ঢাকা বৃহস্পতিবার, মে ২, ২০২৪
জাটকা সংরক্ষণ অভিযানে মোবাইল কোর্টে মৎস্য ব্যবসায়ীর জরিমানা
  • মোক্তার হোসেন
  • ২০২৪-০৩-১৫ ১৫:৩২:২৯

 রাজবাড়ী জেলার পাংশা উপজেলা মৎস্য দপ্তরের উদ্যোগে জাটকা সংরক্ষণ সপ্তাহ-২০২৪ (১১-১৭ মার্চ) উপলক্ষে “ইলিশ হলো মাছের রাজা জাটকা ধরলে হবে সাজা” প্রতিপাদ্যকে সামনে রেখে গতকাল ১৫ই মার্চ পাংশা পৌর মাছ বাজার ও উপজেলার মাছপাড়া ইউপির মাছপাড়া মাছ বাজারে জাটকা সংরক্ষণ অভিযান পরিচালিত হয়।

 জানা যায়, পাংশা উপজেলা সহকারী কমিশনার(ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ মাসুদুর রহমান রুবেলের নেতৃত্বে জাটকা সংরক্ষণ অভিযানে পাংশা পৌর কাঁচা বাজারের মৎস্য আড়তের ভাই ভাই মৎস্য আড়ত থেকে অবৈধ ৫৬ কেজি জাটকা এবং মাছপাড়া মাছ বাজার থেকে ১৭কেজি জাটকা মোট ৭৩কেজি জাটকা উদ্ধার করা হয়। অভিযানে জাটকা সংরক্ষণ ও বিক্রির দায়ে ভাই ভাই মৎস্য আড়তের মাছ ব্যবসায়ী মোঃ লুৎফর রহমানকে ৫হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমান আদালত। কর্মকর্তারা উদ্ধারকৃত ৭৩ কেজি জাটকা স্থানীয় ৪টি এতিমখানা ও হাফিজিয়া মাদরাসায় বিতরণ করেন।

 জাটকা সংরক্ষণ অভিযানে ভ্রাম্যমান আদালতকে পাংশা উপজেলা মৎস্য কর্মকর্তা সাঈদ আহমেদ, পাংশা মডেল থানা পুলিশ ও মৎস্য দপ্তরের কর্মকর্তা-কর্মচারীরা সহযোহিতা করেন।

 গতকাল শুক্রবার সকাল ৭টা থেকে ৮টা পর্যন্ত পাংশা পৌর মাছ বাজার এবং সকাল ৯টা থেকে সকাল ১০টা পর্যন্ত মাছপাড়া বাজারে জাটকা সংরক্ষণ অভিযান চলে।

 পাংশা উপজেলা মৎস্য কর্মকর্তা সাঈদ আহমেদ জানান, ১১ই মার্চ থেকে জাটকা সংরক্ষণ সপ্তাহ-২০২৪ শুরু হয়েছে। চলবে ১৭ই মার্চ পর্যন্ত। জাটকা সংরক্ষণ সপ্তাহ-২০২৪ উপলক্ষে উপজেলার প্রতিটি বাজারে মনিটরিং করা হচ্ছে বলে জানান তিনি।

 

গোয়ালন্দে চেয়ারম্যান প্রার্থী সেলিম মুন্সির মনোনয়ন প্রত্যাহার॥নির্বাচন যুদ্ধে ৮জন
মজলিশপুরে ট্রাক-কাভার্ড ভ্যানের সংঘর্ষে কাভার্ড ভ্যান চালক নিহত
পাংশা উপজেলা নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী  বুড়ো’র মোটর সাইকেল প্রতীকের পথসভা
সর্বশেষ সংবাদ