ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
রাজবাড়ী জেলা পুলিশের উদ্যোগে “পুলিশ মেমোরিয়াল ডে” পালিত
  • স্টাফ রিপোর্টার
  • ২০২১-০৩-০১ ১৩:৫৪:১৯
‘পুলিশ মেমোরিয়াল ডে’ উপলক্ষে দায়িত্ব পালন অবস্থায় জীবন উৎসর্গকারী পুলিশ সদস্যদের স্মরণে গতকাল ১লা মার্চ সকালে ছবিতে বামে রাজবাড়ী পুলিশ লাইন্সের স্মৃতিস্তম্ভে পুলিশ সুপার এম.এম শাকিলুজ্জামান নেতৃত্বে শ্রদ্ধার্ঘ্য অর্পন করা হয় -মাতৃকণ্ঠ।

স্বাধীনতার সংগ্রাম থেকে শুরু করে এ পর্যন্ত সময়ে দায়িত্ব পালন অবস্থায় জীবন উৎসর্গকারী পুলিশ সদস্যদের স্মরণে গতকাল ১লা মার্চ সকালে রাজবাড়ীতে যথাযোগ্য মর্যাদায় পুলিশ মেমোরিয়াল ডে পালিত হয়েছে। 

  এ উপলক্ষে গতকাল ১লা মার্চ সকালে রাজবাড়ী জেলা পুলিশের আয়োজনে জীবন উৎসর্গকারী পুলিশ সদস্যদের স্মরণে পুলিশ লাইন্স প্রাঙ্গণে স্থাপিত স্মৃতিস্তম্ভে শ্রদ্ধার্ঘ্য অর্পণ করেন পুলিশ সুপার এম.এম শাকিলুজ্জামান। 

  শ্রদ্ধার্ঘ্য অর্পন শেষে নিহত পুলিশ সদস্যদের জন্য ১মিনিট নীরবতা পালন এবং বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়। এরপর ড্রিলশেডে সম্মাননা প্রদান ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

  অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে পুলিশ সুপার এম.এম শাকিলুজ্জামান বক্তব্য রাখেন। অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল এবং অতিরিক্ত দায়িত্বে পাংশা সার্কেল) শেখ শরীফ-উজ-জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে অতিরিক্ত পুলিশ সুপার(প্রশাসন ও অপরাধ) মোঃ সালাহ উদ্দিন ও রাজবাড়ী সিআইডির অতিরিক্ত পুলিশ সুপার খাইরুল আমিন প্রমুখ বক্তব্য রাখেন। 

  এ সময় রাজবাড়ী থানার ওসি স্বপন কুমার মজুমদার, ডিবির ওসি প্রাণবন্ধু চন্দ্র বিশ্বাসসহ বালিয়াকান্দি, পাংশা, কালুখালী ও গোয়ালন্দ ঘাট থানার ওসিসহ জেলা পুলিশের বিভিন্ন ইউনিটের কর্মকর্তাগণ এবং কর্তব্যরত অবস্থায় জীবন উৎসর্গকারী পুলিশ সদস্যদের পরিবারের সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন। 

  অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পুলিশ সুপার এম এম শাকিলুজ্জামান কর্তব্যরত অবস্থায় জীবন উৎসর্গকারী পুলিশ সদস্যদের গভীর শ্রদ্ধার সঙ্গে স্মরণ করে তাদের রূহের মাগফেরাত কামনা করেন এবং জেলা পুলিশের পক্ষ থেকে সবসময় তাদের পরিবারের সদস্যদের পাশে থাকার আশ্বাস দেন। 

  আলোচনা পর্বের শেষে প্রধান অতিথি পুলিশ সুপার এম এম শাকিলুজ্জামানসহ অন্যান্য অতিথিগণ কর্তব্যরত অবস্থায় জীবন উৎসর্গকারী ১১জন পুলিশ সদস্যের (এস.আই মাসুদ আলী এবং কনস্টেবল আবু জাফর ইকবাল, বাচ্চু আলম, মমিনুল ইসলাম, আব্দুল করিম মোল্লা, আবু তালেব, জাহাঙ্গীর আলম, জাহিদুল ইসলাম বিশ্বাস, পরিতোষ কুমার চক্রবর্তী, আবু তৈয়ব খান ও জুলফিকার আলী) পরিবারের সদস্যদের হাতে সম্মাননা ক্রেস্ট ও উপহার সামগ্রী তুলে দেন। তাদের মধ্যে ২০২০ সালে রাজবাড়ী জেলায় কর্তব্যরত অবস্থায় মৃত্যুবরণকারী ২জন পুলিশ সদস্যের পরিবারকে ৫০ হাজার টাকা করে আর্থিক সহায়তা প্রদান করা হয়। 

পাংশা-কালুখালী উপজেলা নির্বাচনে ভোট কেন্দ্র পরিদর্শনে ডিসি-এসপি
বিশ্ব রেডক্রস-রেড ক্রিসেন্ট দিবসে রাজবাড়ীতে র‌্যালী-আলোচনা সভা
পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
সর্বশেষ সংবাদ