ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
প্রধানমন্ত্রীর অনুদান পেয়ে কৃতজ্ঞতা জানালো বালিয়াকান্দির জন্মান্ধ বাউল শিল্পী হাবিব
  • সোহেল মিয়া
  • ২০২১-০৪-২১ ১৫:০৯:৩০

করোনাভাইরাস প্রাদুর্ভাবে বছরব্যাপী কর্মহীন হয়ে পড়া শিল্পী, কলা-কুশলী ও কবি-সাহিত্যিকদের প্রতি সদয় হয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের প্রতিটি জেলার সাংস্কৃতিক কর্মীদের প্রত্যেককে ১০ হাজার টাকার অনুদান দিয়েছেন।

  তারই ধারাবাহিকতায় রাজবাড়ী জেলার ৫টি উপজেলাতেও ২৩৪ জন সাংস্কৃতিক কর্মীর মাঝে ২৩ লাখ ৪০ হাজার টাকার চেক বিতরণ করেছে জেলা শিল্পকলা একাডেমী।

  প্রধানমন্ত্রীর দেওয়া এই ১০ হাজার টাকার চেক পেয়ে মহাখুশি রাজবাড়ী জেলার বালিয়াকান্দির জন্মান্ধ বাউল শিল্পী হাবিব মল্লিক(২৫)। হাবিব জামালপুর ইউনিয়নের বেতেঙ্গা গ্রামের বিল্লাল মল্লিকের ছেলে।

  প্রধানমন্ত্রীর দেওয়া এই ১০ হাজার টাকার অনুদানের চেক হাতে পেয়ে প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা জানাতে উপহার পাওয়া চেকটি সাথে নিয়ে গতকাল ২১শে এপ্রিল দুপুরে বালিয়াকান্দি উপজেলা প্রেসক্লাবে চলে আসে অন্ধ হাবিব। এ সময় তার সাথে ছিলেন নির্মল সাংস্কৃতিক একাডেমীর পরিচালক উত্তম কুমার গোস্বামী ও রিশা শিল্পী গোষ্ঠীর পরিচালক গোলাম মোর্তবা রিজু।

  হাবিব তার অভিব্যক্তি প্রকাশ করতে গিয়ে বলেন, আমি জন্মের পর থেকেই চোখে দেখিনা। আমার জন্মও অত্যন্ত দরিদ্র পরিবারে। নুন আনতে পানতা ফুরানো সংসারে অনেক কষ্ট করে বেড়ে উঠেছি আমি। বিভিন্ন অনুষ্ঠানে গান গেয়ে আসি যে অর্থ পাই তা সব বাবার হাতে তুলে দেই। 

  এ সময় সে আরো বলেন, এক সাথে এতো টাকা মানে ১০ হাজার টাকা আমি কখনো দেখিনি। বাবাকে বলেছি এই টাকা তুলে আমি দুটি ছাগল কিনব। বাবাও রাজি হয়েছে।

  আমার মতো এতো হতভাগ্য দরিদ্র মানুষের হাতে প্রধানমন্ত্রী টাকা তুলে দেবেন তা ভাবতেও অবাক লাগছে। আমি জননেত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানাচ্ছি। আল্লাহ্ যেন তাকে সুস্থ রাখেন এবং দীর্ঘদিন বাঁচিয়ে রাখেন। 

  হাবিবের সাথে আসা উত্তম কুমার গোস্বামী ও গোলাম মোর্তবা রিজু বলেন, হাবিব আমাদের সাথেই বিভিন্ন অনুষ্ঠানে গান করে থাকেন। প্রধানমন্ত্রীর দেওয়া ১০ হাজার টাকার অনুদানের চেক হাতে পাওয়ার পর বেশ কয়েকদিন ধরেই আমাদেরকে সে বলছে- আমি সাংবাদিকদের সাথে দেখা করবো। সাংবাদিকদের সাথে দেখা করে তাদের মাধ্যমে প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানাবো। আমাকে আপনারা একটু নিয়ে যান। ওর এতো আগ্রহ দেখে আজ আমরা হাবিবকে তাই প্রেসক্লাবে নিয়ে এসেছি। হাবিব তার মনের কথাগুলো সাংবাদিকদের কাছে প্রকাশ করেছে।

পাংশা উপজেলা নির্বাচনে বুড়ো চেয়ারম্যান রিংকু ও ইতি ভাইস চেয়ারম্যান পদে বিজয়ী
কালুখালীতে চেয়ারম্যান পদে পুনরায় টিটো ভাইস চেয়ারম্যান পদে সুমন ও টুকটুকি বিজয়ী
পাংশা উপজেলা নির্বাচনে অশুভ শক্তির বিরুদ্ধে বিজয়-----জেলা আওয়ামী লীগ নেতা মিতুল হাকিম
সর্বশেষ সংবাদ