ঢাকা বৃহস্পতিবার, মার্চ ২৮, ২০২৪
পুরুষাঙ্গের সাথে ইট বেঁধে নির্যাতনের অভিযোগে কালুখালীর সাওরাইল ইউপির চেয়ারম্যানসহ ২জন গ্রেফতার
  • স্টাফ রিপোর্টার
  • ২০২১-০১-২৫ ১৩:২৫:৩৭
গ্রাম্য সালিশে এক যুবকের পুরুষাঙ্গের সাথে রশি দিয়ে ইট বেঁধে নির্যাতনের কালুখালী উপজেলার সাওরাইল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শহিদুল ইসলাম আলীসহ ২জনকে পুলিশ গ্রেফতার করেছে -মাতৃকণ্ঠ।

গ্রাম্য সালিশে এক যুবকের পুরুষাঙ্গের সাথে রশি দিয়ে ইট বেঁধে নির্যাতনের ঘটনায় রাজবাড়ী জেলার কালুখালী উপজেলার সাওরাইল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোঃ শহিদুল ইসলাম আলী (৫৫)সহ ২জনকে পুলিশ গ্রেফতার করেছে। 

  কালুখালী থানার ওসি মাসুদুর রহমান জানান, গত ২৪শে জানুয়ারী বিকাল ৪টায় সাওরাইল ইউনিয়নের চর পাতুরিয়া উচ্চ বিদ্যালয়ের মাঠে ইউপি চেয়ারম্যান শহিদুল ইসলাম আলী’র নেতৃত্বে একটি গ্রাম্য সালিশের আয়োজন করা হয়।

  উক্ত সালিশে চর পাতুরিয়া গ্রামের ইমান আলী শেখের ছেলে রাশেদুল শেখ (২৮)কে দোষী সাব্যস্ত করে শাস্তিস্বরূপ মধ্যযুগীয় কায়দায় তার পুরুষাঙ্গে রশি দিয়ে ইট বেঁধে ঝুলিয়ে তাকে বিদ্যালয়ের মাঠে প্রদক্ষিণসহ মারপিট করা হয়। এর ফলে রাশেদুল শেখের পুরুষাঙ্গ থেকে রক্তপাত হতে থাকে। তখন বিষয়টি ধামাচাপা দেওয়ার জন্য গ্রাম্য ডাক্তার দ্বারা ইনজেকশন প্রদানের মাধ্যমে তাকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয় এবং বিষয়টি পুলিশকে না জানানোর জন্য রাশেদুল শেখ ও তার পরিবারকে হুমকি দেয়া হয়। এছাড়াও চেয়ারম্যান তার লোকজন দিয়ে রাশেদুল শেখকে নিজ বাড়ীতে অবরুদ্ধ রেখে তাকে চিকিৎসা থেকে বঞ্চিত করে। পরবর্তীতে পুলিশের জরুরী সেবার ৯৯৯ এর মাধ্যমে খবর পেয়ে থানা পুলিশ রাশেদুলকে উদ্ধার করে চিকিৎসার জন্য পাংশা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। 

  এ ঘটনায় নির্যাতিত রাশেদুলের পিতা ইমান আলী শেখ বাদী হয়ে থানায় মামলা দায়ের করলে পুলিশ সাওরাইল ইউপি চেয়ারম্যান শহিদুল ইসলাম আলী এবং তার সহযোগী একই ইউনিয়নের বড়বিলা গ্রামের শুটকি মন্ডলের ছেলে রায়হান মন্ডল (২৪)কে গ্রেফতার করে। গতকাল ২৫শে জানুয়ারী গ্রেফতারকৃত ২জনকে আদালতে সোপর্দ করা হয়। 

  স্থানীয় সূত্রে জানা গেছে, নির্যাতিত রাশেদুল শেখের ২জন স্ত্রী। তাদের একজন ইউপি চেয়ারম্যান শহিদুল ইসলাম আলীর কাছে অভিযোগ করলে তিনি উক্ত সালিশের আয়োজন করেন। সালিশে প্রথমে রাশেদুলকে ১০০টি জুতার বাড়ী ও জরিমানা করা হয়। কিন্তু জুতাপেটা করার পরও চেয়ারম্যানের খায়েশ না মেটায় রাশেদুলের পুরুষাঙ্গের সাথে রশি দিয়ে ইট বেঁধে অমানবিকভাবে নির্যাতন করা হয়।   

ঈদকে সামনে রেখে রাজবাড়ীতে জেলা পুলিশের মতবিনিময় সভা
রাজবাড়ী জেলা আওয়ামী লীগের উদ্যোগে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন
বাংলাদেশ মুক্তিযোদ্ধা সন্তান সংসদ রাজবাড়ী জেলা শাখার শ্রদ্ধাঞ্জলি অর্পণ
সর্বশেষ সংবাদ