ঢাকা শনিবার, মে ৪, ২০২৪
পাংশার কশবামাজাইলে এক বাড়ীতে সশস্ত্র ডাকাত দলের দু’দফায় হানা॥৪জন গুলিবিদ্ধ
  • মোক্তার হোসেন
  • ২০২৪-০৪-১২ ১১:৫৭:১৯

রাজবাড়ী জেলার পাংশা উপজেলার কশবামাজাইল ইউনিয়নের পাঁচবাড়ীয়া গ্রামে গতকাল ১১ই এপ্রিল ভোর রাতে রবীন্দ্রনাথ মন্ডল নামের এক সংখ্যালঘু পরিবারের বাড়ীতে সশস্ত্র ডাকাত দল দুই দফায় হানা দেয়।
 মুখোশ পরিহিত সশস্ত্র ডাকাতরা গৃহকর্তা রবীন্দ্রনাথ মন্ডল (৬৫)কে মারধর করে। ডাকাতদের গুলিতে প্রতিবেশী রনজিৎ বিশ্বাসের ছেলে লক্ষণ বিশ্বাস(৩৫), বিবেক চন্দ্র মন্ডলের কলেজ পড়–য়া ছেলে সুজন মন্ডল(২৫), নীলমণি মন্ডলের ছেলে বিবেক চন্দ্র মন্ডল(৫০) ও মৃত জ্ঞানেন চন্দ্র মন্ডলের ছেলে রূপ কুমার মন্ডল(৩২) গুলিবিদ্ধ হয়। এদের মধ্যে লক্ষণ বিশ্বাস ও সুজন মন্ডলকে পাংশা হাসপাতালে ভর্তি করা হয়েছে। অন্যরা স্থানীয়ভাবে চিকিৎসা গ্রহণ করেছেন। গুলিবিদ্ধ অবস্থায় আহতদের বৃহস্পতিবার সকাল ৫টা ৫০মিনিটের সময় পাংশা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। মোটর সাইকেল যোগে তাদের হাসপাতালে নেওয়া হয়।
 গৃহকর্তা রবীন্দ্রনাথ মন্ডল জানান, রাত ৩টার দিকে প্রথমে এবং ৪টা সাড়ে ৪টার দিকে দুই দফায় মুখোশ পরিহিত সশস্ত্র ডাকাত দল তার বাড়ীতে হানা দেয়। প্রথমে অপরিচিত কয়েকজন বাড়ীতে ঢুকে তার ছেলে রাজবাড়ীতে কর্মরত হিসাব রক্ষণ অফিসের অডিটর প্রদীপ মন্ডলের নাম ধরে ডাকে এবং কথা আছে বলে ঘরের দরজা খুলতে বলে। ডাকাতদলের কবলে পড়ার আশঙ্কায় রবীন্দ্রনাথ মন্ডল ঘরের দরজা খোলেন নি। তখন ডাকাতরা ঘরের দরজায় ধাক্কা দিতে থাকে। এক পর্যায়ে ডাকাত দল ঘরের দরজা ভেঙ্গে ঘরে ঢুকে বাড়ীর লোকজনকে এক জায়গায় আটকে রেখে প্রদীপ কোথায় জানতে চায়। ওই সময় বিপদ বুঝে প্রদীপ মন্ডল ঘরের পৃথক দরজা দিয়ে কৌশলে বের হয়ে ডাকাত পড়েছে বলে শোর-চিৎকার করে। ডাকাতরা তখন গৃহকর্তা রবীন্দ্রনাথ মন্ডলকে মারধর করে তার কাছে থাকা ১টি মোবাইল ফোন ছিনিয়ে নিয়ে ফাঁকা গুলি করে এলাকায় আতঙ্ক ছড়িয়ে ঘটনাস্থল ত্যাগ করে।
 এদিকে, শোর-চিৎকার শুনে প্রতিবেশীরাসহ গ্রামবাসী লোকজন রবীন্দ্রনাথ মন্ডল বাড়ীতে যায় এবং ঘটনার বিষয়ে পরস্পর কথাবার্তা বলতে থাকে। কথাবার্তা শুনে গ্রামের লোকজন অনেকেই নিজ নিজ বাড়ীতে চলে যায়। প্রতিবেশী কয়েকজন রবীন্দ্রনাথ মন্ডলের বাড়ীতে অবস্থান করে ভোরের অপেক্ষায় সময় কাটাতে থাকেন। ভোর রাত সাড়ে ৪টার দিকে সশস্ত্র ডাকাতরা পুনরায় রবীন্দ্র নাথ মন্ডলের বাড়ীতে হানা দেয় এবং সেখানে উপস্থিত লোকজনকে দেখে গুলি করে। তখন লক্ষণ বিশ্বাস, সুজন মন্ডল, বিবেক চন্দ্র মন্ডল ও রূপ কুমার মন্ডল গুলিবিদ্ধ হয়।
 এদিকে খবর পেয়ে রাতেই কশবামাজাইল পুলিশ ক্যাম্পের এসআই রবিউল ইসলামসহ পুলিশের একটি দল ঘটনাস্থল পরিদর্শন করেন।
 পরে গতকাল বৃহস্পতিবার দুপুরে পাংশা মডল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) স্বপন কুমার মজুমদার ঘটনাস্থল পরিদর্শন করেন।
 কশবামাজাইল পুলিশ ক্যাম্পের এসআই রবিউল ইসলাম জানান, পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। তবে সশস্ত্র ডাকাত দলের হামলার শিকার ভুক্তভোগী ও তাদের পরিবারের লোকজন উদ্বেগ-উৎকণ্ঠায় রয়েছে বলে জানা গেছে।

 

বালিয়াকান্দির নতুনচরে বাল্যবিয়ে পন্ড বরের জরিমানা॥কনের পিতা কারাগারে
কালুখালী উপজেলা পরিষদের নির্বাচনে উত্তাপ নেই॥চেয়ারম্যান প্রার্থী টিটো চৌধুরী সুবিধাজনক অবস্থানে
আসন্ন পাংশা উপজেলা নির্বাচন উপলক্ষ্যে পূজা উদযাপন পরিষদের মতবিনিময় সভা
সর্বশেষ সংবাদ