ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
পাংশায় যশাই ইউপির চর লক্ষীপুর গ্রামে যৌতুকের কারণে গৃহবধুকে হত্যার অভিযোগে মামলা
  • মোক্তার হোসেন
  • ২০২১-০৮-০৯ ১৪:১৪:৫৯
পাংশা থানা পুলিশ গত রবিবার রাতে অভিযান চালিয়ে গৃহবধু হাফিজা হত্যার ঘটনায় দায়েরকৃত মামলায় সেলিম রেজা ওরফে বাবু প্রামানিককে গ্রেফতার করেছে -মাতৃকণ্ঠ।

রাজবাড়ী জেলার পাংশা উপজেলায় যৌতুকের কারণে নির্যাতন করে পরিকল্পিত ভাবে গৃহবধু হাফিজা খাতুন (২২)কে হত্যার ঘটনায় দায়েরকৃত মামলায় সেলিম রেজা ওরফে বাবু প্রামানিক(২৫) নামের একজন আসামীকে থানা পুলিশ গ্রেফতার করেছে।

  ধৃত আসামী বাবু প্রামানিক পাংশা উপজেলার যশাই ইউপির চর লক্ষীপুর গ্রামের আরশেদ প্রামানিকের ছেলে। গত রবিবার দিবাগত গভীর রাতে তাকে গ্রেফতার করে পুলিশ। গতকাল ৯ই আগস্ট আসামী বাবু প্রামানিককে বিজ্ঞ আদালতের মাধ্যমে রাজবাড়ী জেল হাতে প্রেরণ করা হয়েছে।

  জানা যায়, গত শনিবার রাতে চর লক্ষীপুর গ্রামে স্বামীর বাড়িতে গৃহবধু হাফিজা খাতুনকে যৌতুকের কারণে নির্যাতন ও পরিকল্পিত ভাবে হত্যা করা হয়। হত্যার পর গলায় ওড়না দিয়ে বসতঘরের বারান্দায় বাঁশের আড়ার সাথে ফাঁস নিয়েছে বলে স্বামী সাবু প্রামানিক প্রচার করে। প্রায় চার বছর আগে সাবু প্রামানিকের সাথে একই উপজেলার হাবাসপুর ইউপির কাচারীপাড়া গ্রামের হাবিবুর রহমান প্রামানিকের মেয়ে হাফিজা খাতুনের বিয়ে হয়। তাদের সংসারে দুই বছর ছয় মাস বয়সের একটি কন্যা সন্তান রয়েছে। 

  এ ঘটনায় নিহত হাফিজা খাতুনের ভাই মাহাবুবুর রহমান হাসান বাদী হয়ে সাবু প্রামানিক ও তার ভাই বাবু প্রামানিকসহ চারজনকে এজাহারনামীয় আসামী করে মামলা দায়ের করে। মামলা নং-১০, ধারা ২০০০ সালের নারী ও শিশু নির্যাতন দমন আইন (সংশোধনী ২০০৩) ১১(ক)/৩০।

  মাহাবুবুর রহমান হাসান মামলার অভিযোগে বলেন, তার বোন হাফিজা খাতুনকে যৌতুকের জন্য নির্যাতন করে পরিকল্পিত ভাবে হত্যা করা হয়েছে। তার ডান কানের নিচে, থুতনির নিচে, থুতনির ডান পাশে, গলার ডান পাশে, ডান কাঁধের নিচে, ডান ও বাম হাতের কনুইয়ের উপরে ও নিচে এবং ডান পায়ের হাটুর নিচে জখমের চিহ্ন আছে।

  তিনি আরও বলেন, বোন হাফিজার বিয়ের কিছুদিন পর হতে আসামী সাবু প্রামানিক অপর আসামীদের কু-পরামর্শে বোন হাফিজার নিকট যৌতুক বাবদ এক লাখ টাকা দাবি করে। আমাদের বাড়ি হতে টাকা আনতে অস্বীকার করায় আসামীগণ আমার বোন হাফিজা খাতুনের উপর বিভিন্ন সময় শারীরিক ও মানসিক নির্যাতন করতো। হাফিজা খাতুন শারীরিক নির্যাতন সহ্য করতে না পেরে আসামীদের দাবিকৃত এক লাখ টাকার মধ্যে বিশ হাজার টাকা এনে দেয়। গত শনিবার রাত দেড়টার দিকে আসামীদের বাড়ির পাশের লোকজন আমার চাচাতো ভাই ফরিদের মোবাইলে ফোন করে বোন হাফিজাকে যৌতুকের জন্য মারপিট করছে বলে খবর দেয়। ফরিদ রাতের বেলায় আমাদের বাড়িতে এসে বোন হাফিজার উপর নির্যাতনের তথ্য জানায়। গভীর রাত হওয়ায় আমিসহ আমাদের পরিবারের লোকজন রবিবার সকাল ৮টার দিকে বোনের শ্বশুর বাড়ি চর লক্ষীপুর গ্রামের বাড়িতে গিয়ে দেখি বোন হাফিজা খাতুনের মৃতদেহ বসতঘরের বারান্দায় কাপড় দিয়ে ঢাকা শায়িত অবস্থায় আছে। এবং বোনের শ্বশুর বাড়ির লোকজন পালিয়ে গেছে। তখন আশপাশের লোকজনের কাছে জানতে পারি আসামীরা ৭ই আগস্ট বিকেল বেলায়ও বোন হাফিজা খাতুনকে মারধর করে। শনিবার রাত দেড়টার পর হতে রবিবার সকাল ৮টার মধ্যে যে কোনো সময় আসামীরা পরিকল্পিত ভাবে যৌতুকের কারণে মারধর করে কিংবা শ্বাসরুদ্ধ করে বোন হাফিজা খাতুনকে হত্যা করে বলে অভিযোগ করেন তিনি।

  পাংশা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) মোহাম্মদ মাসুদুর রহমান আসামী সেলিম রেজা অরফে বাবু প্রামানিককে গ্রেফতারের তথ্য নিশ্চিত করেন। মামলার অপর আসামীদের গ্রেফতারে পুলিশি তৎপরতা অব্যাহত আছে বলে জানান তিনি।

পাংশা উপজেলা নির্বাচনে বুড়ো চেয়ারম্যান রিংকু ও ইতি ভাইস চেয়ারম্যান পদে বিজয়ী
কালুখালীতে চেয়ারম্যান পদে পুনরায় টিটো ভাইস চেয়ারম্যান পদে সুমন ও টুকটুকি বিজয়ী
পাংশা উপজেলা নির্বাচনে অশুভ শক্তির বিরুদ্ধে বিজয়-----জেলা আওয়ামী লীগ নেতা মিতুল হাকিম
সর্বশেষ সংবাদ