ঢাকা বুধবার, এপ্রিল ২৪, ২০২৪
রাজবাড়ী পৌরসভা নির্বাচনে বিএনপির মেয়র প্রার্থী তোফাজ্জেল মিয়ার আপীলেও মনোনয়ন বাতিলাদেশ বহাল
  • স্টাফ রিপোর্টার
  • ২০২১-০১-২৩ ১৫:১৪:০৬

মনোনয়নপত্র বাতিলের বিরুদ্ধে আপীল করেও প্রার্থীতা ফিরে পেলেন না আসন্ন রাজবাড়ী পৌরসভা নির্বাচনে বিএনপির মনোনীত মেয়র প্রার্থী ও সাবেক মেয়র তোফাজ্জেল হোসেন মিয়া।

  গতকাল ২৩শে জানুয়ারী বিকালে ‘নির্বাচনের আপীল কর্তৃপক্ষ’ জেলা প্রশাসক দিলসাদ বেগম তার কার্যালয়ে আপীল শুনানীর পর আবেদন না মঞ্জুর করে রিটার্নিং অফিসার কর্তৃক মনোনয়ন পত্র বাতিলের আদেশ বহাল রেখেছেন।

  মেয়র প্রার্থী তোফাজ্জেল হোসেন মিয়ার পক্ষে রাজবাড়ী জেলা বিএনপির আহ্বায়ক এডঃ লিয়াকত আলী বাবু, ১নং যুগ্ম-আহ্বায়ক ও সদস্য সচিব(দায়িত্বপ্রাপ্ত) এডঃ কামরুল আলম এবং সিনিয়র আইনজীবী ও জেলা বার এসোসিয়েশনের সাবেক সভাপতি এডঃ মোসলেম উদ্দিন খান আপীল শুনানীতে অংশগ্রহণ করেন।   

  এ সময় নির্বাচনের রিটার্নিং অফিসার ও অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) সারোয়ার আহমেদ সালেহীন এবং সহকারী রিটার্নিং অফিসার ও সদর উপজেলা নির্বাচন অফিসার স্বপন সাহাসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন। 

  জানা গেছে, মনোনয়ন পত্র দাখিলের সময়ে অর্থাৎ গত ১৭ই জানুয়ারী পর্যন্ত তোফাজ্জেল হোসেন মিয়া ঋণ খেলাপী ছিলেন। স্থানীয় সরকার(পৌরসভা) নির্বাচন আইন এর ১৯(২)(ক) অনুসারে মনোনয়নপত্র জমা দেয়ার তারিখে কোন ব্যাংক বা আর্থিক প্রতিষ্ঠান হতে গৃহীত কোন ঋণ মেয়াদোত্তীর্ণ অবস্থায় অনাদায়ী থাকলে তিনি নির্বাচনের অযোগ্য হবেন। এ ক্ষেত্রে ১৭ই জানুয়ারী মনোনয়ন জমা দেয়ার পর ১৮/১/২০২১ তারিখে তিনি ঋণটি পুনঃ তফসীল করার উদ্যোগ গ্রহণ করায় মনোনয়নপত্র জমা দেয়ার তারিখে তিনি ঋণ খেলাপী ছিলেন বিধায় রিটার্নিং অফিসার কর্তৃক ১৯/১/২০২১ তারিখে মনোনয়নপত্র বাতিলাদেশ যথার্থ হওয়ায় জেলা প্রশাসক ও আপীল কর্তৃপক্ষ রাজবাড়ী পৌরসভা নির্বাচন-২০২১ কর্তৃক তোফাজ্জেল হোসেন মিয়ার আপীল আবেদন না মঞ্জুর করেন এবং মনোনয়নপত্র বাতিলাদেশ বহাল রাখেন।          

  এর আগে গত ১৯শে জানুয়ারী সকালে জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে প্রার্থীদের দাখিলকৃত মনোনয়ন পত্রগুলোর যাচাই-বাছাইকালে ‘স্ত্রীর খেলাপী ঋণের জামিনদার হওয়ার কারণে’ বিএনপির মনোনীত মেয়র প্রার্থী জেলা বিএনপির যুগ্ম-আহ্বায়ক তোফাজ্জেল হোসেন মিয়ার মনোনয়ন পত্র বাতিল ঘোষণা করা হয়। এরপর ২০শে জানুয়ারী তিনি ‘নির্বাচনের আপীল কর্তৃপক্ষ’ হিসেবে জেলা প্রশাসকের কাছে আপীল দায়ের করেন। 

  সূত্র জানায়, বিএনপির মেয়র প্রার্থী তোফাজ্জেল হোসেন মিয়ার স্ত্রীর ‘বেলা বুটিক হাউজ’-এর নামে রূপালী ব্যাংকের রাজবাড়ী বাজার শাখায় ২লক্ষ টকার এসএমই ঋণ রয়েছে। তোফাজ্জেল হোসেন মিয়া খেলাপী ওই ঋণের জামিনদার ছিলেন। 

  তোফাজ্জেল হোসেন মিয়ার আইনজীবীরা এডঃ লিয়াকত আলী জানান, জেলা প্রশাসক ও আপীল কর্তৃপক্ষের আদেশের বিরুদ্ধে তারা হাইকোর্টে যাবেন। 

রাজবাড়ী-১ আসনে অনলাইনে আওয়ামী লীগের মনোনয়ন ফরম জমা দিলেন এস এম নওয়াব আলী
সংসদ নির্বাচনের তফসিল বিষয়ে ইসির ব্রিফিং আজ
রাজবাড়ী জেলা পরিষদের নির্বাচন আগামীকাল॥প্রতিদ্বন্দ্বিতায় ২৮ জন প্রার্থী
সর্বশেষ সংবাদ