ঢাকা রবিবার, সেপ্টেম্বর ৮, ২০২৪
গোয়ালন্দে অবৈধভাবে মাটি-বালু উত্তোলন ও মাদক ব্যবসা নিয়ে আইন-শৃঙ্খলা কমিটির সভায় তোলপাড়
  • মইনুল হক মৃধা
  • ২০২৪-০১-২২ ১৪:০৩:০৫

গোয়ালন্দে পদ্মা নদী, নদীর চর, মরা পদ্মা নদীসহ বিভিন্ন খাল-বিল হতে অবৈধ মাটি ও বালু উত্তোলন, প্রকাশ্যে বাংলা মদ বিক্রি, পরিবহন, যৌনপল্লীতে বিয়ার, হেরোইন, ইয়াবাসহ নানা ধরনের মাদক রমরমা বাণিজ্য নিয়ে গতকাল ২২শে জানুয়ারী সকাল ১০টায় উপজেলা পরিষদের সভা কক্ষে উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির সভায় ব্যাপক আলোচনা সমালোচনা হয়েছে।

 উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির সভায় সভাপতিত্ব করেন গোয়ালন্দ উপজেলা নির্বাহী অফিসার জ্যোতি বিকাশ চন্দ্র।

 সভায় কমিটির সদস্য বক্তারা গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়ায় বিভিন্ন ফার্মেসী ও মুদি দোকানে প্রকাশে বিভিন্ন যৌন উত্তেজক ওষুধ বিক্রি ও এগুলো সেবনে কয়েকটি অস্বাভাবিক মৃত্যু, যৌনপল্লীর সামনে সড়কে অবাধে যৌনকর্মীদের ঘোরাফেরা, নম্বর বিহীন মোটর সাইকেলের অবাধ চলাচল, খোলা ট্রাকে বালু পরিবহন, গোয়ালন্দ বাজার হতে দেশীয় মদের দোকান অপসারণ, দৌলতদিয়া পোড়াভিটার জমজমাট মাদক বাণিজ্য, সামাজিক যোগাযোগ মাধ্যমে সাইবার বুলিংকারীদের উপর নজরদারি, চুরি-ছিনতাই, বাল্য বিবাহ, স্বাস্থ্য কমপ্লেক্সের অপরিচ্ছন্নতাসহ বিভিন্ন বিষয় নিয়ে ব্যাপক আলোচনা-সমালোচনা করেন।

 সভায় উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আব্দুস সামাদ মোল্লা বলেন, গোয়ালন্দ উপজেলার অনেক স্থানে আনাচে কানাচে মাদক বিক্রি হয়। তিনি অভিযোগ করেন-এ ব্যাপারে প্রশাসন অবশ্যই জানে, কিন্তু এ্যাকশন নেননা। প্রশাসন ইচ্ছা করলে ৭ দিনের মধ্যেই এ সব মাদক ব্যবসায়ীদের গ্রেফতার ও সমস্ত মাদক ব্যবসা বন্ধ করতে পারে। আমরা চাই গোয়ালন্দ উপজেলা মাদকমুক্ত হোক, প্রশাসন এ ব্যাপারে কঠোর ভূমিকা পালন করুক।

 গোয়ালন্দ ঘাট থানার ওসি প্রাণবন্ধু বিশ্বাস, মাদক বাণিজ্য ও মাটি ব্যবসায়ীদের সাথে পুলিশ প্রশাসনের কোন আপোষ নেই। এছাড়াও আমরা মাদক নির্মূল করতে প্রতিদিন অভিযান চালাচ্ছি।

 তিনি আরও বলেন, কয়েকদিন আগে দৌলতদিয়া পদ্মার চর থেকে ভেকু দিয়ে অবৈধভাবে মাটি, বালু উত্তোলনের জন্য ১১টি ড্রাম ট্রাক জব্দ করা হয়। থানায় ট্রাক আটকের দুইদিন পর মালিকদের সতর্ক করে দেয়া হয় তারা যেন কোন প্রকার মাটি, বালু উত্তোলন করে বিক্রি না করে। এ ব্যাপারে তারা কথা দিয়েছে যে তারা আর মাটি, বালু বিক্রি করবে না।

 মাদকের বিষয়ে তিনি বলেন, গত ১১ থেকে ৩০শে ডিসেম্বর পর্যন্ত গোয়ালন্দ ঘাট থানায় মোট ২৭টি মামলা হয়েছে এর মধ্যে ২১টি রয়েছে মাদক মামলা। তিনি বলেন, থানা পুলিশ প্রতিদিন দৌলতদিয়া পোড়াভিটাসহ উপজেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে মাদক কারবারীদের গ্রেফতার করছে। চেস্টা করছেন উপজেলা থেকে মাদককে নিয়ন্ত্রণ করতে। তবে এজন্য সকলের সহযোগিতা প্রয়োজন।

 সভায় আরো বক্তব্য রাখেন গোয়ালন্দ উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ মোস্তফা মুন্সী, গোয়ালন্দ পৌরসভার মেয়র মোঃ নজরুল ইসলাম মন্ডল, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ ফারসিম তারান্নুম হক, উজানচর ইউপি চেয়ারম্যান মোঃ গোলজার হোসেন মৃধা, দৌলতদিয়া ইউপি চেয়ারম্যান আঃ রহমান মন্ডল, ছোট ভাকলা ইউপি চেয়ারম্যান মোঃ আমজাদ হোসেন ওগোয়ালন্দ প্রেসক্লাবের সভাপতি মোঃ আবুল হোসেন প্রমুখ।

 সভায় সভাপতির বক্তব্যে উপজেলা নির্বাহী অফিসার জ্যোতি বিকাশ চন্দ্র বলেন, আইন-শৃঙ্খলা কমিটির সভায় যে সকল বিষয় নিয়ে আলোচনা করা হয়েছে সেগুলো বাস্তবায়ন করা হবে। এছাড়া উপজেলার বিভিন্ন স্থান থেকে মাটি, বালু কাটা বন্ধে কঠোর ব্যবস্থা ও মাদক ব্যবসা নির্মূলে নিয়মিত অভিযান পরিচালনা করা বলে উল্লেখ করেন।

 তিনি আরও বলেন, একটি উপজেলাকে সুন্দর রাখতে সকলকে এগিয়ে আসতে হবে এবং আইনের প্রতি শ্রদ্ধাশীল হয়ে প্রশাসনকে সহযোগিতা করার আহবান জানান।

 

পাংশায় প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতির দুর্নীতির প্রতিবাদে শিক্ষকদের সংবাদ সম্মেলন
বহরপুরে ইসলামী ছাত্র শিবিরের  উদ্যোগে ছাত্র সমাবেশ অনুষ্ঠিত
সরকার পরিবর্তনের পরদিন দখল হয়ে যায় অন্তারমোড়-রাখালগাছি খেয়া ঘাট
সর্বশেষ সংবাদ