ঢাকা শনিবার, মে ৪, ২০২৪
বিগত দুই বছরে অবৈধ আগ্নেয়াস্ত্র উদ্ধারে এবার রাজবাড়ী জেলা পুলিশ ‘গ’ গ্রুপে ৩য়
  • স্টাফ রিপোর্টার
  • ২০২২-০১-২১ ১৪:৪১:২০

“দক্ষ পুলিশ, সমৃদ্ধ দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ”-এ প্রতিপাদ্য সামনে রেখে আগামীকাল ২৩শে জানুয়ারী শুরু হচ্ছে পুলিশ সপ্তাহ-২০২২। ৫দিনব্যাপী এ অনুষ্ঠান শেষ হবে ২৭শে জানুয়ারী।
  পুলিশ সপ্তাহের প্রথম দিন সকাল ১০টায় রাজারবাগ পুলিশ লাইনস মাঠে বার্ষিক পুলিশ প্যারেডের মধ্য দিয়ে পুলিশ সপ্তাহ-২০২২ উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
  তিনি প্যারেডে ভার্চুয়ালি যুক্ত থেকে পুলিশের বিভিন্ন কন্টিনজেন্ট ও পতাকাবাহী দলের সুশৃঙ্খল ও দৃষ্টিনন্দন প্যারেড পরিদর্শন এবং অভিবাদন গ্রহণ করবেন। পুলিশ সপ্তাহের প্রতিটি অনুষ্ঠান যথাযথ স্বাস্থ্যবিধি মেনে অনুষ্ঠিত হবে।
  পুলিশ সপ্তাহ উপলক্ষ্যে সাহসিকতা ও গুরুত্বপূর্ণ কাজের স্বীকৃতিস্বরূপ ২০২০ সালে ১১৫ এবং ২০২১ সালে ১১৫ জনসহ মোট ২৩০ পুলিশ সদস্যকে পদক দেওয়া হবে। পদকের মধ্যে রয়েছে বাংলাদেশ পুলিশ পদক(বিপিএম), বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম)-সেবা, রাষ্ট্রপতির পুলিশ পদক(পিপিএম), রাষ্ট্রপতির পুলিশ পদক (পিপিএম)-সেবা। করোনার কারণে ২০২১ সালে পুলিশ সপ্তাহ অনুষ্ঠিত না হওয়ায় এ বছর ২০২০ ও ২০২১ সালের পদক একসঙ্গে দেওয়া হচ্ছে।
  পুলিশ সপ্তাহের বিভিন্ন অধিবেশনের মধ্য দিয়ে গত এক বছরের কার্যক্রম পর্যালোচনা করে পরবর্তী বছরের কর্মপরিকল্পনা নির্ধারণ করা হয় বলে জানা গেছে।
  এবার রাজবাড়ী জেলার অর্জন ঃ পুলিশ সপ্তাহ-২০২২ এ রাজবাড়ী জেলা পুলিশ ২০২০ ও ২০২১ সালে পর পর ২বছর অবৈধ আগ্নেয়াস্ত্র উদ্ধার প্রতিযোগিতায় ‘গ’ গ্রুপ থেকে ৩য় স্থান অর্জন করেছে।
  পুলিশ সদর দপ্তরের একটি সূত্রে জানা গেছে, অবৈধ আগ্নেয়াস্ত্র উদ্ধার প্রতিযোগিতায় ৫টি গ্রুপের মধ্যে ২০২০ সালে ‘গ’ গ্রুপে আর্মড পুলিশ ব্যাটালিয়ন(এপিবিএন) ১ম স্থান, চাঁপাইনবাবগঞ্জ জেলা পুলিশ ২য় স্থান ও রাজবাড়ী জেলা পুলিশ ৩য় স্থান এবং ২০২১ সালে একই গ্রুপে এপিবিএন ১ম স্থান, গাজীপুর জেলা পুলিশ ২য় স্থান এবং রাজবাড়ী জেলা পুলিশ ৩য় স্থান অধিকার করে। আগামী ২৪শে জানুয়ারী রাজারবাগ পুলিশ লাইন্সে অনুষ্ঠিতব্য পুলিশ সপ্তাহের পুরস্কার বিতরণ অনুষ্ঠানে নির্বাচিত পুলিশ ইউনিটগুলোর কর্মকর্তাদের হাতে পুরস্কার হস্তান্তর করা হবে বলে জানা গেছে।
  উল্লেখ্য, ২০১৮ সালের পুলিশ সপ্তাহে অবৈধ আগ্নেয়াস্ত্র উদ্ধার প্রতিযোগিতায় “গ” গ্রুপে রাজবাড়ী জেলা পুলিশ দ্বিতীয় স্থান, ২০১৯ সালের পুলিশ সপ্তাহে ‘গ’ বিভাগে প্রথম স্থান এবং ২০২০ সালের পুলিশ সপ্তাহে ‘গ’ বিভাগে রাজবাড়ী জেলা পুলিশ ২য় স্থান অর্জন করে ছিল।
  এছাড়াও ওই বছরে ২০১৮ সালে পুলিশ সুপার সালমা বেগম,পিপিএম-সেবা’কে আইজিপি ব্যাজ এবং ২০১৯ সালে পুলিশ সুপার আসমা সিদ্দিকা মিলি পিপিএম-সেবা’ পদকে ভূষিত হন।
  গত ২০শে জানুয়ারী স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের এক প্রজ্ঞাপনে ২০২০ ও ২০২১ সালে সাহসিকতা ও গুরুত্বপূর্ণ কাজের স্বীকৃতিস্বরূপ বাংলাদেশ পুলিশ পদক বিপিএম ও রাষ্ট্রপতি পুলিশ পদক পিপিএম, বাংলাদেশ পুলিশ পদক বিপিএম-সেবা এবং রাষ্ট্রপতি পুলিশ পদক পিপিএম-সেবা’য় নির্বাচিতদের তালিকা প্রকাশ করা হয়েছে।
  উক্ত প্রজ্ঞাপনের নামের তালিকা পর্যালোচনায় দেখা যায়, গত ২বছরে রাজবাড়ী জেলা থেকে বিপিএম, পিপিএম, বিপিএম-সেবা ও পিপিএম-সেবা পদক বা পুরস্কারের জন্য জেলার কোন পুলিশ সদস্য মনোনীত হননি।     

 

রাজবাড়ী-ঢাকা-ভাঙ্গা রুটে দুই জোড়া নতুন ট্রেন উদ্বোধন আজ
রাজবাড়ীতে শুদ্ধ আবৃত্তি চর্চার কেন্দ্র কাব্যগৃহ’র আত্মপ্রকাশ
ক্যারিয়ার ক্লাব অব রাজবাড়ীর ৩য় ক্যারিয়ার ফেস্ট অনুষ্ঠিত
সর্বশেষ সংবাদ