ঢাকা সোমবার, মে ২০, ২০২৪
পাংশা উপজেলা নির্বাচনে বুড়ো চেয়ারম্যান রিংকু ও ইতি ভাইস চেয়ারম্যান পদে বিজয়ী
  • মোক্তার হোসেন
  • ২০২৪-০৫-০৮ ১৬:৫৯:৩৫

 অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে গতকাল ৮ই মে অনুষ্ঠিত রাজবাড়ী জেলার পাংশা উপজেলা পরিষদের নির্বাচনে চেয়ারম্যান পদে খন্দকার সাইফুল ইসলাম বুড়ো মোটর সাইকেল প্রতীকে ৫৪ হাজার ৫৭৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। 

 তার প্রতিদ্বন্দ্বী বিদায়ী চেয়ারম্যান মোঃ ফরিদ হাসান ওদুদ আনারস প্রতীকে ভোট পেয়েছেন ৩৫ হাজার ৯৪২ ভোট। ভোটের ব্যবধান ১৮ হাজার ৬৩৫টি।

 ভাইস চেয়ারম্যান পদে একেএম সাইফুল মোর্শেদ রিংকু তালা প্রতীকে ২৬ হাজার ৪৩৫ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী রফিকুল ইসলাম টিউবয়েল প্রতীকে ২১ হাজার ৭২০ ভোট পেয়েছেন। ভোটের ব্যবধান ৪ হাজার ৭১৫। 

 ভাইস চেয়ারম্যান পদে অপর প্রতিদ্বন্দ্বী হোসেন সরদার টিয়া পাখি প্রতীকে ১৬ হাজার ৭৪৭ ভোট, খান মোহাম্মদ ওবায়দুল হক চশমা প্রতীকে ১৩ হাজার ৯৯১ ভোট ও জালাল উদ্দিন উড়োজাহাজ প্রতীকে ৯ হাজার ৩৭০ ভোট পেয়েছেন।

 মহিলা ভাইস চেয়ারম্যান পদে দিলরুবা পারভীন ইতি ফুটবল প্রতীকে ৪৭ হাজার ৩৮১ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আসমা খাতুন হাঁস প্রতীকে ২৬ হাজার ১২৭ ভোট পেয়েছেন। অপর প্রতিদ্বন্দ্বী সাবরিন পারভীন শেলী কলস প্রতীকে ১৩ হাজার ৩৪৩ ভোট পেয়েছেন।  

 উল্লেখ্য, পাংশা উপজেলা ১টি পৌরসভা ও ১০টি ইউনিয়ন পরিষদ নিয়ে গঠিত। মোট ভোট কেন্দ্রের সংখ্যা ৭৫টি। মোট ভোটার সংখ্যা ২ লাখ ১৬ হাজার ১০০ জন। এর মধ্যে পুরুষ ১ লাখ ১০ হাজার ১৮৭ ও মহিলা ১ লাখ ৫ হাজার ৯১১ জন ভোটারের মধ্যে চেয়ারম্যান পদে ভোটারের মধ্যে ৪২.৬৬ % ভোটার অর্থ্যাৎ ৯২ হাজার ১৮৫ জন ভোট প্রদান করে। এ মধ্যে বাতিল ভোটের সংখ্যা ১ হাজার ৬৬৬। মোট বৈধ ভোটের সংখ্যা ৯০ হাজার ৫১৯টি।

 নির্বাচন শেষে বিভিন্ন কেন্দ্রে থেকে ভোটের ফলাফল নিয়ে সংশ্লিষ্ট প্রিজাইডিং অফিসারগণ পাংশা উপজেলা পরিষদের হল রুমের কন্ট্রোল রুমে জমা দেন। সেখান থেকে ফলাফল ঘোষণা করা হয়। পরে রিটার্নিং অফিসার ও জেলা নির্বাচন অফিসার মোঃ অলিউল ইসলাম প্রাথমিক বেসরকারী ফলাফল ঘোষণা করেন।

 বিভিন্ন কেন্দ্র থেকে ভোটের ফলাফলে বিজয় বার্তা জেনে মোটর সাইকেল প্রতীকের সমর্থকেরা এলাকায় বিজয় মিছিল বের করে।

 
গোয়ালন্দে উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে উত্তাপ নেই
মেলার লটারিতে মোটর সাইকেল পেল মা; কপাল পুড়ল মেয়ের!
দৌলতদিয়া ঘাটে উপজেলা চেয়ারম্যান প্রার্থী মোস্তফা মুন্সীর পথসভা অনুষ্ঠিত
সর্বশেষ সংবাদ