ঢাকা মঙ্গলবার, মে ২৮, ২০২৪
জাটকা ইলিশ সংরক্ষণ উপলক্ষে গোয়ালন্দে সচেতনতামূলক সভা
  • মইনুল হক মৃধা
  • ২০২৪-০৫-১৪ ০৫:০৯:২৯

 ‘ইলিশ হলো মাছের রাজা, জাটকা ধরলে হবে সাজা’-এ প্রতিপাদ্যে গতকাল ১৩ই মে গোয়ালন্দে ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা প্রকল্পের আওতায় জাটকা ইলিশ সংরক্ষণে সচেতনতামূলক সভা অনুষ্ঠিত হয়েছে।

 ‘ইলিশ সম্পদ উন্নয়ন সংক্রান্ত’ উপজেলা টাস্কফোর্স কমিটির আয়োজনে গোয়ালন্দ উপজেলা মডেল মসজিদের হলরুমে এ সভার আয়োজন করা হয়। 

 গোয়ালন্দ উপজেলা নির্বাহী অফিসার জ্যোতি বিকাশ চন্দ্রের সভাপতিত্বে সচেতনতামূলক সভায় প্রধান অতিথি হিসেবে জেলা মৎস্য কর্মকর্তা মোঃ মশিউর রহমান বক্তব্য রাখেন।

 এছাড়া বিশেষ অতিথি হিসেবে গোয়ালন্দ পৌরসভার মেয়র মোঃ নজরুল ইসলাম মন্ডল, উজানচর ইউপি চেয়ারম্যান মোঃ গোলজার হোসেন মৃধা, দৌলতদিয়া ইউপি চেয়ারম্যান আঃ রহমান মন্ডল, ছোট ভাকলা ইউপি চেয়ারম্যান মোঃ আমজাদ হোসেন ও দেবগ্রাম ইউপি চেয়ারম্যান মোঃ হাফিজুল ইসলামসহ জেলেরা বক্তব্য রাখেন।

 গোয়ালন্দ উপজেলা মৎস্য অফিসের সিনিয়র মৎস্য কর্মকর্তা(অতিরিক্ত দায়িত্ব) মোস্তফা আল রাজীব এ সচেতনতামূলক সভার সঞ্চালনা করেন।

 সভায় বক্তারা বলেন, সরকার মা ইলিশ রক্ষায় কাজ করে যাচ্ছে। নির্দিষ্ট সময়ে ইলিশের বংশ বিস্তারের জন্য ইলিশ সংরক্ষণ অভিযান পরিচালনা করা হয়। এ সময় মা ইলিশ শিকার করলে পরবর্তীতে ইলিশের সংকট দেখা দেবে। তাই নির্ধারিত সময়ে আইন মান্য করে সবাইকে ইলিশ শিকার থেকে বিরত থাকতে হবে।

 

ঘূর্ণিঝড় রিমালের প্রভাবে দৌলতদিয়ায় পানিতে ডুবে গেছে পন্টুন॥মহাসড়কে ট্রাকের দীর্ঘ লাইন
বালিয়াকান্দির সাংবাদিক রঘুনন্দন সিকদারের ৪র্থ মৃত্যু বার্ষিকী আজ
পাংশায় আনসার-ভিডিপি উন্নয়ন ব্যাংকে শ্রেণীকৃত ঋণ আদায় ক্যাম্প অনুষ্ঠিত
সর্বশেষ সংবাদ