ঢাকা বুধবার, এপ্রিল ২৪, ২০২৪
রাজবাড়ীতে প্রাথমিকের নিয়োগ পরীক্ষার জালিয়াতি চক্রের গ্রেফতারকৃত ১৩জন কারাগারে
  • স্টাফ রিপোর্টার
  • ২০২২-০৫-২১ ১৪:৫৯:১২
রাজবাড়ীতে প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রশ্নপত্র জালিয়াতি চক্রের ১৩জন সদস্যকে গতকাল ২১শে মে আদালত কারাগারে পাঠিয়েছে -মাতৃকণ্ঠ।

রাজবাড়ী ডিবি’র অভিযানে গত ২০শে মে গ্রেফতারকৃত প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রশ্নপত্র জালিয়াতি চক্রের ১৩জন সদস্যকে কারাগারে পাঠিয়েছে আদালত। 
  গতকাল ২১শে মে তাদেরকে রাজবাড়ীর ১ নং আমলী আদালতে সোপর্দ করা হলে বিচারক তাদের সবাইকে কারাগারে প্রেরণের আদেশ দেন। 
  এছাড়া তাদের মধ্যকার এক নারী পরীক্ষার্থীসহ ২জন আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দী প্রদান করেছে। অপর ১১জনকে জিজ্ঞাসাবাদের জন্য ৭দিন করে রিমান্ড চাওয়া হয়েছে। 
  গত ২০শে মে দুপুরে ওসি প্রাণবন্ধু চন্দ্র বিশ্বাসের নেতৃত্বে ডিবি’র একটি দল রাজবাড়ী পৌরসভার ভবাণীপুর বোম পুলিশের গলির জনৈক মিজানুর রহমানের বাড়ী থেকে তাদেরকে গ্রেফতার করে। এ সময় তাদের কাছ থেকে মাস্টার কার্ড সদৃশ সিম সংযুক্ত ডিভাইস, ছোট এয়ার ফোন, ২০টি মোবাইল ফোন, আড়ি পাতা ডিভাইসের ৬টি ছোট ব্যাটারী, ১টি পুরাতন মডেম, নগদ ১০ হাজার টাকা, সাদা কাগজে হাতে লেখা পরীক্ষার প্রশ্নের উত্তর, পরীক্ষার্থীর প্রবেশ পত্র ও প্রশ্নপত্রের ফটোকপি, গাইড বই, সোনালী ও ইউনিয়ন ব্যাংকের ২টি ডেবিট কার্ড এবং ২টি পাওয়ার ব্যাংক জব্দ করা হয়।
  গ্রেফতারকৃতরা হলো-ইব্রাহীম হোসেন, সাগর আহম্মেদ, বিজয় বালা, নুরুল হক হাওলাদার, হারুন সরদার, রেজাউল করিম, আবু সালাম, মুনছুর মন্ডল, রুবেল মাহমুদ, মিজানুর রহমান, রুমান হাসান, মাইনুল ইসলাম ও ফরিদা বেগম। 
  তাদের মধ্যে মূলহোতা মাঈনুল ইসলাম হাওলাদার পটুয়াখালী জেলার মির্জাগঞ্জ উপজেলা রিসোর্স সেন্টারের (ইউআরসি) ইন্সট্রাক্টর এবং ৫জন সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক। এছাড়া গ্রেফতারকৃতদের মধ্যে কৃষি ব্যাংকের কর্মকর্তা, পরিবার পরিকল্পনা অধিদপ্তরের কর্মকর্তা এবং হাই স্কুল ও মাদ্রাসার শিক্ষকসহ পরীক্ষার্থী রয়েছে। গ্রেফতারের পর ডিবির এসআই জাহাঙ্গীর মাতুব্বর বাদী হয়ে তাদের বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে রাজবাড়ী থানায় একটি মামলা দায়ের করেন। 
  রাজবাড়ীর অতিরিক্ত পুলিশ সুপার(প্রশাসন ও অপরাধ) মোঃ সালাহ উদ্দিন জানান, প্রশ্নপত্র জালিয়াতির সঙ্গে আরো কারা রয়েছে সে ব্যাপারে তথ্য সংগ্রহ করা হচ্ছে। এ জন্য গ্রেফতারকৃতদের নিবিড়ভাবে জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ডে নেয়া হবে।  
  রাজবাড়ী জেলা কারাগারের জেলার মোঃ হুমায়ন খান জানান, ফরিদা নামের নারী আসামীর সাথে ৭মাসের একটি শিশু বাচ্চা রয়েছে। সাধারণ নারী বন্দীদের সাথেই শিশুটিকে কারাগারে থাকতে হবে। পরিবার চাইলে তাকে মশারী ও কাপড় সরবরাহ করতে পারবে। 

নববর্ষ ১৪৩১ উপলক্ষ্যে রাজবাড়ীর পুলিশ সুপারের শুভেচ্ছা বাণী
পবিত্র ঈদুল ফিতর উপলক্ষ্যে পুলিশ সুপারের শুভেচ্ছা বাণী
মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষ্যে পুলিশ সুপারের বাণী
সর্বশেষ সংবাদ