ঢাকা মঙ্গলবার, মে ৭, ২০২৪
পাংশা ও বালিয়াকান্দি উপজেলার কিশোর কিশোরী ক্লাব পরিদর্শনে প্রকল্প পরিচালক
  • সোহেল মিয়া
  • ২০২৪-০৩-১৫ ১৫:৩২:৫৬

 মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের আওতাধীন এবং মহিলা বিষয়ক অধিদপ্তরের বাস্তবায়িত রাজবাড়ী জেলার পাংশা ও বালিয়াকান্দি উপজেলায় গতকাল ১৫ই মার্চ দিনব্যাপী বিভিন্ন কিশোর-কিশোরী ক্লাব পরিদর্শন করেছেন কিশোর-কিশোরী ক্লাব স্থাপন প্রকল্পের পরিচালক(অঃ দাঃ) মোঃ লিয়াকত আলী।

 এ সময় রাজবাড়ী জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক মোঃ আজমীর হোসেন, বালিয়াকান্দি উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা আফরোজা জেসমিন ও সুপার ভাইজার মোছাঃ আঁখি খাতুন প্রমূখ উপস্থিত ছিলেন।

 বালিয়াকান্দি মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয় কিশোর-কিশোরী ক্লাব পরিদর্শনকালে প্রকল্প পরিচালক(অঃ দাঃ) মোঃ লিয়াকত আলী উপস্থিত শিক্ষক ও শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় তরুণ প্রজন্মকে যুগোপযোগী করে গড়ে তোলার লক্ষ্যে ‘কিশোর-কিশোরী ক্লাব স্থাপন’ প্রকল্প নিরলসভাবে কাজ করে যাচ্ছে। আমাদের আগামী প্রজন্মকে মুক্তিযুদ্ধের চেতনায় দেশপ্রেমিক সুনাগরিক হিসেবে গড়ে তোলার লক্ষ্যেই এই ক্লাবের সূচনা। আমরা বিশ্বাস করি এই ক্লাবের প্রতিটি সদস্য জাতির পিতার আদর্শ বুকে ধারণ করে তারা পথ চলবে।

 মহিলা বিষয়ক অধিদপ্তর সূত্রে জানা গেছে, কিশোর-কিশোরী ক্লাব স্থাপন প্রকল্পের আওতায় সারা দেশে ৪ হাজার ৫৫৩ টি ইউনিয়ন ও ৩৩০ টি পৌরসভায় মোট ৪ হাজার ৮৮৩টি কেন্দ্রে রয়েছে। ক্লাবের সদস্যদের বয়স ১০ থেকে ১৯ বছর। প্রতিটি ক্লাবের সদস্য সংখ্যা ৩০ জন। এরমধ্যে ২০ জন কিশোরী ও ১০ জন কিশোর রয়েছে। রয়েছে প্রতি কেন্দ্রে একজন করে আবৃত্তি ও সংগীত শিক্ষক।  প্রকল্প মেয়াদে ৪ লাখ ৩৯ হাজার ৪৭০ জন কিশোর-কিশোরীকে সুবিধা প্রদান করা হবে।

 
পাংশা উপজেলা মুখরিত শেষ মুহুর্তের প্রচারণায়
পাংশা-কালুখালীতে ভোট গ্রহণকারী কর্মকর্তাদের প্রশিক্ষণ কর্মশালা
পাংশা উপজেলা পরিষদ নির্বাচনে শেষ মুহুর্তের গণসংযোগে বুড়ো
সর্বশেষ সংবাদ