ঢাকা মঙ্গলবার, মার্চ ১৯, ২০২৪
পাংশায় অধ্যাপক আবুল হোসেন মল্লিক স্মরণে আলোচনা সভা-দোয়া মাহফিল অনুষ্ঠিত
  • মোক্তার হোসেন
  • ২০২০-১১-৩০ ১৪:৫০:২২
পাংশায় গতকাল সোমবার সন্ধ্যায় বিশিষ্ট সাহিত্য গবেষক অধ্যাপক আবুল হোসেন মল্লিক স্মরণে আলোচনা ও দোয়া মাহফিলে পাংশা মডেল থানার অফিসার ইনচার্জ(ওসি) মোহাম্মদ শাহাদাত হোসেন বক্তব্য রাখেন -মাতৃকণ্ঠ।

রাজবাড়ী জেলার পাংশা উপজেলায় গতকাল সোমবার সন্ধ্যায় পাংশা সরকারী কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সাবেক বিভাগীয় প্রধান বিশিষ্ট সাহিত্য গবেষক অধ্যাপক আবুল হোসেন মল্লিক স্মরণে আলোচনা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। 

  স্থানীয় মিডিয়া কমিউনিটি সেন্টারে পাংশা সাহিত্য উন্নয়ন পরিষদ এবং মুক্তকলম সাহিত্য ও সংস্কৃতি পরিষদ এ অনুষ্ঠানের আয়োজন করে।

  কবি মোহাম্মদ ফিরোজ হায়দারের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে পাংশা মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ শাহাদাত হোসেন বক্তব্য রাখেন। 

  তিনি বলেন, শিক্ষা, সাহিত্য-সংস্কৃতি চর্চায় পাংশার অতীত ঐতিহ্য রয়েছে। এখানে অনেক গুণী মানুষের জন্ম হয়েছে। গুণী মানুষের সম্মান জানানোর মধ্যদিয়ে নিজেদের মানবিক মূল্যবোধের পরিচিতি ঘটে। তিনি মানবিক মূল্যবোধ জাগরণে লেখক-কবি-সাহিত্যিকদের অগ্রণী ভূমিকার প্রশংসা করেন।

  তিনি বলেন, পাংশা মডেল থানাকে দুর্নীতি, মাদক ও সন্ত্রাসমুক্ত থানা হিসেবে গড়ে তুলতে থানা পুলিশ নিরলসভাবে কাজ করে যাচ্ছে। পুলিশের কাজ জনসাধারণের সেবা দেওয়া। পাংশা থানার ওসি হিসেবে থানায় আগত সবার সেবা নিশ্চিতকরণে কাজ করে যাচ্ছি। কোনো সমস্যা হলে সরাসরি থানায় যোগাযোগের আহবান জানিয়ে তিনি দৃঢ়তার সাথে বলেন, অবৈধ অস্ত্রধারী সন্ত্রাসী, চাঁদাবাজ ও মাদকের সাথে জড়িতরা কেউই ছাড় পাবে না। অপরাধী যেই হোক সে রেহাই পাবে না। সম্মিলিত প্রচেষ্টায় পাংশা মডেল থানাকে দুর্নীতি, সন্ত্রাস ও মাদকমুক্ত থানা হিসেবে গড়ে তোলার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন তিনি।

  অনুষ্ঠানে অবসরপ্রাপ্ত সহকারী পুলিশ সুপার, বিশিষ্ট সাহিত্যিক বীর মুক্তিযোদ্ধা রাতুল কৃষ্ণ হালদার, অবসরপ্রাপ্ত ওসি এডভোকেট ভজ গোবিন্দ দে, পাংশা সরকারী কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান মোঃ সহিদুর রহমান, পাংশা সরকারী কলেজের সমাজবিজ্ঞান বিভাগের সাবেক বিভাগীয় প্রধান হাজারী আবুল হাশিম, হাবাসপুর কে.রাজ উচ্চ বিদ্যালয়ের সিনিয়র সহকারী শিক্ষক ও সাহিত্য ম্যাগাজিন সঙ্গীতার সম্পাদক মসলেম উদ্দিন মনির, পাংশা উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি একেএম শরিফুল হুদা সাগর, ঢেঁকিপাড়া কাজী নজরুল ইসলাম সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফিরোজ আহমেদ আবু মুসা, পাংশার প্রধান কবি খ্যাত কবি মোল্লা মাজেদ ও ডাঃ ধীরেন্দ্র নাথ বিশ্বাস প্রমূখ বক্তব্য রাখেন। কবিতা পাঠ করেন সন্ধ্যা রানী কুন্ডু ও সুমী খন্দকার।

  অনুষ্ঠানে পাংশা সরকারী কলেজের গণিত বিভাগের সাবেক বিভাগীয় প্রধান মোঃ ইজাজুল হক, পাংশা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও পাংশা মহিলা কলেজের সহকারী অধ্যাপক এম.এ জিন্নাহ, এডভোকেট শাহিনুর রহমান, উদয়পুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শামসুল আলম, কাজী আব্দুল মাজেদ একাডেমীর প্রধান শিক্ষক মুহাঃ শাহাদত হোসেন, পরানপুর দাখিল মাদরাসার সুপার গোলাম মোস্তফা চৌধুরী, পাংশা উপজেলা দলিল লেখক ও স্ট্যাম্প ভেন্ডার সমিতির সভাপতি সুব্রত কুমার দাস সাগর, কাব্যপাড়ের সেতু গ্রন্থের লেখক ও পাংশার একমাত্র এয়াকুব আলী চৌধুরী স্মৃতি পদকপ্রাপ্ত কবি মোঃ আবুল হাশেম, নাট্য ব্যক্তিত্ব শামসুল আলম, ডঃ কাজী মোতাহার হোসেন কলেজের রসায়ন বিভাগের সহকারী অধ্যাপক এম.এ রশিদ, বিশিষ্ট পুস্তক ব্যবসায়ী আসলাম শেখ ও জাহাঙ্গীর আলম, রাধুনী হোটেলের মালিক আমিরুল ইসলাম ইকু, কবি উত্তম কুমার মিত্র, কবি সরদার আবু জালাল, কাশফুল ম্যাগাজিনের সম্পাদক নয়ন কুমার সাহা, আরিফুল ইসলাম, আফসার উদ্দিন বিশ্বাস, বিআরডিবির অবসরপ্রাপ্ত প্রধান সহকারী হারুন অর রশিদ, মোঃ জাহাঙ্গীর হোসেন, কুয়েত প্রবাসী রেজাউল করীম মিয়াসহ স্থানীয় বিভিন্ন শ্রেণি পেশার বিশিষ্ট ব্যক্তিগণ উপস্থিত ছিলেন। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন অবসরপ্রাপ্ত এটিও আ.ন.ম আমিনুল ইসলাম। উপস্থাপনা করেন মুক্তকলম সাহিত্য ও সংস্কৃতি পরিষদের সাধারণ সম্পাদক সাংবাদিক মোঃ মোক্তার হোসেন। 

  অনুষ্ঠানে পাংশা মডেল থানার ওসি মোহাম্মদ শাহাদাত হোসেনকে সঙ্গীতা ম্যাগাজিন উপহার প্রদান করেন সঙ্গীতার সম্পাদক মসলেম উদ্দিন মনির এবং প্রয়াত সাহিত্য গবেষক অধ্যাপক আবুল হোসেন মল্লিক রচিত প্রবন্ধ রচনা বই পাংশা মডেল থানার ওসি মোহাম্মদ শাহাদাত হোসেনের হাতে উপহার হিসেবে তুলে দেন আরিফুল ইসলাম। 

 
ঈদ উপলক্ষে ট্রেনে অতিরিক্ত বগির ব্যবস্থা করা হয়েছে ---রেলপথ মন্ত্রী
রাজবাড়ী সদর উপজেলায় ১২হাজার ৫৬১শত টিসিবি’র স্মার্ট কার্ড বিতরণ
 রাজবাড়ীতে জেলা উন্নয়ন ও  সমন্বয় কমিটির সভা অনুষ্ঠিত
সর্বশেষ সংবাদ