ঢাকা সোমবার, জানুয়ারী ১৭, ২০২২
অসহায় মানুষকে ১টাকায় খাবার দেয়া অব্যাহত রেখেছে ‘মানবিক রাজবাড়ী’
  • স্টাফ রিপোর্টার
  • ২০২২-০১-১৫ ০০:১৫:৪১
অসহায় মানুষকে ১টাকায় খাবার খাওয়ানোর কার্যক্রম অব্যাহত রেখেছে স্বেচ্ছাসেবী সংগঠন ‘মানবিক রাজবাড়ী’ -মাতৃকণ্ঠ।

অসহায় মানুষকে ১টাকায় খাবার খাওয়ানোর কার্যক্রম অব্যাহত রেখেছে স্বেচ্ছাসেবী সংগঠন ‘মানবিক রাজবাড়ী’। 

  এরই ধারাবাহিকতায় গতকাল ১৪ই জানুয়ারী দুপুরে রাজবাড়ী রেলওয়ে স্টেশন এলাকায় কনকনে শীতের মধ্যে কাজ না পেয়ে অনাহারে বসে থাকা শ্রমজীবী ও ছিন্নমূলসহ অর্ধ-শতাধিক মানুষের খাবারের ব্যবস্থা করে সংগঠনটি। এ সময় তাদেরকে রেলওয়ে স্টেশন এলাকার লতিফ হোটেলে নিয়ে ডিম, ভাত-সবজি দিয়ে ভরপেট খাওয়ানো হয়। উত্তরাঞ্চলের বিভিন্ন জেলা থেকে শ্রম বিক্রি করতে আসা এসব অসহায় মানুষ প্রতীকি ১ টাকার বিনিময়ে হোটেলে বসে এভাবে দুপুরের খাবার খেতে পেরে অত্যন্ত খুশি হন। 

  এ ব্যাপারে ‘মানবিক রাজবাড়ী’র প্রতিষ্ঠাতা চেয়ারম্যান সাংবাদিক খন্দকার রবিউল ইসলাম বলেন, আমি দীর্ঘ দিন ধরে শ্রমজীবী, ছিন্নমূল পথশিশুসহ দুস্থ-অসহায় মানুষের জন্য কাজ করে আসছি। ২০১৭ সালে মানবিক রাজবাড়ী প্রতিষ্ঠা করি। করোনা পরিস্থিতির শুরু থেকে প্রতীকি ১টাকার বিনিময়ে খাবার বিতরণের কার্যক্রম শুরু করি। আগে প্রতিদিন এ কার্যক্রম পরিচালনা করলেও এখন প্রতি সপ্তাহের শুক্রবারে বিভিন্ন জেলা থেকে আসা শ্রমজীবী ও ছিন্নমূল মানুষের দুপুর ও রাতের খাবারের ব্যবস্থা করে থাকি। 

  উল্লেখ্য, প্রতিষ্ঠার পর থেকে ‘মানবিক রাজবাড়ী’ খাবার বিতরণ ছাড়াও দুস্থ-অসহায় মানুষের চিকিৎসার ব্যবস্থা, রক্তদান, শীত-ঈদবস্ত্র, শিক্ষা ও স্বাস্থ্য সুরক্ষা উপকরণ বিতরণসহ বিভিন্ন সামাজিক কর্মকান্ড পরিচালনা করে আসছে। করোনা ভাইরাসের লকডাউনের কঠিন সময়ে সংগঠনটির মানবিক কার্যক্রম বিভিন্ন মহলে ব্যাপকভাবে প্রশংসিত হয়। ওই সময় সরকার ঘোষিত কঠোর বিধি-নিষেধের জেরে রাজবাড়ীতে আটকা পড়ে উত্তরাঞ্চলের বিভিন্ন জেলা থেকে শ্রম বিক্রি করতে আসা শতাধিক খেটে খাওয়া মানুষ। তখন তাদের পাশে দাঁড়িয়ে থাকা-খাওয়ার ব্যবস্থা করে খন্দকার রবিউল ইসলামের ‘মানবিক রাজবাড়ী’র নামক স্বেচ্ছাসেবী সংগঠন। 

রাজবাড়ী সদরের আলীপুর আশ্রয়ন কেন্দ্রে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলের কম্বল বিতরণ
উন্নত বাংলাদেশ গড়তে সমন্বিতভাবে কাজ করতে হবে ঃ রাজবাড়ীর নবাগত জেলা প্রশাসক
দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে লঞ্চে গাদাগাদি করে যাত্রী বহন॥স্বাস্থ্যবিধি উপেক্ষিত
সর্বশেষ সংবাদ