ঢাকা মঙ্গলবার, অক্টোবর ২২, ২০২৪
রাজবাড়ীতে ইলিশ শিকার করায় ৪জন জেলের জেল॥১৫৬ কেজি ইলিশ জব্দ
  • স্টাফ রিপোর্টার
  • ২০২৪-১০-২১ ১৫:৪২:০০

 রাজবাড়ী জেলায় নিষেধাজ্ঞা চলাকালীন সময়ে মা ইলিশ শিকার করার অপরাধে গতকাল সোমবার মোবাইল কোর্ট পরিচালনা করে ৩জন জেলেকে কারাদন্ড দেওয়া হয়েছে। এ সময় ৬৩ হাজার মিটার কারেন্ট জাল পুড়িয়ে ধ্বংস করা হয় এবং জব্দকৃত ১১৬ কেজি ইলিশ স্থানীয় এতিমখানায় দেওয়া হয়েছে।

 গতকাল ২১শে অক্টোবর সকাল থেকে রাত পর্যন্ত জেলার পদ্মা নদীর পাংশা উপজেলার হাবাসপুর থেকে গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া পর্যন্ত অভিযান পরিচালনা করা হয়।

 দন্ডপ্রাপ্তরা হলো- রাজবাড়ী সদর উপজেলার পশ্চিম ভবদিয়া গ্রামের গোলাপ শেখের ছেলে মোঃ রিপন শেখ(২৯), কাশেম মন্ডল(৬২) ও জাহাঙ্গীর মন্ডল(২২)। 

 জেলা মৎস্য অফিসার(ভারপ্রাপ্ত) ও সদর উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মোস্তফা-আল-রাজীব বলেন, মা ইলিশ সংরক্ষণ অভিযান ২০২৪ উপলক্ষে পদ্মা নদীর পাংশা উপজেলার হাবাসপুর থেকে গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া ঘাট পর্যন্ত ৪২ কিলোমিটার অংশে অভিযান পরিচালনা করে মোবাইল কোর্ট পরিচালনা করে অবৈধভাবে ইলিশ শিকারের দায়ে ৩ জেলেকে ৭দিনের কারাদন্ড দেওয়া হয়েছে। এ সময় ৬২ হাজার মিটার কারেন্ট জাল পুড়িয়ে ধ্বংস করা হয় যার আনুমানিক মূল্য ২০লক্ষ টাকা। এছাড়াও জব্দকৃত ১১৬ কেজি ইলিশ এতিমখানায় দান করা হয়।

 অপরদিকে সোমবার রাতে সদর উপজেলার লক্ষীকোল এলাকায় ১জনকে ইলিশ ক্রয় বিক্রয়ের সময় হাতেনাতে আটক করা হয়। এ সময় মোবাইল কোর্ট পরিচালনা করে তাকে ১৫ দিনের জেল দেওয়া হয়। মোবাইল কোর্ট পরিচালনা করেন জেলা প্রশাসক কার্যালয়ের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও এনডিসি নাহিদ আহমেদ। এ সময় ৪০ কেজি ইলিশ জব্দ করে এতিমখানায় দেওয়া হয়।

 

রাজবাড়ীতে সিআরভিএস বাস্তবায়ন সংক্রান্ত সেমিনার
 রাজবাড়ীতে যৌথ বাহিনীর হাতে আটক বিএনপি নেতা মালেক শিকদারের জামিন
রাজবাড়ীতে ইলিশ শিকার করায় ৪জন জেলের জেল॥১৫৬ কেজি ইলিশ জব্দ
সর্বশেষ সংবাদ