ঢাকা শনিবার, জুলাই ২০, ২০২৪
রাজবাড়ী সদর উপজেলার ৩০জন জেলের মাঝে বকনা বাছুর বিতরণ
  • মীর সামসুজ্জামান সৌরভ/রফিকুল ইসলাম
  • ২০২৪-০৬-১৩ ১৫:২৪:০১

 রাজবাড়ী সদর উপজেলা পরিষদের হলরুমে গতকাল ১৩ই জুন বিকালে জেলেদের বিকল্প কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে সুফলভোগীদের সাথে আলোচনা সভা ও বকনা বাছুর বিতরণ করা হয়েছে। 

 সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ রবিউল আলমের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য এবং তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আলহাজ্ব কাজী কেরামত আলী বক্তব্য রাখেন। 

 অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে রাজবাড়ী জেলা মৎস্য কর্মকর্তা মোঃ মশিউর রহমান বক্তব্য রাখেন।

 জানা গেছে, সদর উপজেলার ইলিশ সম্পদ উন্নয়ন সংক্রান্ত উপজেলা টাস্কফোর্স কমিটির আয়োজনে এ সময় মৎস্য অধিদপ্তরের ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা প্রকল্পের আওতায় ৩০জন জেলেকে ১টি করে বকনা বাছুর দেওয়া হয়।

 রাজবাড়ী সদর উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মোস্তফা আল রাজিবের সঞ্চালনায় অনুষ্ঠানে রাজবাড়ী সদর উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ মোঃ খায়ের উদ্দিন আহমেদ, দাদশী ইউনিয়ন পরিষদের নির্বাচন মোঃ দেলোয়ার শেখ, খানগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ শরিফুর রহমান সোহান সহ সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ ও জেলেরা উপস্থিত ছিলেন।

 প্রধান অতিথির বক্তব্যে রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী বলেন, এ অনুষ্ঠান আমরা প্রতি বছরই করে থাকি। জেলে সম্প্রদায়ের মাঝে গাভী বিতরণ উপলক্ষ্যে আজকের এ অনুষ্ঠান। যখন নদীতে ইলিশ মাছ ডিম ছাড়ে তখন সরকার জেলে সম্প্রদায়ের কিছু দিন মাছ ধরার নিষেধাজ্ঞা আরোপ করে। আর এই সময়ে সরকার জেলে সম্প্রদায়ের মাঝে চাল, টাকা, গাভী সহ বিভিন্ন কিছু দিয়ে থাকে। এই উদ্যোগটি কিন্তু আমাদের প্রধানমন্ত্রীই নিয়েছেন। কিন্তু অনেক জেলে সম্প্রদায় চাল, গাভী, বিভিন্ন কিছু নিয়ে থেকেও নদীতে নিষেধাজ্ঞার সময়ে মাছ ধরে। কিন্তু এটা করবেন না। এই সময়ে মাছ ধরার জন্য নদীতে মাছ বৃদ্ধি হয় না। আমাদের অনেক দামে এই মাছ কিনতে হয়।

 তিনি আরও বলেন, আজ যারা এই গাভী পাবেন তারা গাভীটি নিয়ে ভালো ভাবে লালন পালন করবেন। এটি থেকে বাচ্চা হলে আয় বৃদ্ধি পাবে। একটি থেকে দুটি বাচ্চা, দুটি থেকে তিনটি এভাবে বৃদ্ধি পাবে। আর এভাবে একজন মানুষের ভাগ্য ফিরতে সময় লাগবে না।

 
 রাজবাড়ীতে পবিত্র আশুরা উপলক্ষ্যে আঞ্জুমান-ই-কাদেরীয়ার শোক মিছিল
রাজবাড়ীতে বিএনপি কার্যালয়ে কোটা সংস্কার আন্দোলনে সহিংসতায় নিহত শিক্ষার্থীদের গায়েবী জানাযা অনুষ্ঠিত
রাজবাড়ীতে ছাত্রদলের মিছিলে পুলিশের বাঁধা
সর্বশেষ সংবাদ