ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
রাজবাড়ীর ভান্ডারিয়া মাদ্রাসায় অনলাইনে প্রায় পৌনে ২শত ক্লাস গ্রহণ
  • স্টাফ রিপোর্টার
  • ২০২০-০৭-২৩ ১৪:৪৪:৫৭
রাজবাড়ী সদর উপজেলার ভান্ডারিয়া সিদ্দিকিয়া কামিল মাদ্রাসায় করোনাকালীন সময়ে অনলাইনে ক্লাস গ্রহণ করা হয় -মাতৃকণ্ঠ।

রাজবাড়ী সদর উপজেলার পাঁচুরিয়া ইউনিয়নের ঐতিহ্যবাহী ভান্ডারিয়া সিদ্দিকিয়া কামিল মাদ্রাসা করোনাকালীন সময়ে তাদের অনলাইন শাখার মাধ্যমে প্রায় পৌনে ২শত ক্লাস গ্রহণ করে ফেসবুকে প্রকাশ রেখেছে। 
  গত ২৪শে এপ্রিল প্রথম পরীক্ষামূলক অনলাইন ক্লাস চালু হওয়ার পর ২রা জুন থেকে পূর্ণাঙ্গ ক্লাস চালু হয়। বর্তমানে প্রতিদিন ৫/৬টি করে ক্লাস গ্রহণ করা হচ্ছে। মাদ্রাসার ১২জন শিক্ষক এই অনলাইন ক্লাস গ্রহণের সাথে সম্পৃক্ত রয়েছেন। ‘ভান্ডারিয়া সিদ্দিকিয়া কামিল মাদ্রাসা অনলাইন শাখা’-শীর্ষক ফেসবুক পেজে ক্লাসগুলো আপলোড করা হয়েছে। ক্লাসগুলো শিক্ষার্থী বান্ধব হয়ে উঠেছে এবং কোন কোন ক্লাসের ৪হাজারের উপরে ভিউ হয়েছে। 
  মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা আবুল এরশাদ মোঃ সিরাজুম মুনির বলেন, আমাদের এ কার্যক্রম অব্যাহত থাকবে। তবে মহান আল্লাহ রাব্বুল আলামিনের দরবারে কায়মনোবাক্যে ফরিয়াদ জানাই তিনি সকলকে দ্রুত এই করোনা মহামারী মুক্ত করুন, যাতে সকল কর্মকান্ড স্বাভাবিকভাবে করা যায় এবং মাদ্রাসার শিক্ষক-শিক্ষার্থীরা শ্রেণী কক্ষে ফিরে যেতে পারে। তিনি সকলকে স্বাস্থ্য বিধি মেনে চলার এবং করোনা মুক্ত হতে আল্লাহ্র কাছে প্রার্থনা করার আহ্বান জানান।
  উল্লেখ্য, ঐতিহ্যবাহী ভান্ডারিয়া সিদ্দিকিয়া কামিল মাদ্রাসায় বর্তমানে পৌনে ৯শ’র মতো শিক্ষার্র্থী এবং ২৩ জন শিক্ষক রয়েছেন। মাদ্রাসাটির শিক্ষার্থীরা ধারাবাহিকভাবে বিভিন্ন পাবলিক পরীক্ষায় জেলার মধ্যে সেরা ফলাফল অর্জন করে আসছে।

পাংশা-কালুখালী উপজেলা নির্বাচনে ভোট কেন্দ্র পরিদর্শনে ডিসি-এসপি
বিশ্ব রেডক্রস-রেড ক্রিসেন্ট দিবসে রাজবাড়ীতে র‌্যালী-আলোচনা সভা
পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
সর্বশেষ সংবাদ