ঢাকা বৃহস্পতিবার, মার্চ ২৮, ২০২৪
দরিদ্র সাঈদের মেডিকেল কলেজে ভর্তির জন্য রাজবাড়ীর ডিসি’র আর্থিক সহযোগিতা প্রদান
  • চঞ্চল সরদার
  • ২০২১-০৫-০৪ ১৪:৩৬:৩৫
রাজবাড়ীর জেলা প্রশাসক দিলসাদ বেগম গতকাল ৪ঠা মে দুপুরে মেডিকেল কলেজে ভর্তির জন্য হতদরিদ্র পরিবারের মেধাবী সাঈদ হোসেনের হাতে ২৫ হাজার টাকার চেক তুলে দেন। এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) সরোয়ার আহমেদ সালেহীন উপস্থিত ছিলেন -মাতৃকণ্ঠ।

২০২০-২০২১ শিক্ষাবর্ষের এমবিবিএস কোর্সের ভর্তি পরীক্ষায় মেধাক্রমে ৪০০১তম হয়ে রাঙ্গামাটি মেডিকেল কলেজে চান্স পেয়েছে মেধাবী সাঈদ হোসেন। 

  ভর্তি পরীক্ষায় তিনি পেয়েছেন ১০০ নম্বরের মধ্যে ৬৮.২৫ নম্বর। কিন্তু টাকার অভাবে হতদরিদ্র মেধাবী সাঈদের মেডিকেল কলেজে ভর্তি হওয়া অনিশ্চিত হয়ে যাচ্ছিল । 

  তার এ বিষয়টি জানতে পেরে গতকাল ৪ঠা মে দুপুরে রাজবাড়ীর জেলা প্রশাসক দিলসাদ বেগম মেডিকেল কলেজে ভর্তির জন্য মেধাবী সাঈদের হাতে ২৫ হাজার টাকার চেক তুলে দেন। এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) সরোয়ার আহমেদ সালেহীন উপস্থিত ছিলেন। 

  সাঈদ হোসেন রাজবাড়ী জেলার পাংশা উপজেলার মাছপাড়া ইউনিয়নের গাঁড়াল গ্রামের মোঃ হবিবুর প্রামানিকের ছেলে। তার পিতা মাঠে দিন মুজুরের কাজ করেন। দিন শেষে যা আয় রোজগার হয় তা দিয়ে সংসার চলে। সাঈদের মা গৃহিনী। তার এক ভাই অনার্সে ও এক বোন এসএসসি’তে পড়ালেখা করে।

  সাঈদ হোসেন আরো বলেন, মেডিকেল কলেজে ভর্তি হতে আমার যে টাকা দরকার ছিলো সেই টাকা আমার পরিবারের ছিলো না। তাই ভর্তি হওয়া নিয়ে দুঃচিন্তায় ছিলাম। জেলা প্রশাসক দিলসাদ বেগম আমার ভর্তির জন্য ২৫ হাজার টাকা দেওয়ায় সেই চিন্তা কেটেছে। এখন আমার মেডিকেল কলেজে ভর্তি হতে আর কোন সমস্যা নেই। ডাক্তার হয়ে সাঈদ হোসেন গরীব মানুষের বিনামূল্যে চিকিৎসা সেবা দিবে বলে প্রত্যয় ব্যক্ত করেন।

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষ্যে রাজবাড়ীর জেলা প্রশাসকের বাণী
গণহত্যা দিবস উপলক্ষ্যে জেলা প্রশাসকের বাণী
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন  ও জাতীয় শিশু দিবস উপলক্ষে জেলা প্রশাসকের বাণী
সর্বশেষ সংবাদ