ঢাকা শনিবার, মে ৪, ২০২৪
গোয়ালন্দের চর বরাটে আত্মসমর্পণকারী চরমপন্থীকে গুলি করে হত্যার চেষ্টা
  • আবুল হোসেন/মইনুল হক মৃধা
  • ২০২২-০৯-১১ ১৪:২৪:১০

রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার ছোট ভাকলা ইউনিয়নের চর বরাট এলাকায় নিষিদ্ধ ঘোষিত চরমপন্থী সর্বহারা পার্টির আত্মসমর্পণ করা সদস্য ইয়ার আলী প্রামানিক (৫৫)কে গুলি করে হত্যার চেষ্টা করেছে দুর্বৃত্তরা। 
   গত ১০ই সেপ্টেম্বর রাত ১০টার দিকে এ ঘটনা ঘটে। গুরুতর আহত অবস্থায় প্রথমে তাকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পরে সেখান থেকে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। ইয়ার আলী প্রামানিক চর বরাট গ্রামের মৃত ফেরদৌস প্রামানিকের ছেলে। 
   পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, ইয়ার আলী প্রামানিক বরাট অন্তারমোড় এলাকায় চায়ের দোকান করে। রাতে দোকান বন্ধ করে চর বরাট গ্রামের বাড়ীর উদ্দেশ্যে রওনা দেয়ার পর আনুমানিক ৪শত গজ দূরে পৌঁছালে ৬/৭ জন অস্ত্রধারী দুর্বৃত্ত তাকে খুন করার উদ্দেশ্যে গুলি করে। তাদের ছোড়া গুলি ইয়ার আলী প্রামানিকের পেটের বাম পাশে ও হাতে লাগার পর সে রক্তাক্ত জখম অবস্থায় বাঁচাও বাঁচাও বলে পার্শ্ববর্তী হারু সরদারের বাড়ীতে গিয়ে আত্মরক্ষা করে। দুর্বৃত্তরা তাকে গুলি করার পর পদ্মা নদীর দিকে চলে যায়। 
   গোয়ালন্দ ঘাট থানার ওসি স্বপন কুমার মজুমদার জানান, ঘটনাস্থল থেকে ৪টি শর্ট গানের গুলির খোসা উদ্ধার করা হয়েছে। ইয়ার আলী নিষিদ্ধ ঘোষিত সর্বহারা দলের সদস্য ছিল। ২০১৯ সালে সে বেশকিছু চরমপন্থী সদস্যের সাথে আত্মসমর্পণ করে। পূর্ব বিরোধের জেরে এ ঘটনা ঘটতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। এ ব্যাপারে থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

বালিয়াকান্দির নতুনচরে বাল্যবিয়ে পন্ড বরের জরিমানা॥কনের পিতা কারাগারে
কালুখালী উপজেলা পরিষদের নির্বাচনে উত্তাপ নেই চেয়ারম্যান প্রার্থী টিটো চৌধুরী সুবিধাজনক অবস্থানে
আসন্ন পাংশা উপজেলা নির্বাচন উপলক্ষ্যে পূজা উদযাপন পরিষদের মতবিনিময় সভা
সর্বশেষ সংবাদ