ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
পাংশার কলিমহর ইউপিতে আওয়ামী লীগ নেতা ডাঃ পাতা’র স্মরণ সভা অনুষ্ঠিত
  • মোক্তার হোসেন
  • ২০২১-০৮-১২ ১৯:১০:৫৪
পাংশার কলিমহর ইউনিয়ন পরিষদ মিলনায়তনে গতকাল বৃহস্পতিবার সদ্য প্রয়াত আওয়ামী লীগ নেতা ডাঃ এএফএম শফীউদ্দিন পাতার স্মরণ সভায় উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ওহাব মন্ডল বক্তব্য রাখেন - মাতৃকণ্ঠ।

রাজবাড়ী জেলার পাংশা উপজেলার কলিমহর ইউনিয়ন পরিষদ মিলনায়তনে গতকাল ১২ই আগস্ট দুপুরে পাংশা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, স্বাস্থ্য অধিদপ্তরের সাবেক পরিচালক, রাজবাড়ী জেলা বিএমএ ও স্বাচিপ’র সাধারণ সম্পাদক, অবসরপ্রাপ্ত সিভিল সার্জন ডাঃ এএফএম শফীউদ্দিন পাতার স্মরণ সভা অনুষ্ঠিত হয়েছে। 

  এ উপলক্ষে আলোচনা ও দোয়া অনুষ্ঠানের আয়োজন করা হয়। কলিমহর ইউপি আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের উদ্যোগে এ কর্মসূচির আয়োজন করা হয়।

  জানা যায়, কলিমহর ইউপির চেয়ারম্যান ও কলিমহর ইউপি আওয়ামী লীগের সভাপতি আব্দুল জলিল মন্ডলের সভাপতিত্বে অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথিদের মধ্যে পাংশা উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আব্দুল ওহাব মন্ডল, রাজবাড়ী জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আজিজুল ইসলাম, পাংশা উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ওসমান গনী, কলিমহর ইউপির সাবেক চেয়ারম্যান ও পাংশা উপজেলা কৃষক লীগের আহবায়ক বীর মুক্তিযোদ্ধা রোকন উদ্দিন বকুল, পাংশা উপজেলা আওয়ামী যুবলীগের যুগ্ম আহবায়ক ও পাংশা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জালাল উদ্দিন বিশ্বাস, পাংশা উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি শাহিদুল ইসলাম মারুফ, পাংশা উপজেলা ছাত্রলীগের সভাপতি কামাল আল মামুন ও পাংশা উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রেজাউল করিম সরদার রেজা প্রমূখ বক্তব্য রাখেন।

  বক্তারা বলেন, ডাঃ পাতা কলিমহর তথা পাংশার কৃতী সন্তান। তিনি ছিলেন বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনার নিবেদিত প্রাণ। তার চিকিৎসা সেবা, শিক্ষা ও মননশীল সাংস্কৃতিক কর্মকান্ড বিকশিতকরণ এবং জনকল্যাণমূলক কাজের অনুপ্রেরণা স্মৃতি জাগায়। 

  তিনি খুবই দক্ষতার সাথে আওয়ামী লীগের সাংগঠনিক কর্মকান্ড সমন্বয় করেছেন। তার অকাল মৃত্যুতে দলের অপূরণীয় ক্ষতি হয়েছে। এলাকার কৃতি সন্তানকে হারিয়ে, সংগঠনের নিবেদিত একজন নেতাকে হারিয়ে আমরা বেদনাহত-শোকাহত। তার কর্ম ও অনুপ্রেরণা স্মরনীয় হয়ে থাকবে। স্মৃতিচারণমূলক বক্তৃতায় বক্তারা অশ্রুসিক্ত হয়ে পড়েন। এ সময় আবেগঘন পরিবেশ সৃষ্টি হয়। অনুষ্ঠান উপস্থাপনা করেন কলিমহর ইউপি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাঁজুরিয়া জেহরা জেরীন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল গফুর।

  অনুষ্ঠানে ডাঃ এএফএম শফীউদ্দিন পাতার বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন আবুল হোসেন মাস্টার। কলিমহর ইউপি আওয়ামী লীগ, বিভিন্ন ওয়ার্ড আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগ নেতৃবৃন্দ, কলিমহর ইউপির সদস্যবৃন্দ ও স্থানীয় বিভিন্ন শ্রেণি পেশার বিশিষ্ট ব্যক্তিগণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

  উল্লেখ্য, পাংশা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও অবসরপ্রাপ্ত সিভিল সার্জন ডাঃ এএফএম শফীউদ্দিন পাতা গত ৩রা আগস্ট রাজধানী ঢাকার শেখ রাসেল গ্যাস্টোলিভার হাসপাতালে করোনা পরবর্তী জটিলতায় হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান। করোনা আক্রান্ত হয়ে গত ২৮শে জুলাই ওই হাসপাতালে ভর্তি হন তিনি। করোনামুক্ত হওয়ার পর রিলিজ নেওয়ার পরপরই সেখানে আকস্মিকভাবে হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান পাংশার জনপ্রিয় চিকিৎসক ও আওয়ামী লীগ নেতা ডাঃ পাতা।

পাংশা উপজেলা নির্বাচনে বুড়ো চেয়ারম্যান রিংকু ও ইতি ভাইস চেয়ারম্যান পদে বিজয়ী
কালুখালীতে চেয়ারম্যান পদে পুনরায় টিটো ভাইস চেয়ারম্যান পদে সুমন ও টুকটুকি বিজয়ী
পাংশা উপজেলা নির্বাচনে অশুভ শক্তির বিরুদ্ধে বিজয়-----জেলা আওয়ামী লীগ নেতা মিতুল হাকিম
সর্বশেষ সংবাদ