ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
গোয়ালন্দে একাই সাড়ে ৩হাজার মানুষের করোনা নমুনা সংগ্রহ করেছে মেডিকেল টেকনোলজিস্ট রনি
  • মইনুল হক মৃধা
  • ২০২১-০৮-১৩ ১৩:০৮:১৫
গোয়ালন্দ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল টেকনোলজিস্ট(ল্যাব) মোঃ আমিরুল ইসলাম রনি একাই গত ১৫ মাসে সাড়ে ৩ হাজারের অধিক মানুষের করোনার নমুনা সংগ্রহ করেন -মাতৃকণ্ঠ।

রাজবাড়ী জেলার গোয়ালন্দ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল টেকনোলজিস্ট(ল্যাব) মোঃ আমিরুল ইসলাম রনি একাই গত ১৫ মাসে সাড়ে ৩ হাজারের অধিক মানুষের করোনার নমুনা সংগ্রহ করেছেন।

  উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে জনবল কম থাকায় জীবনের ঝুঁকি নিয়ে তিনি একাই জনসাধারণকে সেবা দিয়ে যাচ্ছেন। স্থানীয়রা তাকে করোনা যোদ্ধা বলে অভিহিত করছেন।

  জানা গেছে, ৫০ শয্যা বিশিষ্ট এ  হাসপাতালের মেডিকেল টেকনোলজিস্ট(ল্যাব) পদ সংখ্যা ৩টি । কিন্তু গত ৭/৮ বছর ধরে রনি একাই দায়িত্ব পালন করছে। ইনডোর ও আউটডোর রোগীর পাশাপাশি প্রতিদিন বহু সংখ্যক করোনার নমুনা সংগ্রহ ও পরীক্ষা করতে হচ্ছে তাকে। এতে করে রোগীদের প্রতিনিয়তই দীর্ঘ সময় অপেক্ষায় থাকতে হচ্ছে।  

  এ বিষয়ে মেডিকেল টেকনোলজিস্ট(ল্যাব) মোঃ আমিরুল ইসলাম রনি জানান,তার কাজটি প্রচন্ড রকম ঝুঁকিপূর্ণ। প্রথম দিকে সুরক্ষা পোশাক পড়ে কাজ করলেও কাজে অসুবিধা হওয়ায় এখন তাও পড়েন না। রোগীদের রেজিস্টার মেইনটেইন করা, নমুনা নেয়া, পরীক্ষা করা, রিপোর্ট লেখা ও সরবরাহ করাসহ ল্যাবের সকল কাজ তাকে একাই করতে হয়।

  রনি আরো বলেন, নিজের জীবনের মায়া করিনা। যতক্ষণ ভালো আছি, সুস্থ্য আছি ততক্ষন মানুষের সেবা দিয়ে যাব।

  গোয়ালন্দ হাসপাতালের রেকর্ড অনুযায়ী, গত বছরের এপ্রিল হতে চলতি বছরের ৮ই আগস্ট পর্যন্ত এ হাসপাতালে ৩হাজার ৫৩১টি করোনার নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে পজিটিভ হয়েছেন ১হাজার ৬৬ জন এবং নেগেটিভ হয়েছেন ২হাজার ৪৬১ জন। ফলাফল পাওয়া যায়নি ৪ জনের।

  গোয়ালন্দ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আসিফ মাহমুদ বলেন, রনির কাজটি অনেক ঝুঁকিপূর্ণ। তারপর আবার সে একা। এ অবস্থার মধ্যেও সে নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করে চলেছে। হাসপাতালের চিকিৎসক ও অন্যান্য স্টাফরা তাকে বিশেষ প্রয়োজনে সহায়তা দিয়ে থাকেন।

  তিনি আরো বলেন, আমরা প্রতি মাসেই হাসপাতালে চিকিৎসাসহ সকল শূন্য পদের বিষয়ে  উর্ধতন কর্তৃপক্ষের নিকট প্রতিবেদন প্রেরণ করে থাকি। আশা করি উর্ধতন কর্তৃপক্ষ এখানে দ্রুত চিকিৎসক, নার্স, প্যাথলজিস্টসহ সকল গুরুত্বপূর্ণ শূন্য পদে লোকবল নিয়োগ দেবেন।

পাংশা উপজেলা নির্বাচনে বুড়ো চেয়ারম্যান রিংকু ও ইতি ভাইস চেয়ারম্যান পদে বিজয়ী
কালুখালীতে চেয়ারম্যান পদে পুনরায় টিটো ভাইস চেয়ারম্যান পদে সুমন ও টুকটুকি বিজয়ী
পাংশা উপজেলা নির্বাচনে অশুভ শক্তির বিরুদ্ধে বিজয়-----জেলা আওয়ামী লীগ নেতা মিতুল হাকিম
সর্বশেষ সংবাদ