ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
বালিয়াকান্দি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনা টিকা প্রত্যাশীদের ব্যাপক ভিড়
  • তনু সিকদার সবুজ
  • ২০২১-০৮-২২ ১৪:৪০:১৮
করোনা ভাইরাসের টিকা নিতে গতকাল রবিবার বালিয়াকান্দি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে উপচে পড়া ভিড় দেখা গেছে -মাতৃকণ্ঠ।

করোনা ভাইরাসের টিকা নিতে রাজবাড়ী জেলার বালিয়াকান্দি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে উপচে পড়া ভিড় দেখা গেছে।

  এ সময় মানুষের মধ্যে সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মানার কোনো প্রবণতা লক্ষ্য করা যায়নি। মানুষের গাদাগাদিতে হিমশিম খেতে হচ্ছে হাসপাতাল কর্তৃপক্ষকেও।

  করোনা ভাইরাসের দ্বিতীয় ঢেউ শুরু হওয়ার পর থেকে বালিয়াকান্দির সাধারণ মানুষের মাঝে টিকা নেয়ার আগ্রহ বৃদ্ধি পেতে থাকে। কেউ দ্বিতীয় ডোজ টিকা নেয়ার বার্তা পেয়ে আসছেন, আবার অনেকে বার্তা না পেয়েও ভিড় করছেন হাসপাতালে। এ অবস্থায় গত বেশ কয়েকদিন ধরে টিকার প্রথম ডোজ ও দ্বিতীয় ডোজ নেয়ার জন্য বালিয়াকান্দি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভবনে মানুষের উপস্থিতি বেশি হওয়ায় টিকা প্রদানে ডাক্তার ও নার্সদের হিমশিম খেতে দেখা গেছে।

  বালিয়াকান্দি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে টিকা নিতে আসা জমির উদ্দিন বলেন, ধারণ ক্ষমতার বেশি মানুষ টিকা নিতে আসছে। ফলে নানা বিড়ম্বনায় পড়তে হচ্ছে সাধারণ মানুষদের। মানুষ কোনভাবেই স্বাস্থ্যবিধি মানছে না।

  টিকা প্রত্যাশী আসমা আক্তার বলেন, ‘সকালে টিকা দিতে এসে দেখি আমি প্রায় ১০০ জনের পেছনে। একসঙ্গে এত লোক টিকা দিতে আর কখনো দেখিনি।’ ভয় হচ্ছে এতো মানুষ একসাথে, স্বাস্থ্যবিধি না মেনেই লম্বা লাইনে দাড়িয়ে আছে এতে করে করোনা দূরে রাখার চেয়ে করোনা আক্রান্ত না হই!

  অন্যদিকে টিকা প্রত্যাশীদের চাপে হিমশিম খেতে হচ্ছে হাসপাতাল কর্তৃপক্ষকে। এমন ভিড় উপজেলা হাসপাতলটিতে প্রতিদিনই লেগে থাকছে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা। 

  তাদের বক্তব্য হচ্ছে, সাধ্যমতো চেষ্টা করা হচ্ছে স্বাস্থ্যবিধি নিশ্চিত করার। কিন্তু মানুষের এত চাপ যে তা পুরোপুরি নিশ্চিত করা সম্ভব হচ্ছে না।

  উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা বলেন, সকাল ৮টা থেকে দুপুর ২টা পর্যন্ত টিকা দেওয়া হচ্ছে। সবাই সকাল সকাল হাসপাতাল এলাকায় এসে ভিড় করেন। যে কারণে মানুষের ভিড় অতিরিক্ত মনে হচ্ছে। মানুষের মধ্যে ধারণা, পরে এলে মনে হয় টিকা পাবে না তবে বিষয়টি সে রকম না। টিকার যথেষ্ট মজুত আছে। মানুষ টিকা নিতে এখন প্রবল আগ্রহী। জায়গা সংকট থাকায় অনেক টিকা একবারে সংরক্ষন করতে পারি না আমরা। আজ রবিবার আমরা ১ হাজার ৫শত ৬০ জনকে টিকা দিয়েছি। পুরো টিম টানা কাজ করে যাচ্ছে। আমাদের কাজে রেড ক্রিসেন্ট সোসাইটি সহযোগিতা করে যাচ্ছে।

পাংশা উপজেলা নির্বাচনে বুড়ো চেয়ারম্যান রিংকু ও ইতি ভাইস চেয়ারম্যান পদে বিজয়ী
কালুখালীতে চেয়ারম্যান পদে পুনরায় টিটো ভাইস চেয়ারম্যান পদে সুমন ও টুকটুকি বিজয়ী
পাংশা উপজেলা নির্বাচনে অশুভ শক্তির বিরুদ্ধে বিজয়-----জেলা আওয়ামী লীগ নেতা মিতুল হাকিম
সর্বশেষ সংবাদ