ঢাকা শুক্রবার, মার্চ ২৯, ২০২৪
চলতি বছরের মধ্যে ইউনিয়ন পরিষদসহ সকল নির্বাচন
  • স্টাফ রিপোর্টার
  • ২০২১-০৮-২৩ ১৪:১৩:২৩

চলতি বছরের মধ্যে ইউনিয়ন পরিষদ(ইউপি) নির্বাচন, উপনির্বাচন ও নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচন অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন নির্বাচন কমিশন(ইসি) সচিবালয়ের সচিব মোঃ হুমায়ুন কবির খোন্দকার। 

  গতকাল ২৩শে আগস্ট রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে ৮৪তম কমিশন বৈঠক শেষে তিনি এ কথা জানান।

  সচিব বলেন, ‘সাড়ে ৪ হাজার ইউনিয়নের মধ্যে আমরা মাত্র ২০৪টিতে ভোট গ্রহণের আয়োজন করতে পেরেছি। আজকে কমিশন সভায় আগামী ডিসেম্বরের মধ্যে ৪ হাজারের মতো ইউনিয়ন, নারারণগঞ্জ সিটি কর্পোরেশন, পৌরসভা, কমিল্লা-৭ শূন্য আসনে উপনির্বাচন, জেলা পরিষদসহ অন্যান্য নির্বাচন অনুষ্ঠানের সিদ্ধান্ত হয়েছে। সেপ্টেম্বরের প্রথম সপ্তাহে কমিশন সভায় কোনটার নির্বাচন কবে দেয়া হবে সেই বিষয়ে আলোচনা করা হবে।’

  ২০০৬ সালের ১লা জানুয়ারী বা তার আগে জন্ম নেয়া নাগরিকদের এনআইডি দেয়ার বিষয়ে তিনি জানান, এই বিষয়ে নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল(অবঃ) শাহাদাত হোসেন চৌধুরীর নেতৃত্বে একটি কমিটি রয়েছে। সেই কমিটিতে এই বিষয়ে আলোচনা করে সিদ্ধান্ত নেয়া হবে।

গত ৩রা মার্চ প্রথম ধাপের ৩৭১টি ইউপির তফসিল ঘোষণা করা হয়েছিল। ঘোষিত তফসিল অনুযায়ী ভোট হওয়ার কথা ছিল ১১ই এপ্রিল। করোনা পরিস্থিতির কারণে ভোট গ্রহণ স্থগিত করা হয়। পরে গত ৩রা জুন ভোটের তারিখ পুননির্ধারণ করে ২১শে জুন করা হয়।

  তবে সীমান্তবর্তী এলাকায় করোনা পরিস্থিতির অবনতি হওয়ায় ১৬৭টি ইউপি’র ভোট স্থগিত করা হয়। তবে এর আগে গত ২১শে জুন বাকি ২০৪টি ইউপিতে ভোট অনুষ্ঠিত হয়। পরের নির্বাচনগুলো স্থগিত করা হয়।

রাজবাড়ী-১ আসনে অনলাইনে আওয়ামী লীগের মনোনয়ন ফরম জমা দিলেন এস এম নওয়াব আলী
সংসদ নির্বাচনের তফসিল বিষয়ে ইসির ব্রিফিং আজ
রাজবাড়ী জেলা পরিষদের নির্বাচন আগামীকাল॥প্রতিদ্বন্দ্বিতায় ২৮ জন প্রার্থী
সর্বশেষ সংবাদ