ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
রাজবাড়ীতে বন্যা পরিস্থিতির অবনতি॥৩টি উপজেলাতে পানিবন্দীদের সংখ্যা বেড়েছে
  • দেবাশীষ বিশ্বাস
  • ২০২০-০৭-২৩ ১৪:৪৭:৪৩
রাজবাড়ী জেলায় বন্যা পরিস্থিতির অবনতি হয়েছে। বেড়েছে পানিবন্দী মানুষের সংখ্যা -মাতৃকণ্ঠ।

রাজবাড়ী জেলায় বন্যা পরিস্থিতির অবনতি হয়েছে। জেলার ৩টি উপজেলাতেই (গোয়ালন্দ, সদর ও পাংশা) পানিবন্দী মানুষের সংখ্যা বেড়েছে।
  বর্তমানে এ ৩টি উপজেলার প্রায় ৬০ হাজার মানুষ পানিবন্দী অবস্থায় রয়েছেন। অনেক পরিবার বাড়ী-ঘর ছেড়ে বেড়ী বাঁধ ও শিক্ষা প্রতিষ্ঠানে আশ্রয় নিয়েছে। এসব মানুষের খাদ্য ও বিশুদ্ধ খাবার পানির সংকটসহ গবাদী পশুর খাদ্যের সংকট প্রকট আকার ধারণ করেছে। বন্যা কবলিত অধিকাংশ পরিবারই কোন সরকারী ত্রাণ সহায়তা পায়নি।
  গত ২৪ ঘন্টায় দৌলতদিয়া পয়েন্টে পদ্মা নদীর পানি ৪ সেঃ মিঃ হ্রাস পেলেও তা বিপদসীমার ১০০ সেঃ মিঃ উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। 
  গোয়ালন্দ উপজেলা নির্বাহী অফিসার মোঃ আমিনুল ইসলাম জানান, উপজেলার ৪টি ইউনিয়নই বন্যা কবলিত হয়েছে। পানিবন্দী মানুষের সংখ্যা ১০হাজার বৃদ্ধি পেয়েছে প্রায় ৫০ হাজারে দাঁড়িয়েছে।
  রাজবাড়ী সদর ও পাংশা উপজেলা নির্বাহী অফিসারদ্বয় জানান, এই দুই উপজেলায় প্রায় ১০ হাজার মানুষ পানিবন্দী অবস্থায় রয়েছেন।
  জেলা প্রশাসক দিলসাদ বেগম বলেন, রাজবাড়ীতে বন্যা কবলিত মানুষের জন্য ১৩০ মেট্রিক টন চাল বরাদ্দ দেয়া হয়েছিল। সার্বিক বন্যা পরিস্থিতির কথা চিন্তা করে বরাদ্দ বৃদ্ধির পরিকল্পনা রয়েছে।

পাংশা-কালুখালী উপজেলা নির্বাচনে ভোট কেন্দ্র পরিদর্শনে ডিসি-এসপি
বিশ্ব রেডক্রস-রেড ক্রিসেন্ট দিবসে রাজবাড়ীতে র‌্যালী-আলোচনা সভা
পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
সর্বশেষ সংবাদ