেলপথ মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম এমপি।

 ঘটনার বিবরণে নিখোঁজ আবু তালহার পিতা আব্দুল হক জানান, গত ৫ই জানুয়ারী সন্ধ্যায় ফরিদপুর রেলস্টেশন থেকে তিনি আবু তালহাকে ঢাকায় যাওয়ার জন্য বেনাপোল এক্সপ্রেসের ‘চ’ বগির টিকিট কেটে তাকে ট্রেনে তুলে দেন। টেলিভিশনে রাত ৮টা ৫৫ মিনিটে বেনাপোল ট্রেনে অগ্নিকান্ডের খবর শুনে আবু তালহার মোবাইলে ফোন দিয়ে তিনি যোগাযোগ পাননি। ঢাকার বিভিন্ন হাসপাতালে খোঁজাখুজির এক পর্যায়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে লাশ সনাক্ত করে ডিএনএ টেস্ট করানো হয়েছে বলে জানান তিনি। তবে এ ব্যাপারে এখন পর্যন্ত  আপডেট কোন তথ্য তিনি পাননি বলে সাংবাদিকদের জানান। ঘটনার পর থেকে তিনি ও তার পরিবার শোকাহত। ঘটনার আকস্মিকতায় এলাকাবাসী ও আত্মীয়-স্বজন মর্মাহত।

 এ সময় রাজবাড়ী জেলা পরিষদের চেয়ারম্যান একেএম শফিকুল মোরশেদ আরুজ, কালুখালী উপজেলা পরিষদের চেয়ারম্যান আলিউজ্জামান চৌধুরী টিটো, বালিয়াকান্দি উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কালাম আজাদ, পাংশা উপজেলা পরিষদের চেয়ারম্যান ফরিদ হাসান ওদুদ, পাংশা উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ জাফর সাদিক চৌধুরী, মৃগী ইউপির চেয়ারম্যান এম.এ মতিন, মৃগী ইউপির ৬নং ওয়ার্ডের মেম্বার আব্দুল হাইসহ অন্যান্য মেম্বার ও স্থানীয় বিভিন্ন শ্রেণি পেশার লোকজন উপস্থিত ছিলেন। 

 
রাজবাড়ী-ঢাকা-ভাঙ্গা রুটে দুই জোড়া নতুন ট্রেন উদ্বোধন আজ
রাজবাড়ীতে শুদ্ধ আবৃত্তি চর্চার কেন্দ্র কাব্যগৃহ’র আত্মপ্রকাশ
ক্যারিয়ার ক্লাব অব রাজবাড়ীর ৩য় ক্যারিয়ার ফেস্ট অনুষ্ঠিত
সর্বশেষ সংবাদ