ঢাকা রবিবার, সেপ্টেম্বর ৮, ২০২৪
পাংশায় বোরো ধান ক্ষেতে পোকা দমনে পার্চিং উৎসব উদ্বোধন
  • মোক্তার হোসেন
  • ২০২৪-০৩-০৬ ১৪:১৩:১৮

রাজবাড়ী জেলার পাংশা উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে গতকাল ৬ই মার্চ সকালে স্থানীয় একটি বোরো ধান ক্ষেতে পার্চিং উৎসবের উদ্বোধন করা হয়েছে।

 ফরিদপুর অঞ্চলের সকল জেলায় সকল ব্লকে একযোগে শতভাগ পার্চিং উপলক্ষে কর্মসূচির উদ্বোধন করেন প্রধান অতিথি রাজবাড়ী জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক কৃষিবিদ আবুল কালাম আজাদ।

 তিনি বলেন, নির্বিঘ্নে বোরো ধান উৎপাদনে ক্ষেতে বাঁশের আগা, কঞ্চি ও গাছের ডাল পুতে পার্চিং করা হয়। পার্চিং করা থাকলে পাখি সেখানে বসে ফসলের ক্ষতিকর পোকামাকড় ধরে খায়।

 রাজবাড়ী জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক কৃষিবিদ আবুল কালাম আজাদ ক্ষেতে পার্চিং পদ্ধতি ব্যবহারের সুফল সম্পর্কে বিস্তারিত আলোচনা করেন। পার্চিং কর্মসূচি শতভাগ বাস্তবায়নের গুরুত্বারোপ করেন তিনি।

 পাংশা উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ রতন কুমার ঘোষের সভাপতিত্বে উদ্বোধন অনুষ্ঠানে পাংশা উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মোঃ আল আমীন, উপ-সহকারী কৃষি কর্মকর্তাবৃন্দসহ ধান চাষীরা উপস্থিত ছিলেন।

 পাংশা উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ রতন কুমার ঘোষ জানান, পাংশা পৌরসভাসহ উপজেলার ১০টি ইউনিয়নে ১হাজার ৭৫০ হেক্টর জমিতে বোরো ধান আবাদ করা হয়েছে। আবাদী জমিতে সংশ্লিষ্ট এলাকায় কর্মরত উপসহকারী কর্মকর্তারা চাষীদের সাথে সমন্বয় করে ক্ষেতে পার্চিং করছেন। 

পাংশায় প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতির দুর্নীতির প্রতিবাদে শিক্ষকদের সংবাদ সম্মেলন
বহরপুরে ইসলামী ছাত্র শিবিরের  উদ্যোগে ছাত্র সমাবেশ অনুষ্ঠিত
সরকার পরিবর্তনের পরদিন দখল হয়ে যায় অন্তারমোড়-রাখালগাছি খেয়া ঘাট
সর্বশেষ সংবাদ