ঢাকা সোমবার, ডিসেম্বর ৬, ২০২১
টাকার বিনিময়ে গোয়ালন্দ উপজেলা বিএনপির কমিটি দেয়ার অভিযোগ!
  • মইনুল হক মৃধা
  • ২০২১-১০-২৭ ০০:৫৮:৩১
টাকার বিনিময়ে গোয়ালন্দ উপজেলা বিএনপির আহ্বায়ক কমিটি দেওয়ার অভিযোগে গতকাল ২৬শে অক্টোবর গোয়ালন্দ প্রেসক্লাবে বিএনপির নেতৃবৃন্দ সাংবাদিক সম্মেলন করেন -মাতৃকণ্ঠ।

টাকার বিনিময়ে রাজবাড়ী জেলার গোয়ালন্দ উপজেলা বিএনপির আহ্বায়ক কমিটি দেয়া হয়েছে বলে অভিযোগ করেছেন পূর্বের কমিটির নেতারা। 

  গতকাল ২৬শে অক্টোবর বেলা সাড়ে ১১টায় গোয়ালন্দ প্রেসক্লাবে আয়োজিত সাংবাদিক সম্মেলনে এ অভিযোগ করে তারা ঘোষিত কমিটি বাতিলের দাবী জানান। 

  সাংবাদিক সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন গোয়ালন্দ উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক ও পূর্বে ঘোষিত উপজেলা বিএনপির আহ্বায়ক সুলতান নুর ইসলাম মুন্নু মোল্লা। এতে বলা হয়, দীর্ঘদিন ধরে দলের পক্ষে আন্দোলন-সংগ্রাম করে আসা ও হামলা-মামলার শিকার নেতাকর্মীদের বাদ দিয়ে কোন প্রকার আলোচনা, কর্মী সভা বা বর্ধিত সভা না করে রাজবাড়ী জেলা বিএনপির আহ্বায়ক ও দায়িত্বপ্রাপ্ত সদস্য সচিব সম্প্রতি গোয়ালন্দ উপজেলা বিএনপির আহ্বায়ক কমিটি ঘোষণা করেছেন। এ কমিটির অনেক নেতা বর্তমানে আওয়ামী লীগে যোগদান করে সক্রিয়ভাবে রাজনীতি করছেন। গত ১লা জানুয়ারী জেলা বিএনপির ৪৭ সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটির ২৭ জনের সম্মতির ভিত্তিতে গোয়ালন্দ উপজেলা ও পৌর বিএনপির কমিটি ঘোষণা করা হয়। উপজেলা বিএনপির কমিটিতে সুলতান নুর ইসলাম মুন্নু মোল্লাকে আহ্বায়ক ও নাজিরুল ইসলাম তিতাসকে সদস্য সচিব এবং পৌর বিএনপির কমিটিতে এডঃ এবিএম ছাত্তারকে আহ্বায়ক ও গোলাম মোন্তাহা রাতুলকে সদস্য সচিব করা হয়। এই কমিটি গোয়ালন্দ উপজেলা ও পৌর এলাকায় বিএনপির সকল কর্মকান্ড পরিচালনা করে আসছে। এমতাবস্থায় অবৈধ পন্থায় অনৈতিক আর্থিক লেনদেনের মাধ্যমে ঘোষিত গোয়ালন্দ উপজেলা বিএনপির আহ্বায়ক কমিটি প্রত্যাখ্যান করে বাতিলের দাবী জানানো হয়। 

  এ সময় উপজেলা বিএনপির পূর্বের কমিটির সদস্য সচিব নাজিরুল ইসলাম তিতাস, পৌর বিএনপির সদস্য সচিব গোলাম মোন্তাহা রাতুল, যুগ্ম-আহ্বায়ক আঃ হালিম ফকীর, উপজেলা কৃষক দলের সাধারণ সম্পাদক রুস্তম মোল্লা, দৌলতদিয়া ইউনিয়ন বিএনপির সভাপতি মোহন মন্ডল, সাধারণ সম্পাদক আইয়ুব আলী খান, জেলা যুবদলের সহ-সভাপতি মুরাদ আল রেজা, জেলা ছাত্রদলের সহ-সভাপতি মিঠু হাসান, ছাত্রদল নেতা নুর ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন। 

  এ ব্যাপারে সদ্য ঘোষিত গোয়ালন্দ উপজেলা বিএনপির আহ্বায়ক নিজাম উদ্দিন শেখ বলেন, দলের গঠনতন্ত্র অনুযায়ী জেলা কমিটি গোয়ালন্দ উপজেলা কমিটি ঘোষণা করেছে। বরং পূর্বে ঘোষিত আহ্বায়ক কমিটিই অগঠনতান্ত্রিকভাবে করা হয়েছিল। যে কারণে দলের তৎকালীন জেলা কমিটির সদস্য সচিব মঞ্জুরুল আলম দুলালকে তার পদ থেকে অব্যাহতি দেয়া হয়েছে।

  উল্লেখ্য, গত ১৮ই অক্টোবর জেলা বিএনপির আহ্বায়ক এডঃ লিয়াকত আলী ও দায়িত্বপ্রাপ্ত সদস্য সচিব এডঃ কামরুল আলমের স্বাক্ষরিক গোয়ালন্দ উপজেলা বিএনপির আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়। কমিটিতে গোয়ালন্দ পৌরসভার কাউন্সিলর নিজাম উদ্দিন শেখকে আহ্বায়ক ও মোশারফ হোসেন মুসা’কে সদস্য সচিব করা হয়। 

বালিয়াকান্দিতে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর শিক্ষার্থীদের মধ্যে শিক্ষা বৃত্তি ও বাই সাইকেল বিতরণ
বৈরী আবহাওয়ায় দৌলতদিয়া ঘাটে আটকে থাকা যানবাহনের দীর্ঘ সারি
বালিয়াকান্দিতে বিজয় দিবস উদযাপনের প্রস্তুতিমূলক সভা
সর্বশেষ সংবাদ