ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
বালিয়াকান্দিতে রাষ্ট্রীয় মর্যাদায় বীর মুক্তিযোদ্ধা ইকরামুল হকের দাফন
  • স্টাফ রিপোর্টার
  • ২০২১-০৫-২৭ ১৪:৩৮:০২

রাষ্ট্রীয় মর্যাদায় গতকাল ২৭শে মে বিকালে বীর মুক্তিযোদ্ধা ও সাংবাদিক ইকরামুল হকের দাফন সম্পন্ন হয়েছে। 

  রাজবাড়ী জেলার বালিয়াকান্দি উপজেলার বনগ্রাম কবরস্থানে তাকে দাফন করা হয়। এর আগে বনগ্রাম সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে তার নামাজে জানাযা অনুষ্ঠিত হয়।

  বীর মুক্তিযোদ্ধা ও সাংবাদিক ইকরামুল হকের দাফনের আগে বালিয়াকান্দি উপজেলা নির্বাহী কর্মকর্তা আম্বিয়া সুলতানা ও বালিয়াকান্দি থানার পুলিশ পরিদর্শক(তদন্ত) সুমন কুমার আদিত্যের একটি চৌকস দল গার্ড অব অনার প্রদান করেন। 

  এ সময় বালিয়াকান্দি উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ আবুল কালাম আজাদ, ভাইস চেয়ারম্যান মোঃ মনিরুজ্জামান মনির, মুক্তিযোদ্ধা কমান্ডার আবদুল মতিন ফেরদৌস, নবারপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ আবুল হোসেন আলীসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

  পারিবারিক সূত্রে জানা গেছে, গত ২৬শে মে সন্ধ্যার কিছুক্ষণ পর নিজ বাড়ীতে মারা যান তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৮২ বছর।

  ইকরামুল হক ১৯৭০ সালে দি পিপলস পত্রিকার ফরিদপুর প্রতিনিধি হিসেব কাজ শুরু করেন। ১৯৭১ সালে মুক্তিযুদ্ধের তথ্য সংগ্রহ করেন এবং মুক্তিযুদ্ধে যোগ দেন। যুদ্ধ পরবর্তী সময়ে শিক্ষকতার পাশাপাশি রাজবাড়ীর ইতিহাস-ঐতিহ্য ও মুক্তিযুদ্ধের ইতিহাস সংগ্রহ ও গবেষনায় নিযুক্ত হন। তিনি মীর মশাররফ হোসেন সাহিত্য পরিষদের প্রতিষ্ঠাতা সভাপতি ছিলেন।

  তার মৃত্যুতে বালিয়াকান্দি উপজেলার বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন শোক প্রকাশ করেছে।

পাংশা উপজেলা নির্বাচনে বুড়ো চেয়ারম্যান রিংকু ও ইতি ভাইস চেয়ারম্যান পদে বিজয়ী
কালুখালীতে চেয়ারম্যান পদে পুনরায় টিটো ভাইস চেয়ারম্যান পদে সুমন ও টুকটুকি বিজয়ী
পাংশা উপজেলা নির্বাচনে অশুভ শক্তির বিরুদ্ধে বিজয়-----জেলা আওয়ামী লীগ নেতা মিতুল হাকিম
সর্বশেষ সংবাদ