ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
অযৌক্তিকভাবে বাস ভাড়া বৃদ্ধির প্রতিবাদে রাজবাড়ীতে সিপিবি’র মানববন্ধন পালিত
  • স্টাফ রিপোর্টার
  • ২০২০-০৬-০২ ১৪:৫৮:১২
বাস ভাড়া বৃদ্ধির প্রতিবাদে গতকাল ২রা জুন বিকালে রাজবাড়ী রেলওয়ে স্টেশনের পার্শ্ববর্তী ফুলতলা এলাকায় বাংলাদেশের কমিউনিস্ট পার্টি জেলা শাখা উদ্যোগে মানববন্ধন কর্মসূচী পালিত হয় -মাতৃকণ্ঠ।

অযৌক্তিকভাবে বাস ভাড়া বৃদ্ধির প্রতিবাদে রাজবাড়ীতে মানববন্ধন কর্মসূচী পালিত হয়েছে। গতকাল ২রা জুন বিকালে রাজবাড়ী রেলওয়ে স্টেশনের পার্শ্ববর্তী ফুলতলা এলাকায় এই মানববন্ধন কর্মসূচীর আয়োজন করে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)’র জেলা শাখা। 
  মানববন্ধন চলাকালে রাজবাড়ী জেলা সিপিবির সাবেক সভাপতি ও বাংলাদেশ ক্ষেত মজুর সমিতির কেন্দ্রীয় কমিটির সদস্য কমরেড আবুল কালাম, জেলা সিপিবি’র সাধারণ সম্পাদক এডঃ বাবন চক্রবর্তী, রাজবাড়ী শহর সিপিবির সাধারণ সম্পাদক ও জেলা কৃষক সমিতির সভাপতি আঃ সাত্তার মন্ডল, সদর উপজেলা সিপিবি’র সাধারণ সম্পাদক ধীরেন্দ্রনাথ দাস, জেলা ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক কাওছার আহম্মেদ রিপন ও আঃ রহিম ডাবলু প্রমুখ বক্তব্য রাখেন। 
  রাজবাড়ী জেলা সিপিবির সাবেক সভাপতি ও বাংলাদেশ ক্ষেত মজুর সমিতির কেন্দ্রীয় কমিটির সদস্য কমরেড আবুল কালাম তার বক্তব্যে বলেন, করোনা ভাইরাস পরিস্থিতিতে দেশের সাধারণ মানুষ যখন দুর্বিসহ জীবনযাপন করছে তখন কথিত সামাজিক দূরত্ব বজায় রাখার কথা বলে অযৌক্তিকভাবে বাসভাড়া বাড়িয়ে প্রায় দ্বিগুণ করা হয়েছে। এতে সাধারণ মানুষ চরম বিপাকে পড়েছে। ধনীক শ্রেণীর স্বার্থ হাসিলের সুযোগ করে দেয়ার জন্য গরীব মানুষকে এভাবে পিষে ফেলার নীতি কোনভাবেই মেনে নেয়া যায় না। বিশ্ববাজারে এখন জ্বালানী তেলের মূল্য সর্বনিম্ন পর্যায়ে। এ অবস্থায় সরকার চাইলে জ্বালানী তেলের মূল্য কমিয়ে কিংবা পরিবহন মালিকদের অন্য কোনভাবে প্রণোদনা দিয়ে বাস ভাড়া না বাড়িয়েই বিষয়টির সমন্বয় করতে পারতো। কিন্তু তা না করে অযৌক্তিকভাবে বাস ভাড়া বাড়িয়ে সাধারণ মানুষের উপর চাপিয়ে দেয়ার এ হীন সিদ্ধান্ত প্রত্যাহার না করলে দুর্বার গণআন্দোলন গড়ে তোলার মাধ্যমে সরকারকে বাধ্য করা হবে। 
  এছাড়াও তিনি তার বক্তব্যে বাম বিকল্প গড়ে তোলার উপর গুরুত্বারোপ করেন এবং সকলকে সিপিবি ও এর গণসংগঠনগুলোর পতাকাতলে সমবেত হওয়ার আহ্বান জানান। 
  উল্লেখ্য, মানববন্ধন কর্মসূচী পালন শেষে ছিন্নমূল মানুষের মধ্যে রান্না করা খাবারের প্যাকেট বিতরণ করা হয়। করোনা ভাইরাস পরিস্থিতির শুরু থেকে গত ২মাসেরও অধিক সময় ধরে জেলা সিপিবির উদ্যোগে প্রতিদিন এই রান্না করা খাবার বিতরণ করা হচ্ছে।

 

পাংশা-কালুখালী উপজেলা নির্বাচনে ভোট কেন্দ্র পরিদর্শনে ডিসি-এসপি
বিশ্ব রেডক্রস-রেড ক্রিসেন্ট দিবসে রাজবাড়ীতে র‌্যালী-আলোচনা সভা
পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
সর্বশেষ সংবাদ