ঢাকা শনিবার, মে ৪, ২০২৪
দৌলতদিয়ার কফিল ফিলিং স্টেশনকে পরিমাপে কম তেল দেয়ায় জরিমানা
  • মইনুল হক মৃধা
  • ২০২১-০৯-২০ ১৪:২০:৪৯
জ্বালানী তেল কম দিয়ে প্রতারণার দায়ে গতকাল ২০শে সেপ্টেম্বর দুপুরে রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া ঘাটে অবস্থিত কফিল ফিলিং স্টেশনকে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কর্তৃক পরিচালিত ভ্রাম্যমাণ তদারকি অভিযানে ৪০ হাজার টাকা জরিমানা করা হয় -মাতৃকন্ঠ।

প্রতি ৫ লিটার জ্বালানী তেলে ৩৫০ মিঃ লিঃ করে কম দিয়ে প্রতারণার দায়ে রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া ঘাটে অবস্থিত কফিল ফিলিং স্টেশনকে ৪০ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। 
   গতকাল ২০শে সেপ্টেম্বর দুপুরে অধিদপ্তরের রাজবাড়ী জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ শরীফুল ইসলামের নেতৃত্বে পরিচালিত ভ্রাম্যমাণ তদারকি অভিযানে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪৮ ধারায় এই জরিমানা করা হয়। জেলা নিরাপদ খাদ্য কর্মকর্তা রফিকুল ইসলাম এবং এসআই সৈয়দ ইমামুজ্জামানের নেতৃত্বে গোয়ালন্দ ঘাট থানা পুলিশের একটি দল অভিযানে সহযোগিতা করে। 
   ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মোঃ শরীফুল ইসলাম জানান, প্রতি ৫ লিটার জ্বালানী তেলে ৩৫০ মিঃ লিঃ করে কম দিয়ে ক্রেতাদের ঠকিয়ে প্রতারণার দায়ে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪৮ ধারায় কফিল ফিলিং স্টেশনের ম্যানেজার নির্মল সাহাকে ৪০ হাজার টাকা জরিমানা করার পাশাপাশি দ্রুততম সময়ের মধ্যে পাম্পের ফুয়েল ডিসপেনসারগুলো ঠিক করার নির্দেশনা দেয়া হয়েছে। 
   এছাড়াও ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযানকালে ফল বিক্রির সময় পূর্বেই প্যাকেট করে রেখে প্রতারণা করার দায়ে দৌলতদিয়ার খলিল ফল ভান্ডারের মালিককে সংশ্লিষ্ট আইনের ৪৫ ধারায় ১ হাজার টাকা জরিমানা করা হয়।

 

রাজবাড়ী-ঢাকা-ভাঙ্গা রুটে দুই জোড়া নতুন ট্রেন উদ্বোধন আজ
রাজবাড়ীতে শুদ্ধ আবৃত্তি চর্চার কেন্দ্র কাব্যগৃহ’র আত্মপ্রকাশ
ক্যারিয়ার ক্লাব অব রাজবাড়ীর ৩য় ক্যারিয়ার ফেস্ট অনুষ্ঠিত
সর্বশেষ সংবাদ