ঢাকা সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
বালিয়াকান্দিতে লাশ দাফনের পর মিললো কিশোর আকাশের মাথা
  • তনু সিকদার সবুজ
  • ২০২২-০৭-২২ ১৪:৫২:৫৭
বালিয়াকান্দি উপজেলার পারুলিয়া গ্রামের চেচুয়া বিলের একটি পুকুর পাড় থেকে গত ২০শে জুলাই কিশোর আকাশ খানের নামে মস্তক বিহীন লাশ উদ্ধারের পর গতকাল ২২শে জুলাই দুপুরে নিহতের পরিবারের সদস্যরা ঘটনাস্থলের একটু দূরের জঙ্গলের মধ্য থেকে জামা-কাপড় লাশের মাথাটি উদ্ধার করে

নিখোঁজের ৪দিন পর গত ২০শে জুলাই রাত ৯টার দিকে রাজবাড়ী জেলার বালিয়াকান্দি উপজেলার জঙ্গল ইউনিয়নের পারুলিয়া গ্রামের চেচুয়া বিলের একটি পুকুর পাড় থেকে সদর ইউনিয়নের পাইককান্দি গ্রামের আকাশ খান (১৩) নামে এক কিশোর ভ্যান চালকের মাথা বিহীন গলিত খন্ডিত লাশ পুলিশ উদ্ধার করে। 
  এরপর ময়না তদন্তের জন্য লাশটি মর্গে পাঠানো হয়। ময়না তদন্ত শেষে পরিবারের কাছে হস্তান্তর করা হলে পরের দিন ২১শে জুলাই সন্ধ্যায় লাশ দাফন করা হয়। গতকাল ২২শে জুলাই দুপুরে নিহতের পরিবারের সদস্যরা ঘটনাস্থলের ১০/১২ হাত দূরের একটি জঙ্গলের মধ্য থেকে লাশের মাথাটি উদ্ধার করে। 
  নিহত কিশার আকাশের পিতা রাশেদুল খান বলেন, গতকালই (বৃহস্পতিবার) লাশটি দেখে আমার সন্দেহ হয়েছিল। যার জন্য আজ শুক্রবার দুপুরে আমি ও  আমার স্ত্রীসহ পরিবারের সদস্যরা ঘটনাস্থলে গিয়ে খোঁজাখুঁজি করতে থাকি। একপর্যায়ে যেখানে আকাশের লাশ পাওয়া গিয়েছিল সেখান থেকে আনুমানিক ১০ হাত দূরে ছেলের জামা-কাপড় দেখতে পাই এবং তার এক/দেড় দূরের জঙ্গলের ভিতরে মাথাটি পাই। মাথার খুলিতে কোন চামড়া ছিল না। এছাড়াও শরীরের বিভিন্ন অংশের কিছু হাড় পাওয়া যায়। 
  তিনি আরও বলেন, মর্গের থেকে নিয়ে আসার পরে যেভাবে ছিল ওইভাবেই লাশ দাফন করা হয়েছিল। এলাকাবাসী বলছিল দেখার মতো অবস্থা নেই। এ জন্য না দেখেই দাফন করা হয়। তবে তখন আমার কাছে সন্দেহ লাগছিল, কারণ লাশটি কিছুটা ছোট মনে হচ্ছিল। 
  রাশেদুল খান বলেন, নিখোঁজের দিন আকাশ সকাল ১০টার দিকে বাড়ী থেকে ভ্যান নিয়ে বের হয়। পার্শ্ববর্তী এলাকার আমিনুলের কাছে আকাশ কিছু টাকা পেত। ভ্যান নিয়ে বের হওয়ার পর আমিনুলের সাথে দেখা হয় আকাশের। এ সময় আকাশ তার কাছে টাকা চায়। আমিনুল টাকা দেয়ার কথা বলে আকাশকে নিয়ে যায়। তারপর আর আকাশের খোঁজ পাওয়া যায়নি। আমার নাতি বলেছিল যে আকাশকে আমিনুল টাকা দেয়ার কথা বলে নিয়ে গেছে। পরবর্তীতে আকাশের  খোঁজ না পেয়ে আমি আমিনুলের কাছে জানতে চাই আকাশ কোথায়। সে বলে আকাশকে টাকা দিয়ে বাড়ী পাঠিয়ে দিয়েছিল। তারপর কী হয়েছিল সে জানে না। পরে আমিনুলকে পুলিশ গ্রেফতার করার পরে জানতে পারি সে আকাশকে হত্যা করে ভ্যানটি নিয়ে মধুখালীতে তার শ্বশুর বাড়ীতে রেখে এসেছিল। 
  মামলার তদন্তকারী কর্মকর্তা বালিয়াকান্দি থানার এসআই আসাদুজ্জামান রিপন জানান, নিহতের পরিবারের সদস্যরা ঘটনাস্থলে গিয়ে মাথার খুলিটি দেখতে পেয়ে থানায় জানায়। পরে জামা-কাপড় আলামত হিসেবে রেখে খুলিটি তাদেরকে দিয়ে দেয়া হয়। 

পাংশা উপজেলা নির্বাচনে মোটর সাইকেল প্রতীকের সমর্থনে বিভিন্ন স্থানে মিছিল-সভা
গোয়ালন্দে ছাত্রলীগের উদ্যোগে বিদ্যালয়ে বৃক্ষ রোপণ কর্মসূচি
বেলগাছি বাজারের দুই ব্যবসায়ীকে জরিমানা
সর্বশেষ সংবাদ