ঢাকা শনিবার, মে ৪, ২০২৪
রাজবাড়ীতে আরো সাত জনের করোনা শনাক্ত
  • চঞ্চল সরদার
  • ২০২১-০৯-২০ ১৪:১৯:০৭

রাজবাড়ীতে আরো ৭ জনের করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট ১০ হাজার ৪৮৬ জনের শনাক্ত হলো।
   গতকাল ২০শে সেপ্টেম্বর বিকালে রাজবাড়ীর সিভিল সার্জন ডাঃ মোহাম্মদ ইব্রাহিম টিটন জানান, গত ১৯ ও ২০শে সেপ্টেম্বর র‌্যাপিড অ্যান্টিজেন্টের মাধ্যমে ৫১ জনের নমুনা পরীক্ষা করা হয়। তার মধ্যে বালিয়াকান্দি উপজেলার ১ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এছাড়াও গত ১৬ ও ১৭ই সেপ্টেম্বর আরটি পিসিআরের মাধ্যমে ১০৫ জনের নমুনা পরীক্ষার জন্য ঢাকায় পাঠানো হয়। আজ তাদের রিপোর্ট হাতে পেয়েছি। তাদের মধ্যে ৬ জনের করোনা পজিটিভ এসেছে। তাদের ৩ জন রাজবাড়ী সদর উপজেলার ৩ জন, ২ জন পাংশা উপজেলার এবং ১ জন কালুখালী উপজেলার। 
   গত বছরের (২০২০) ৭ই এপ্রিল রাজবাড়ী জেলায় প্রথম করোনা রোগী শনাক্ত হয়। তারপর থেকে গতকাল ২০শে সেপ্টেম্বর পর্যন্ত জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ১০ হাজার ৪৮৬ জনের। তাদের মধ্যে সুস্থ হয়েছেন ১০ হাজার ২২৯ জন এবং মৃত্যু হয়েছে ৮০ জনের। রাজবাড়ী সদর উপজেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৫ হাজার ১৯২ জনের। তার মধ্যে সুস্থ হয়েছেন ৫ হাজার  ৫৮ জন এবং মারা গেছেন ৪৫ জন। পাংশা উপজেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ২ হাজার ৬শ’ জনের। তাদের মধ্যে সুস্থ হয়েছে ২ হাজার ৫৩৩ জন এবং মারা গেছেন ২২ জন। কালুখালী উপজেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৭৮২ জনের। তাদের মধ্যে সুস্থ হয়েছেন ৭৫৮ জন ও মৃত্যু হয়েছে ৫ জনের। বালিয়াকান্দি উপজেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৭৯৩ জনের। তাদের মধ্যে সুস্থ হয়েছেন ৭৭৯ জন এবং মৃত্যুবরণ করেছেন ৫ জন। গোয়ালন্দ উপজেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ১ হাজার ১১৯ জনের। তাদের মধ্যে সুস্থ হয়েছেন ১ হাজার ১০১ জন এবং মৃত্যু হয়েছে ৩ জনের। 
   করোনা শুরু থেকে গতকাল ২০শে সেপ্টেম্বর পর্যন্ত ৪০ হাজার ৩০৫ জনের করোনার নমুনা পরীক্ষা করা হয়। তার মধ্যে আরটি পিসিআরের নমুনা পরীক্ষা করা হয়েছে ২৭ হাজার ৮৯৬ জনের। অপরদিকে, র‌্যাপিড অ্যান্টিজেন্টের মাধ্যমে ১২ হাজার ৪০৯ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। তার মধ্যে ১০ হাজার ৪৮৬ জনের করোনা শনাক্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে বর্তমানে ১৮১ জন হোম আইসোলেশনে এবং ৪ জন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। 

রাজবাড়ী-ঢাকা-ভাঙ্গা রুটে দুই জোড়া নতুন ট্রেন উদ্বোধন আজ
রাজবাড়ীতে শুদ্ধ আবৃত্তি চর্চার কেন্দ্র কাব্যগৃহ’র আত্মপ্রকাশ
ক্যারিয়ার ক্লাব অব রাজবাড়ীর ৩য় ক্যারিয়ার ফেস্ট অনুষ্ঠিত
সর্বশেষ সংবাদ