ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
লকডাউনে অসহায় দৌলতদিয়ার যৌনকর্মীদের মাঝে উত্তরণ ফাউন্ডেশনের খাদ্য সহায়তা প্রদান
  • আবুল হোসেন/মইনুল হক মৃধা
  • ২০২১-০৪-২২ ১৪:৪৭:২৯
উত্তরণ ফাউন্ডেশনের সার্বিক ব্যবস্থাপনায় গতকাল ২২শে এপ্রিল লকডাউনের কারণে অসহায় অবস্থায় থাকা দৌলতদিয়া যৌনপল্লীর ১হাজার ৩০০ জন যৌনকর্মীর মাঝে খাদ্য ও ঈদ সামগ্রী বিতরণ করেন রাজবাড়ীর পুলিশ সুপার এম.এম শাকিলুজ্জামান -মাতৃকণ্ঠ।

করোনা সংক্রমণ রোধে লকডাউনের কারণে অসহায় অবস্থায় থাকা রাজবাড়ী জেলার গোয়ালন্দ উপজেলায় দৌলতদিয়া যৌনপল্লীর ১হাজার ৩০০ জন যৌনকর্মীর মাঝে গতকাল ২২শে এপ্রিল খাদ্য ও ঈদ সামগ্রী প্রদান করা হয়েছে।

  বাংলাদেশ পুলিশের ঢাকা রেঞ্জের ডিআইজি হাবিবুর রহমান বিপিএম-পিপিএম(বার) ও চেয়ারম্যান উত্তরণ ফাউন্ডেশনের সার্বিক ব্যবস্থাপনায় করোনাকালীন সময়ে লকডাউনে অসহায় অবস্থায় থাকা দৌলতদিয়া যৌনপল্লীর যৌনকর্মীদের মাঝে খাদ্য ও ঈদ সামগ্রী হিসেবে পোলার চাল ১ কেজি, সয়াবিন তেল ১ লিটার, ডাল ৫০০ গ্রাম, চিনি ১ কেজি, সেমাই ১ প্যাকেট, দুধ ১ প্যাকেট, বিষ্কুট ১ প্যাকেট, খেজুর ৫০০ গ্রাম, আলু ১ কেজি, পিয়াজ ১ কেজি, ছোলা ১ কেজি, সাবান ১টি খাদ্য বিতরণ করা হয়।

  অসহায় নারী ঐক্য সংগঠনের সার্বিক সহযোগিতায় উত্তর দৌলতদিয়া সোহরাপ মন্ডল পাড়া সংগঠনের সভানেত্রী ঝুমুর বেগমের বাড়ির আঙ্গিনায় আয়োজিত অনুষ্ঠানে যৌনকর্মীদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেন রাজবাড়ী জেলা পুলিশ সুপার এম.এম শাকিলুজ্জামান।

  এ সময় অতিরিক্ত পুলিশ(অপরাধ ও প্রশাসন) মোঃ সালাহ উদ্দিন, গোয়ালন্দ ঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) মোহাম্মদ আব্দুল্লাহ আল তায়াবীর ও অসহায় নারী ঐক্য সংগঠনের সভানেত্রী ঝুমুর বেগম প্রমুখ উপস্থিত ছিলেন।

  খাদ্য ও ঈদ সামগ্রী বিতরণকালে পুলিশ সুপার এম.এম শাকিলুজ্জামান বলেন, উত্তরণ ফাউন্ডেশন সমাজের অসহায় মানুষের জন্য কাজ করলেও গত বছর করেনার কারণে দেশের সর্ববৃহৎ দৌলতদিয়া যৌনপল্লী লকডাউন করা হলে ডিআইজি হাবিবুর রহমান স্যারের উদ্যোগে উত্তরণ ফাউন্ডেশনের সার্বিক ব্যবস্থাপনায় কয়েক বার যৌনকর্মীদের মাঝে ত্রাণ সামগ্রী উপহার দেয়া হয়। এরপর এ বছর গত ১৪ই এপ্রিল থেকে সারাদেশে করোনা সংক্রমণের রোধে লকডাউন ঘোষণা করা হলে যৌনকর্মীরা অসহায় হয়ে পড়ে।

  তিনি আরো বলেন, আজ ডিআইজি হাবিবুর রহমান স্যারের জন্মদিন। তাঁর জন্মদিন উপলক্ষে উত্তরণ ফাউন্ডেশনের পক্ষ থেকে এবারও অসহায় যৌনকর্মীদের কথা ভেবে প্রাথমিকভাবে ১৩০০ জনের জন্য খাদ্য সামগ্রী বিতরণ করা হলো। পর্যায়ক্রমে অন্যদের খাদ্য সামগ্রী প্রদান করা হবে।

  অনুষ্ঠানে অসহায় নারী ঐক্য সংগঠনের সভানেত্রী ঝুমুর বেগম বলেন, করোনার কারণে গত একটি বছর ধরে দৌলতদিয়া যৌনপল্লীর বাসিন্দারা অনেকটা অসহায় হয়ে পড়েছে। দীর্ঘদিন লকডাউন থাকায় তারা অনেক মানবেতর জীবন যাপন করেন। এরপর গত ১৪ই এপ্রিল থেকে সরকারীভাবে লকডাউন ঘোষণা করায় সবাই অসহায় হয়ে পড়ে। এই সময় এসব অসহায় মানুষের পাশে হাত বাড়িয়ে দেওয়ায় আমরা উত্তরণ ফাউন্ডেশনের চেয়ারম্যান ডিআইজি হাবিবুর রহমান স্যারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।

পাংশা-কালুখালী উপজেলা নির্বাচনে ভোট কেন্দ্র পরিদর্শনে ডিসি-এসপি
বিশ্ব রেডক্রস-রেড ক্রিসেন্ট দিবসে রাজবাড়ীতে র‌্যালী-আলোচনা সভা
পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
সর্বশেষ সংবাদ