ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
আজ স্বপ্নের ঘরে উঠবেন বালিয়াকান্দি উপজেলার ৭০টি ভূমি ও গৃহহীন পরিবার
  • তনু সিকদার সবুজ
  • ২০২১-০৬-১৯ ১৭:০১:৪৩
বালিয়াকান্দি উপজেলার ৭০টি গৃহহীন পরিবার আজ ২০শে জুন মুজিববর্ষে প্রধানমন্ত্রীর দেওয়া উপহার স্বপ্নের ঘরে চাবি ও জমির দলিল বুঝে পাবে -মাতৃকণ্ঠ।

রাজবাড়ী জেলার বালিয়াকান্দি উপজেলার ৭০টি গৃহহীন পরিবার আজ ২০শে জুন মুজিববর্ষে প্রধানমন্ত্রীর দেওয়া উপহার স্বপ্নের ঘরে চাবি ও জমির দলিল বুঝে পাবেন। 

  সরকারের আশ্রয়ন প্রকল্পের আওতায় ‘মুজিব শতবর্ষে থাকবে না কোন গৃহহীন’ কর্মসূচীতে দ্বিতীয় পর্যায়ে বালিয়াকান্দি উপজেলার ৭০টি গৃহহীন পরিবারের মাঝে বালিয়াকান্দি উপজেলা পরিষদ অডিটোরিয়ামে ঘরের চাবি হস্তান্তর করা হবে আজ রবিবার। 

  বালিয়াকান্দি উপজেলা নির্বাহী অফিসারের অফিস সূত্রে জানা গেছে, সরকারের আশ্রয়ন প্রকল্পের আওতায় দ্বিতীয় পর্যায়ে বালিয়াকান্দি উপজেলায় গৃহহীনদের জন্য ৭০টি ঘর প্রস্তুত করা হচ্ছে। ভূমি ও গৃহহীন প্রতিটি পরিবার ২শতাংশ জমিসহ ২কক্ষ বিশিষ্ট একটি আধাপাকা ঘর পাবেন। দ্বিতীয় পর্যায়ে প্রতিটি ঘরে নির্মাণ ব্যয় হচ্ছে এক লাখ ৯০ হাজার টাকা। ঘরটিতে একটি রান্নাঘর, টয়লেট ও সামনে খোলা বারান্দা থাকবে। এছাড়াও বিশুদ্ধ খাবার পানি ও বিদ্যুতের ব্যবস্থা থাকবে। ঘরের পাশে সবজি চাষসহ আয়বর্ধক নানা সুযোগ-সুবিধার ব্যবস্থাও রয়েছে। ইতোমধ্যে আশ্রয়ন প্রকল্পের অধীনে প্রথম পর্যায়ে বালিয়াকান্দি উপজেলায় ৭০টি গৃহহীন পরিবারকে ঘর প্রদান করা হয়। 

  ঘর পাওয়া ব্যক্তিরা জানান, ঘর পেয়ে আমরা খুবই আনন্দিত। আমরা স্বপ্নেও ভাবিনী কোনদিন এরকম ঘরে বাস করতে পারবো। এ সময় তারা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিকট কৃতজ্ঞতা প্রকাশ করেন।

  উপজেলা নির্বাহী কর্মকর্তা আম্বিয়া সুলতানা বলেন, জেলা প্রশাসকের নির্দেশনায় আমরা অধিকতর গুরুত্বের সাথে কাজের মানগুলো তদারকি করেছি। মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক আনুষ্ঠানিক হস্তান্তর শেষে উপজেলা পরিষদ অডিটোরিযামে স্বাস্থ্যবিধি মেনে প্রশাসনের পক্ষ থেকে ঘরের চাবি ও দলিল হস্তান্তর করা হবে। 

  বালিয়াকান্দি উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মোঃ আবুল কালাম আজাদ বলেন, ‘আওয়ামীলীগ সরকার সব সময় সাধারণ মানুষের কল্যাণে কাজ করে। আশ্রয়ন প্রকল্পর মাধ্যমে হতদরিদ্র গৃহহীনদের জন্য যা করেছে সেটি সারা বিশ্বের জন্য মডেল। উপজেলার ৭০টি গৃহহীন পরিবারের কাছে ঘরগুলো হস্তান্তর করতে পারবো এটিও আমাদের জন্য গর্ব করার মতো’ বলে জানান তিনি।

পাংশা উপজেলা নির্বাচনে বুড়ো চেয়ারম্যান রিংকু ও ইতি ভাইস চেয়ারম্যান পদে বিজয়ী
কালুখালীতে চেয়ারম্যান পদে পুনরায় টিটো ভাইস চেয়ারম্যান পদে সুমন ও টুকটুকি বিজয়ী
পাংশা উপজেলা নির্বাচনে অশুভ শক্তির বিরুদ্ধে বিজয়-----জেলা আওয়ামী লীগ নেতা মিতুল হাকিম
সর্বশেষ সংবাদ