ঢাকা বুধবার, মে ৮, ২০২৪
রাজবাড়ী সদর উপজেলার খানগঞ্জে সরকারী খাস জমির অবৈধ দখল উচ্ছেদে এসিল্যান্ডের অভিযান
  • স্টাফ রিপোর্টার
  • ২০২১-০৪-১৫ ১৫:০৭:৩৬
রাজবাড়ী সদর উপজেলা সহকারী কমিশনার(ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আরিফুর রহমান গতকাল ১৫ই এপ্রিল দুপুরে খানগঞ্জ ইউনিয়নের ঘুঘুশাইল গ্রামে সরকারী খাস জমি থেকে অবৈধভাবে নির্মিত তিনটি ছাপড়া ঘর ভেঙে গুড়িয়ে দেন -মাতৃকণ্ঠ।

রাজবাড়ী সদর উপজেলার খানগঞ্জ ইউনিয়নের ঘুঘুশাইল গ্রামে সরকারী খাস জমির উপর টিনের ছাপড়া ঘর নির্মাণ করে অবৈধভাবে জমি দখলের অপচেষ্টা করেছেন মোঃ মুসা নামে এক ভূমিদস্যু।

  গতকাল ১৫ই এপ্রিল দুপুরে সরকারী খাস জমি দখলের চেষ্টার খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে গিয়ে অবৈধভাবে নির্মিত তিনটি ছাপড়া ঘর ভেঙে গুড়িয়ে দেন রাজবাড়ী সদর উপজেলা সহকারী কমিশনার(ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আরিফুর রহমান। এ সময় পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

  এসিল্যান্ড আরিফুর রহমান বলেন, ‘ঘুঘুশাইল গ্রামে মুজিব শতবর্ষ উপলক্ষে ভূমিহীন ও গৃহহীনদের ঘর নির্মাণের জন্য নির্বাচিত ১০ শতাংশ সরকারী খাস জমি রাতের আঁধারে দখল করে তিনটি টিনের ছাপড়া ঘর নির্মাণ করেন স্থানীয় মোঃ মুসা নামে এক ভূমিদস্যু। খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে গিয়ে সরকারী খাস জমির উপরে অবৈধভাবে নির্মিত তিনটি ঘর ভেঙে গুড়িয়ে দেওয়া হয়েছে। একইসঙ্গে ভূমিদস্যু মোঃ মুসার কাছ থেকে মুচলেকা নিয়ে এবারের মতো তাকে ক্ষমা করে দেওয়া হয়েছে। ভবিষ্যতে এই ধরণের অপকর্ম করলে তার বিরুদ্ধে আইগতভাবে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলে সতর্ক করা হয়েছে। শুধু মুসাই নয় সরকারী খাস জমি যে বা যারা অবৈধভাবে দখলের অপচেষ্টা করবে তাদেরকেই প্রতিহত করা হবে। কোন ভূমিদস্যুকে বিন্দুমাত্র ছাড় দেওয়া হবে না।’

  আক্ষেপ করে এসিল্যান্ড আরিফুর রহমান বলেন, ‘করোনাভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণে সারাদেশে সর্বাত্মক লকডাউন চলছে। সরকার ঘোষিত লকডাউন বাস্তবায়নে আমরা দিনরাত পরিশ্রম করছি। মানুষ দুঃশ্চিন্তায় সময় পার করছে। অথচ, এই দুঃসময়ে মোঃ মুসার মতো সুযোগ সন্ধানী ভূমিদস্যুরা বেপরোয়া হয়ে উঠেছে। করোনা নাকি ভূমিদস্যু, কোনটা সামলাবো আমরা?’

পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
পাংশা ও কালুখালীতে দায়িত্বপ্রাপ্ত ম্যাজিস্ট্রেটদের অবহিতকরণ সভা
জেলার শ্রেষ্ঠ ভান্ডারিয়া সিদ্দিকীয়া কামিল মাদাসা॥৫টি পুরস্কার লাভ
সর্বশেষ সংবাদ