ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
পাংশায় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের উদ্যোগে গ্রেনেড হামলা দিবস পালিত
  • মোক্তার হোসেন
  • ২০২১-০৮-২১ ১৬:১০:৩৫
পাংশা উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে গতকাল শনিবার বিকেলে গ্রেনেড হামলা দিবসের অনুষ্ঠানে একেএম শফিকুল মোরশেদ আরুজ বক্তব্য রাখেন -মাতৃকণ্ঠ।

রাজবাড়ী জেলার পাংশা উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের উদ্যোগে গতকাল ২১শে আগস্ট গ্রেনেড হামলা দিবস-২০২১ পালিত হয়েছে। 

  জননেত্রী শেখ হাসিনাকে হত্যার উদ্দেশ্যে বিএনপি-জামাত জোট সরকারের পরিকল্পিত ২০০৪ সালের ২১শে আগস্ট ভয়াবহ গ্রেনেড হামলার প্রতিবাদে গতকাল শনিবার সকালে পাংশা উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে জাতীয় পতাকা, দলীয় পতাকা ও কালো পতাকা উত্তোলন এবং বিকেলে আলোচনা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

  পাংশা উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও পাংশা সরকারী কলেজের সাবেক অধ্যক্ষ একেএম শফিকুল মোরশেদ আরুজের সভাপতিত্বে এবং পাংশা উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আব্দুল ওহাব মন্ডলের সঞ্চলনায় অনুষ্ঠানে ঢাকা থেকে টেলিকনফারেন্সে বক্তব্য দেন প্রধান অতিথি রাজবাড়ী-২ আসনের জাতীয় সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম।

  অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে পাংশা উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও পাংশা পৌরসভার সাবেক মেয়র আব্দুল আল মাসুদ বিশ্বাস, রাজবাড়ী জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আজিজুল ইসলাম, পাংশা পৌরসভা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পাংশা পৌরসভার ৮নং ওয়ার্ডের কাউন্সিলর ওদুদ সরদার, পাংশা উপজেলা আওয়ামী যুবলীগের আহবায়ক ফজলুল হক ফরহাদ, পাংশা উপজেলা আওয়ামী যুবলীগের যুগ্ম আহবায়ক ও পাংশা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জালাল উদ্দিন বিশ্বাস, পাংশা উপজেলা স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক নাজমুল হাকিম রুমী, পাংশা উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি শাহিদুল ইসলাম মারুফ ও পাংশা উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রেজাউল করিম সরদার(রেজা) প্রমুখ নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

  বক্তারা বলেন- ছিন্নভিন্ন লাশ, বিস্ফোরণের শব্দ, আহতদের আর্তনাদ, রক্তাক্ত নেতাকর্মীদের ছুটোছুটিতে সেদিন বঙ্গবন্ধু এভিনিউ এলাকা হয়ে উঠেছিল বিভীষিকাময়। ২০০৪ সালের ২১শে আগস্ট আওয়ামী লীগ আয়োজিত সন্ত্রাস বিরোধী মিছিলপূর্ব সমাবেশে দলের সভাপতি শেখ হাসিনাকে হত্যার উদ্দেশ্যে গ্রেনেড হামলা ও গুলিবর্ষণ করে ঘাতকরা। এই ঘটনায় আওয়ামী লীগের ২৪জন নেতাকর্মী নিহত হন। আহত হয় ৫শতাধিক। ২০০৪ সাল থেকে দিনটি ২১শে আগস্ট গ্রেনেড হামলা দিবস হিসেবে পালন করা হয়। পঁচাত্তরের ১৫ই আগস্টের মধ্য দিয়ে যে ষড়যন্ত্র শুরু হয়েছিল, ২১ আগস্টের ঘটনা তারই ধারাবাহিকতা। হামলায় অল্পের জন্যে বেঁচে যান আওয়ামী লীগের সভানেত্রী ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বক্তারা ২০০৪ সালের ২১শে আগস্ট গ্রেনেড হামলার মামলার রায় বাস্তবায়নের দাবী জানান। 

  একই সাথে সকল ষড়যন্ত্র প্রতিহত করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আস্থাভাজন বীর মুক্তিযোদ্ধা জিল্লুল হাকিম এমপির নেতৃত্বে রাজবাড়ী-২ আসনে আওয়ামী লীগ সুসংগঠিত করার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন বক্তারা। 

  অনুষ্ঠানে পাংশা উপজেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ ও রাজবাড়ী জেলা পরিষদের সদস্য উত্তম কুমার কুন্ডু, আওয়ামী লীগ নেতা এডভোকেট ভজ গোবিন্দ দে, সুব্রত কুমার দাস সাগর, নাজমুল কাদের মাসুদ, মোবায়দুল হক চুন্নু, গোবিন্দ কুন্ডু, উত্তম কুমার সাহা (কার্তিক সাহা), আফসার আলী বিশ্বাস, কলিমহর ইউপি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল গফুর মাস্টার, হাবাসপুর ইউপির সাবেক চেয়ারম্যান আল মামুন খান, পাংশা পৌরসভার ৭নং ওয়ার্ডের সাবেক কাউন্সিলর আবুল হোসেন শেখ, পাংশা পৌরসভার ১নং ওয়ার্ডের কাউন্সিলর ছোরাপ মন্ডল, পাংশা পৌরসভার ২নং ওয়ার্ডের কাউন্সিলর মোতালেব হোসেন মোল্লা, পাংশা পৌরসভার ৬নং ওয়ার্ডের কাউন্সিলর বাদশা মন্ডল, পাংশা পৌরসভার ৯নং ওয়ার্ডের কাউন্সিলর চাঁদ আলী সরদারসহ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

  অনুষ্ঠানে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন পাংশা উপজেলা আওয়ামী লীগের ধর্মীয় সম্পাদক ও চর ঝিকড়ী মকবুল হোসেন স্মৃতি আলীম মাদরাসার অধ্যক্ষ মাওলানা মোঃ আব্দুল কুদ্দুস।

পাংশা উপজেলা নির্বাচনে বুড়ো চেয়ারম্যান রিংকু ও ইতি ভাইস চেয়ারম্যান পদে বিজয়ী
কালুখালীতে চেয়ারম্যান পদে পুনরায় টিটো ভাইস চেয়ারম্যান পদে সুমন ও টুকটুকি বিজয়ী
পাংশা উপজেলা নির্বাচনে অশুভ শক্তির বিরুদ্ধে বিজয়-----জেলা আওয়ামী লীগ নেতা মিতুল হাকিম
সর্বশেষ সংবাদ